book_image

গোয়েন্দা ওয়ার্ল্ড টপ সিক্রেট এজেন্সি (২য় সংস্করণ) (হার্ডকভার)

by মাহবুব সেতু

Price: TK. 163

TK. 250 (You can Save TK. 87)
গোয়েন্দা  ওয়ার্ল্ড টপ সিক্রেট এজেন্সি (২য় সংস্করণ)

গোয়েন্দা ওয়ার্ল্ড টপ সিক্রেট এজেন্সি (২য় সংস্করণ) (হার্ডকভার)

সিআইএ, মোসাদ, কেজিবি, এমআই সিক্স, র, আইএসআই, এমএসএস, বিএনডি, ডিজিএসআই সহ বিখ্যাত গোয়েন্দা সংস্থার অজানা অধ্যায়

30 Ratings / 21 Reviews

TK. 163 TK. 250 (You can Save 35%)

Summary: প্রাগৈতিহাসিক যুগের পর মানুষ যখন সমাজবদ্ধ হতে শুরু করল তখন থেকেই গুপ্তচরবৃত্তির চর্চা ছিল। আধুনিক রাষ্ট্রব্যবস্থায় গোয়েন্দা সংস্থাগুলো সেই গুপ্তচরবৃত্তির কাজটাই করে। তবে পাল্টেছে কাজের ধরন, পরিধি ও চর্চা। গোয়েন্দা সংস্থা হচ্ছে সেই প্রতিষ্ঠান যার কাজই হলো নিজ দেশের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, গবেষণা ও সেগুলো নিরাপদে রাখা। দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও কাজ করতে হয় তাদের। পৃথিবীর প্রায় সব দেশেই গোয়েন্দা সংস্থা রয়েছে। তবে গোপনীয়তা, দুর্ধর্ষ গোয়েন্দাবৃত্তির চর্চায় কয়েকটি প্রতিষ্ঠান ছাড়িয়ে গেছে সব গোয়েন্দা সংস্থাকে। এরকমই কিছু সংস্থার গোয়েন্দাগিরি, রহস্য, দক্ষতা ও নিষ্ঠুরতা এই বইয়ে তুলে ধরা হয়েছে। বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর সংস্থা মানা হয় ইসরায়েলের মোসাদ এবং আমেরিকার সিআইএ প্রতিষ্ঠানকে। এ ছাড়াও রয়েছে- রাশিয়ার বর্তমান গোয়েন্দা সংস্থা এফএসবি, ব্রিটিশদের এমআই সিক্স, ভারতের ‘র’, পাকিস্তানের আইএসআই, চীনের এমএসএস, জার্মানির বিএনডি, ফ্রান্সের ডিজিএসই, অস্ট্রেলিয়ার এএসআইএস বর্তমান বিশ্বের উল্লেখযোগ্য দুর্ধর্ষ সংস্থা।

Read More...
tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত

Product Specification & Summary

'গোয়েন্দা : ওয়ার্ল্ড টপ সিক্রেট এজেন্সি' বইয়ের কিছু কথাঃ
প্রাগৈতিহাসিক যুগের পর মানুষ যখন সমাজবদ্ধ হতে শুরু করল তখন থেকেই গুপ্তচরবৃত্তির চর্চা ছিল। আধুনিক রাষ্ট্রব্যবস্থায় গোয়েন্দা সংস্থাগুলো সেই গুপ্তচরবৃত্তির কাজটাই করে। তবে পাল্টেছে কাজের ধরন, পরিধি ও চর্চা। গোয়েন্দা সংস্থা হচ্ছে সেই প্রতিষ্ঠান যার কাজই হলো নিজ দেশের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, গবেষণা ও সেগুলো নিরাপদে রাখা। দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও কাজ করতে হয় তাদের। পৃথিবীর প্রায় সব দেশেই গোয়েন্দা সংস্থা রয়েছে। তবে গোপনীয়তা, দুর্ধর্ষ গোয়েন্দাবৃত্তির চর্চায় কয়েকটি প্রতিষ্ঠান ছাড়িয়ে গেছে সব গোয়েন্দা সংস্থাকে। এরকমই কিছু সংস্থার গোয়েন্দাগিরি, রহস্য, দক্ষতা ও নিষ্ঠুরতা এই বইয়ে তুলে ধরা হয়েছে। বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর সংস্থা মানা হয় ইসরায়েলের মোসাদ এবং আমেরিকার সিআইএ প্রতিষ্ঠানকে। এ ছাড়াও রয়েছে- রাশিয়ার বর্তমান গোয়েন্দা সংস্থা এফএসবি, ব্রিটিশদের এমআই সিক্স, ভারতের ‘র’, পাকিস্তানের আইএসআই, চীনের এমএসএস, জার্মানির বিএনডি, ফ্রান্সের ডিজিএসই, অস্ট্রেলিয়ার এএসআইএস বর্তমান বিশ্বের উল্লেখযোগ্য দুর্ধর্ষ সংস্থা।
গোয়েন্দাবৃত্তিতে প্রচণ্ড গোপনীয়তার কারণে এ সকল প্রতিষ্ঠান সম্পর্কে বেশির ভাগ তথ্যই অজানা। এরপরও বিশ্ব মিডিয়ায় নানা সময় এসব সিক্রেট এজেন্সির সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো উঠে এসেছে এই বইটিতে। আশা করি চমনপ্রকাশ পরিবারের এই প্ৰয়াস সবার ভালো লাগবে।

সূচি
* সিআইএ ০৯-২৬
* মোসাদ ২৭-৩৮
* কেজিবি ৩৯-৪৮
* এমআই সিক্স ৪৯-৬২
* র ৫৭-৬২
* আইএসআই ৬৩-৬৯
* এমএসএস ৭০-৭১
* বিএনডি ৭২-৭৩
* ডিজিএসই ৭৩-৭৪
* অস্ট্রেলিয়ার এএসআইএস ৭৪-৭৫
* উল্লেখযোগ্য দেশের গোয়েন্দা সংস্থার তালিকা ৭৬-৯৬

Title গোয়েন্দা ওয়ার্ল্ড টপ সিক্রেট এজেন্সি (২য় সংস্করণ)
Author
Publisher
ISBN 9789849271079
Edition 1st Published, 2017
Number of Pages 108
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.13

30 Ratings and 21 Reviews

Show more Review(s)

Recently Sold Products

call center

Help: 16297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh