বাংলাদেশ অ্যা লিগ্যাসি অব ব্লাড - অ্যান্থনী ম্যাসকারেনহাস | Buy Bangladesh A Legacy of Blood - Anthony Mascarenhas online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title বাংলাদেশ অ্যা লিগ্যাসি অব ব্লাড
Author অ্যান্থনী ম্যাসকারেনহাস
Publisher সবুজপাতা
Quality হার্ডকভার
ISBN 9789849129493
Edition 1st Published, 2018
Number of Pages 192
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

"বাংলাদেশ অ্যা লিগ্যাসি অব ব্লাড" বইয়ের ফ্ল্যাপের কভারের লেখা:
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ। চলাকালীন সময় তিনি বাংলাদেশে সংঘটিত গণহত্যা ও অন্যান্য ঘটনা পর্যবেক্ষণপূর্বক বিশ্ববাসীর কাছে সর্বপ্রথম উন্মােচিত করেন। এ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে লিখেন যা বাংলাদেশের প্রকৃত অবস্থা সম্পর্কে বিশ্ববাসীকে সচেতন করে তুলতে সাহায্য করেছিল।

Author Information

নেভিলে অ্যান্থনি মাসকারেনহাস (ইংরেজি: Neville Anthony Mascarenhas; জন্ম: ১০ জুলাই, ১৯২৮ - মৃত্যু: ৬ ডিসেম্বর, ১৯৮৬) দক্ষিণ এশিয়ার বিশিষ্ট সাংবাদিক ও লেখক ছিলেন। তাঁর পুরো নাম নেভিল অ্যান্থনি ম্যাসকারেনহাস। তিনি ভারতের গোয়ায় জন্মগ্রহণ করেন এবং পড়াশোনা করেন পাকিস্তানের করাচিতে। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময় তিনি বাংলাদেশে সংঘটিত গণহত্যা ও অন্যান্য ঘটনা পর্যবেক্ষণপূর্বক বিশ্ববাসীর কাছে সর্বপ্রথম উন্মোচিত করেন। এ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে লিখেন যা বাংলাদেশের প্রকৃত অবস্থা সম্পর্কে বিশ্ববাসীকে সচেতন করে তুলতে সাহায্য করেছিল। এ বিষয় নিয়ে তিনি বইও লিখেছেন। তিনি ব্রিটেনের দ্য সানডে টাইমস পত্রিকায় ১৪ বছর কাজ করার পর ফ্রিল্যান্স সাংবাদিক হিসেবে জীবন অতিবাহিত করেন।

বাংলাদেশ অ্যা লিগ্যাসি অব ব্লাড

বাংলাদেশ অ্যা লিগ্যাসি অব ব্লাড

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.5

10 Ratings and 1 Review

Recently Sold Products