দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস (বেদনার্ত প্রেমকাহিনী এবং এক নিষ্পত্তিমূলক উপন্যাস) - প্রমিত হোসেন | Buy The Ministry Of Utmost Happiness - Promit Hossain online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস (বেদনার্ত প্রেমকাহিনী এবং এক নিষ্পত্তিমূলক উপন্যাস)
Author প্রমিত হোসেন
Publisher অন্যধারা
Quality হার্ডকভার
ISBN 9789845033176
Edition 1st Published, 2018
Number of Pages 464
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস আমাদের নিয়ে যায় বহু বছরের এক সফরে- গল্পের কাটিম খুলতে থাকে পুরনো দিল্লীর একটা সংকীর্ণ মহল্লা থেকে ক্রমবর্ধমান মহানগরী ছাড়িয়ে আরও দূরে, কাশ্মির উপত্যকায় এবং মধ্য ভারতের বনভূমিতে, যেখানে যুদ্ধই শান্তি এবং শান্তিই যুদ্ধ এবং যেখানে পরিস্থিতি ‘স্বাভাবিক’ ঘোষিত হয় মাঝে-মধ্যে। আনজুম, যার নাম ছিল আফতাব, একটা জীর্ণ গালিচার পাক খোলে নগরীর একটা কবরখানায় যেটাকে সে বলে বাড়ি। একটা নবজাত শিশুর আকস্মিক আবির্ভাব ঘটে এক প্রেভমেন্টের ওপর, মধ্যরাতের সামান্য পরে, একটা আবর্জনার টুকরিতে। প্রহেলিকাপূর্ণ এস. তিলোত্তমা তিন ব্যক্তির জীবনে যতটুকু উপস্থিত ঠিক ততটুকুই অনুপস্থিত যে তিন ব্যক্তি তাকে ভালবাসে।
দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস তাৎক্ষণিক এক বেদনার্ত প্রেমকাহিনী এবং এক নিষ্পত্তিমূলক প্রতিবাদ। তা বলা হয়েছে ফিসফিস করে, চিৎকার করে, অশ্রুর ভিতর দিয়ে এবং কখনও বা হাসির মাধ্যমে। এর নায়কেরা ভেঙে পড়েছে যে দুনিয়ায় তারা বাস করে সেই দুনিয়ার চাপে, তারপর উদ্ধার পেয়েছে ভালবাসায় এবং আশায়। এই কারণে তারা যেমন ইস্পাতকঠিন তেমনই ভঙ্গুর, কিন্তু তারা কখনও আত্মসমর্পণ করে না। এই মোহসঞ্চারী, চমকপ্রদ বইটি নতুন রূপে উপস্থাপন করছে একটা উপন্যাস কী করতে পারে আর কী হতে পারে। আর এর প্রতি পাতায় প্রদর্শন করছে অরুন্ধতী রায়ের গল্প বলার অলৌকিক গুন।

সূচী
১। বুড়ো পাখিরা কোথায় যায় মরতে-১৫
২। খোয়াবগাহ্-১৯
৩। জন্ম-১০৭
৪। ড. আজাদ ভার্তিয়া-১৩৭
৫। ধীর-হংসী ধাবন-১৪৭
৬। পরের কিছু প্রশ্ন-১৫১
৭। বাড়িওয়ালা-১৫৫
৮। ভাড়াটে-২২৫
৯। প্রথম মিস জেবীনের অকাল মৃত্যু-৩১৯
১০। পরমসুখ মন্ত্রণালয়-৪০৭
১১। বাড়িওয়ালা-৪৪৩
১২। গুইহ্ কিওম-৪৫১

Author Information

প্রমিত হােসেন (জন্ম ১৬ এপ্রিল ১৯৬১ / ঝিনাইদহ) Vulgar Reality ধারার গল্প ও উপন্যাস লেখক। বিশ্ব সাহিত্য ও শিল্পকলা বিশ্লেষক। চীন, জাপান, রাশিয়া ও লাতিন আমেরিকান গল্পের অনুবাদক । রুশ সাহিত্যে বিশেষজ্ঞ। কবিতার সাথেও সম্পর্কিত এবং প্রাবন্ধিক। বাবা, ইর্তেজাদ হােসেন (১৯২৭১৯৮০), ছিলেন পুলিশ কর্মকর্তা। সেই সূত্রে জন্ম থেকেই ঘুরেছেন দেশের বিভিন্ন অঞ্চল। সাহিত্য বিষয়ে উৎসাহ পেয়েছেন মা সাহেরা বেগম (১৯৩৭)-এর কাছ থেকে। ইতোমধ্যে প্রকাশিত দ্য গড অব স্মল থিংস, এ্যাণ্ড মর্টনের মনিকা’স ক্টোরি, গুন্টার গ্রাসের দ্য টিন ড্রাম, সালমান রুশদির মিডনাইট'স চিলড্রেন, গাও বিংজিয়ান-এর সোল মাউন্টেন, শোভা দের স্টারি নাইটস এবং ইয়াসুনারি কাওয়াবা তার স্নো কান্ট্রি। এছাড়াও প্রকাশিত হচ্ছে গুন্টার গ্রাসের ক্যাট এ্যান্ড মাউস এবং মার্গারেট অ্যাটউড-এর দ্য রাইন্ড অ্যােসাসিন। আগামী বই মেলায় প্রকাশিত হবে তার শয়তান এবং মিশ্ৰীমাধ্যমের কাজ ।
প্রমিত হােসেন পেশায় সাংবাদিক।

দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস (বেদনার্ত প্রেমকাহিনী এবং এক নিষ্পত্তিমূলক উপন্যাস)

দ্য মিনিস্ট্রি অফ আটমোস্ট হ্যাপিনেস (বেদনার্ত প্রেমকাহিনী এবং এক নিষ্পত্তিমূলক উপন্যাস)

Readers also bought

Details

Reviews and Ratings

5.0

1 Rating

Recently Viewed