প্রাচীন সভ্যতা সিরিজ: চীন - এ কে এম শাহনাওয়াজ | Buy Prachin Shobbhotar Series: Chin - A K M Shanewaj online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title প্রাচীন সভ্যতা সিরিজ: চীন
Author এ কে এম শাহনাওয়াজ
Publisher প্রথমা প্রকাশন
Quality হার্ডকভার
ISBN 9789848765173
Edition 5th Printed, 2017
Number of Pages 32
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

প্রাচীন যুগে চীন ছিল একটি বিচ্ছিন্ন অঞ্চল। এখানে হোয়াং হো আর ইয়াং জে কিয়াং নদীর তীরে গড়ে উঠেছিল কৃষিভিত্তিক নগর-সভ্যতা। কয়েকটি রাজবংশের শাসনামলে চীনে এক উন্নত সভ্যতার বিকাশ ঘটে। প্রাচীন চীনা সভ্যতা নানা ক্ষেত্রে বিশ্বকে প্রভাবিত করেছিল। সেই প্রাচীন চীন সভ্যতা নিয়ে লেখা এই বই প্রাচীন সভ্যতা সিরিজের পঞ্চম বই। লেখার সঙ্গে রয়েছে রঙিন ছবি।

Author Information

ড. এ কে এম শাহনাওয়াজ প্রত্নতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ১৯৬০ সালের ১৬ ফেব্রুয়ারি তাঁর জন্ম। পৈতৃক নিবাস বিক্রমপুরের টঙ্গীবাড়ি উপজেলার গনাইসার গ্রামে। পিতা মরহুম মোসলেম চোকদার ও মা মরহুমা রেজিয়া বেগম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে১৯৮২ ও ১৯৮৩ সালে যথাক্রমে স্নাতক সম্মান ও সুন্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট থেকে ফারসি ভাষায় সার্টিফিকেট কোর্স সম্পাদন করেন। ১৯৮৫ সালে। ফোর্ড ফাউন্ডেশনের বৃত্তি নিয়ে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি. অর্জন করেন। ১৯৯৪ সালে । সত্তর ও আশির দশকে ‘শাহনাজ কালাম’ লেখক নামে ছড়া ও গল্প লিখিয়ে হিসেবে পরিচিত হলেও পেশা জীবনে এসে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের পাঠক্রমভিত্তিক গ্রন্থ রচনা এবং শিল্প-সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব বিষয়ক গ্ৰন্থ ও প্ৰবন্ধ লেখায় বিশেষ মনোনিবেশ করেন। ড. শাহনাওয়াজের রচিত ও সম্পাদনাকৃত গ্রন্থের সংখ্যা অর্ধশতাধিক। এক যুগের বেশি সময়কাল ধরে তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে রাজনীতি ও সমাজ-সংস্কৃতি বিষয়ক কলাম লিখে আসছেন।

প্রাচীন সভ্যতা সিরিজ: চীন

প্রাচীন সভ্যতা সিরিজ: চীন

by এ কে এম শাহনাওয়াজ

(4)

TK. 132 TK. 150 (You are Saving 12%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.5

4 Ratings and 2 Reviews

Recently Sold Products

Recently Viewed