cart_icon
0

TK. 0

book_image

গল্পছবি (হার্ডকভার)

by সাদাত হোসাইন

Price: TK. 255

TK. 300 (You can Save TK. 45)
গল্পছবি

গল্পছবি (হার্ডকভার)

11 Ratings / 1 Review

TK. 300

TK. 255 You Save TK. 45 ( 15%)

This product is temporarily unavailable. Click on Back Order for an availability notification by SMS/Email

Product Specification & Summary

ফ্ল্যাপ
”সাদাতের ‘গল্পছবি’র ছবিগুলো এবং প্রতিটি ছবির মাত্র আট দশ লাইনের একেকটি গল্প যেন ভেতরের অন্য কোনো জীবনগাঁথাকে দৃশ্যমান করে তোলে। ভাবনারা ছুঁয়ে যায় অনুভূতি...”

”A Picture is worth a thousand words."
হাজার বছর আগে এক চীনা দার্শনিক বলেছিলেন কথাটি। আমি আজকে এই ২০১২ তে এসে বলবো ”A Picture is woeth a Thousand feelings!" অক্ষর থেকে আমাদের অনুভূতিতে আসার সময় এসেছে। প্রখ্যাত আলোকচিত্রী রঘু রায় বলেছেন ‘if you consider a picture as thousand words, the world will be a very noisy place to live in, with all the million images existing today" কথাটি কিন্তু সত্যি। এই যে আজকের ঢাকা, এতো কোলাহল। তার মাঝেও কিন্তু অনুভুতিরাই তীব্র। অনেক শব্দের চেয়েও কৌতুহলী কিশোরের দৃষ্টি, তরুণ কিংবা তরুণী চোখের উচ্ছাস, একটি ছোট্ট চায়ের দোকানে বসে থাকা বৃদ্ধের জবুথবু শরীর অনেক বেশি বাঙময়। আমার দুটি ছেলে- নাম মেঘদূত আর আকাশ। আমি আকাশে মেঘ খুজবার মতোই এই অনুভূতির ছবিগুলো হাতড়ে ফিরি।
সাদাতের ‘গল্পছবি’র ছবিগুলোও এমন অনেক ভাষাকে অনুভূতির ছোঁয়ায় জাগরুক করে। ‘তপুর ডাহুক চোখে জমে ওঠা শিশির। আকাশমুখী থমকে যাওয়া সিঁড়ির মতো খালি পায়ের শিশুটিও যখন বিলবোর্ডে চেয়ে থমকে যায়, তখন ভাবনারা অনুভূতি ছোঁয়। কিংবা দুটি শিশু হেলিকপ্টার দেখবে বলে হেলিকপ্টারের মতোই প্রায় শুন্যে পা তুলে ইকারুসের ডানা মেলে ভেসে যায়। এখানে ছবি শুধু সত্যি কথাই বলে না, এগুলো অনুভূতিরই পিক্সেল। সাদাতের মতো একজন তরুণ আলোকচিত্রী সেখানে ছবির মাধ্যমে সত্যিকারের অনুভূতির উপলদ্ধিকে সঞ্চারিত করেছে, বাংলাদেশের হৃদয়কে আলোকিত করেছে।
’লর্ড অফ দ্যা রিংস’ কিংবা ‘ক্রাইম অ্যান্ড পানিশমেন্টের’র মতো বই পৃষ্ঠায় অনেক বড় বলে আমি পড়ে উঠতে পারিনি। শুনতে ভালো না লাগলেও কথাটি সত্যি যে’আজকের পৃথিবী একপৃষ্ঠার পৃথিবী। সাদাতের প্রতিটি ছবির মাত্র আট দশ লাইনের একেকটি গল্প যেন ভেতরের অন্য কোন জীবনগাঁথাকে দৃশ্যমান করে তোলে, ছুঁয়ে যায় এবং সেখানে শব্দগুলোও শেষ পর্যন্ত অনুভূতির কাব্য হয়ে ওঠে।
’ভিজে যায় কান্না’ ছবিটি দেখে আমি সেই অনুভূতির ভিজে যাওয়া টের পাই। আপ্লুত হই। একে অনুভূতিরই বন্যা বলবো। আমার আশা, পিক্সেল-ভেজা সাদাতের ক্যামেরায় আগামী হয়ে দাঁড়াবে। শুভ কামনা, সাদাত।

Title গল্পছবি
Author
Publisher
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.64

11 Ratings and 1 Review

Recently Sold Products

call center

Help: 16297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh