কৃষি গাইড (নতুন পদ্ধতিতে ফল, ফসল ও শাক-সবজির চাষ) - মোঃ আলী আশরাফ খান | Buy Krisi Gaid (Notun Poddhotite Rol, Fosol O Shak-Sobjir Chas) - Md. Ali Asraf Khan online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title কৃষি গাইড (নতুন পদ্ধতিতে ফল, ফসল ও শাক-সবজির চাষ)
Author মোঃ আলী আশরাফ খান
Publisher গতিধারা
Quality হার্ডকভার
ISBN 9789848947869
Edition 1st Published, 2016
Number of Pages 224
Country বাংলাদেশ
Language বাংলা

Author Information

মো. আলী আশরাফ খান, কবি, ছড়াকার, প্রাবন্ধিক, গবেষক ও গ্রন্থকার । জন্ম ১৯৫৬ খ্রিস্টাব্দে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানাধীন সূবর্ণগাতী গ্রামে । পিতা : সরফরাজ আলী খান এবং মাতা : জোবেদা খাতুন । তিনি দুই ভাইয়ের মধ্যে জ্যেষ্ঠ | স্ত্রী মিসেস সেলিনা সুলতানা একজন গৃহিণী এবং সুদক্ষ কারুশিল্পী । তিনি ১৯৭৮ খ্রিস্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে এম.কম এবং ১৯৮৯ খ্রিস্টাব্দে নেদারল্যান্ডস থেকে সুন্নাতকোত্তর ডিপ্লোমা লাভ করেন। তিনি প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এ কর্মজীবন আরম্ভ করেন । কর্মজীবনে বিভিন্ন জেলা কাৰ্যালয়, বিভাগীয় কাৰ্যালয় এবং প্রধান কাৰ্যালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন । বর্তমানে মহাব্যবস্থাপক হিসেবে বিসিক প্রধান কাৰ্যালয় ঢাকায় কর্মরত ।
ছাত্রজীবনেই লেখালেখির শুরু । মূলত প্রবন্ধ ও নিবন্ধ লেখেন । ক্ষুদ্র, মাঝারী, কুটির, হস্ত ও কারুশিল্প, কৃষি, অর্থনীতি, পশু-পাখি পালন, মৎস্যাচাষ, মৌমাছি পালন, ফলফুলের চাষ এবং আত্মকর্মসংস্থানমূলক প্রায় ৪৫০-এর অধিক লেখা দেশের প্রধান প্রধান দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। এর পাশাপাশি তিনি কবিতা, ছড়া, ভ্ৰমণ কাহিনি এবং ইসলাম ধর্ম বিষয়ে লিখে থাকেন । তার রচিত গ্রন্থের সংখ্যা ৪০-এর অধিক । প্রকৃতিপ্রেমিক ও ভ্রমণপিপাসু জনাব খান বাংলাদেশের প্রায় সকল ঐতিহাসিক গুরুত্বপূর্ণ স্থানসহ লুক্সেমবার্গ, বেলজিয়াম, ভুটান প্রভৃতি । দেশ ভ্ৰমণ করেছেন । তিনি বাং একাডেমির একজন সদস্য। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ।

কৃষি গাইড (নতুন পদ্ধতিতে ফল, ফসল ও শাক-সবজির চাষ)

কৃষি গাইড (নতুন পদ্ধতিতে ফল, ফসল ও শাক-সবজির চাষ)

by মোঃ আলী আশরাফ খান

(7)

TK. 276 TK. 325 (You are Saving 15%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

5.0

7 Ratings

Recently Sold Products