বুদ্ধদেব গুহর প্রেমের গল্প: বুদ্ধদেব গুহ - Buddhadev Guhar Premer Golpo: Buddhadeb Guha | Rokomari.com

Product Specification

Title বুদ্ধদেব গুহর প্রেমের গল্প - ১০টি গল্প
Author বুদ্ধদেব গুহ
Publisher পারুল প্রকাশনী প্রাইভেট লিমিটেড (ভারত)
Quality হার্ডকভার
ISBN 978-93-84346-53-9
Edition Reprinted, 2018
Number of Pages 192
Country ভারত
Language বাংলা

Product Summary

"প্রেমের গল্প" বইয়ের ফ্ল্যাপের লেখা:
দশটি প্রেমের গল্পে এ এক অন্য বুদ্ধদেব। দশটি গল্পে যেন প্রেমের দশ নবদিগন্ত। উন্মােচিত হয় আমাদের কাছে। প্রথম গল্প ‘অভিলাষ’-এ দুই ভিন্নধর্মী নর-নারীর অপ্রস্ফুটিত প্রেম ভিন্ন বাঁক নেয় সময়ের ব্যবধানে। আজও কেন নাজনিনের নাম উচ্চারিত হতেই স্নিগ্ধর বুকটা ধক করে ওঠে? ‘ফর টেক অফ’ গল্পে বেআবরু হয়। উচ্চ মধ্যবিত্ত বাঙালি সমাজ, যেখানে নিজের জাগতিক উন্নতির জন্য নিতান্তই প্রয়ােজনীয় কিছু পার্থিব সম্পদ ছাড়া সঙ্গে আর কিছুই রাখতে নেই। তৃতীয় গল্প লিখন’-এ আমরা পেয়ে যাই লােহা আর ম্যাঙ্গানিজ খনি এলাকায় এক পিকনিকের পটভূমিকায় অপা আর নিরুপের জঙ্গলে পথ হারানাের আনন্দকে। চন্দ্রাহত, প্রেমাহত হয়ে তারা ক্রমশই আরও হারিয়ে যেতে থাকে। ‘পহেলি পেয়ার’ এক কিশাের প্রেমের গল্প, যেখানে বাইজি জেওহরের নরম হাতের স্পর্শে গল্পের কথক খুঁজে পায় এক অমূল্য সম্পদ প্রথম প্রেম। ‘পাখিরা জানে না’-য় রুনা জানতে পারে, জীবনে ভালােবাসা পাওয়াটাই সব নয়। কিন্তু সজন রুনাকে দূরে চলে যেতে দিতে চায় না। এমনই অসামান্য সব আখ্যান এ সংগ্রহকে গড়ে তুলেছে পরম মমতায়, যেখানে ইঙ্ক কা আন্দাজ পাওয়া স্বয়ং স্রষ্টারও অসাধ্য।

Author Information

বুদ্ধদেব গুহ একজন ভারতীয় বাঙালি ঔপন্যাসিক ও সংগীতশিল্পী। তিনি ১৯৩৬ সালের ২৯ জুন কলকাতায় জন্মগ্রহণ করেন। বন, অরণ্য ও প্রকৃতিবিষয়ক লেখার মাধ্যমে পাঠকহৃদয় জয় করে নেওয়া এই লেখকের জীবন অভিজ্ঞতা ও বৈচিত্র্যে পরিপূর্ণ। কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে তিনি পড়াশোনা শেষ করেন। এরপর নিয়মিত লেখালেখি শুরু করেন। তাঁর প্রথম উপন্যাস ‘জঙ্গলমহল’। রচনাশৈলীর অনন্যতা ও স্বাতন্ত্র্য তাকে বাঙালি পাঠকের অন্যতম প্রিয় লেখকে পরিণত করেছে। বুদ্ধদেব গুহ কবিতা, ছোটগল্প ও উপন্যাস রচনা করেছেন, যা তাকে খ্যাতির চূড়ায় নিয়ে গিয়েছে। তাঁর সৃষ্ট বিখ্যাত চরিত্র ঋজুদা যেন তাঁর মতোই পরিব্রাজক। সে বনে-জঙ্গলে ঘুরে বেড়ায় তার সঙ্গী রুদ্রকে নিয়ে। পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করে আসা এই লেখক অরণ্যকে যেমন তাঁর লেখার এক মূল আধেয় হিসেবে ধরে নিয়েছেন, তেমনই তাঁর লেখাগুলোর পটভূমিও ছিল পূর্ব বাংলার গহীন অরণ্য। এর সাথে তিনি সমাজের উচ্চ-মধ্যবিত্ত শ্রেণীর জীবনযাপন তাঁর লেখনীতে তুলে ধরেছেন, যা তাকে খুব সহজেই খ্যাতির পাত্রে পরিণত করে। বুদ্ধদেব গুহ প্রেমের উপন্যাস রচনা করেছেন বেশ কয়েকটি। এর মাঝে ‘হলুদ বসন্ত’ অন্যতম। বাংলা কথাসাহিত্যে এমন রোমান্টিসিজমের সংযোজন খুব কম লেখকই করতে পেরেছেন। পাঠকনন্দিত বুদ্ধদেব গুহ এর উপন্যাস সমগ্র হলো ‘মাধুকরী’, ‘একটু উষ্ণতার জন্য’, ‘নগ্ন নির্জন’, ‘অববাহিকা’, ‘পরদেশিয়া’, ‘সবিনয় নিবেদন (পত্রোপন্যাস)’, ‘আলোকঝারি’ ইত্যাদি। ছোটদের জন্য লিখেছেন ‘ঋজুদা’ সিরিজ। তাঁর রচিত ‘মাধুকরী’ উপন্যাস একইসাথে বিতর্কিত ও তুমুল জনপ্রিয়। বুদ্ধদেব গুহ এর বই সমগ্র শুধু উপন্যাস হিসেবে নয়, নগর ও অরণ্যের স্তুতি হিসেবে পাঠকের কাছে ভালোবাসার স্থান পেয়েছে। লেখালেখির পাশাপাশি তিনি একজন চার্টার্ড একাউন্ট্যান্ট এবং একজন নামকরা সঙ্গীতশিল্পীও বটে। বুদ্ধদেব গুহ এর বই সমূহ থেকে নির্মিত হয়েছে একাধিক টিভি অনুষ্ঠান ও চলচ্চিত্র। ১৯৭৭ সালে তিনি আনন্দ পুরস্কার পান। তাঁর রচনার জন্য তিনি বাংলা কথাসাহিত্যে এক মাইলফলক তৈরি করেছেন।

offer_banner
বুদ্ধদেব গুহর  প্রেমের গল্প - ১০টি গল্প

বুদ্ধদেব গুহর প্রেমের গল্প - ১০টি গল্প

by বুদ্ধদেব গুহ

(13)

TK. 360

Estimated delivery: 30-60 days




আপনার অনুরোধের বইটা বিদেশী প্রকাশনী বা সাপ্লাইয়ারের নিকট থেকে সংগ্রহ করে আনতে আমাদের ৩০ থেকে ৬০ কর্মদিবস সময় লেগে যেতে পারে। আপনার পক্ষে এত সময় অপেক্ষা করা সম্ভব হলে, অর্ডার করার অনুরোধ জানাচ্ছি।


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

4.85

13 Ratings and 2 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed