কিশোর সায়েন্স ফিকশন ও অ্যাডভেঞ্চার সিরিজ লো -৪টি বই (রকমারি কালেকশন): মোশতাক আহমেদ - Kishor Science Fiction o Adventure Series Lo -4ti Boi (Rokomari Collection): Mostaque Ahamed | Rokomari.com

Product Specification

Title কিশোর সায়েন্স ফিকশন ও অ্যাডভেঞ্চার সিরিজ লো -৪টি বই (রকমারি কালেকশন)
Author মোশতাক আহমেদ
Publisher পাঞ্জেরী পাবলিকেশন্স
Quality হার্ডকভার
Edition 1st Published, 2018
Number of Pages 389
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

"রাক্ষসের দ্বীপে (লো০০৪)" বইটিতে লেখা ফ্ল্যাপের কথা” সিমিউলেশন মেশিনে প্রথম অভিযান শুরু করেছে লো, নিমি আর টম। তাদের সাথে যোগ। দিয়েছে ভার্চুয়াল জগতের রাজপুত্র জিয়ান।। অভিযানের মূল উদ্দেশ্য রাক্ষস গিউমাসকে পরাজিত করে রাজকন্যা নিহিনাকে উদ্ধার করা। কিন্তু কাজটা মোটেও সহজ নয়। গিউমাসের পাহারায় থাকা বিশাল সাপ সিপিলিন প্রথমেই আক্রমণ করে বসে সবাইকে। অনেক কষ্টে নিজেদের রক্ষা করতে পারলেও গিউমাসের কাছে পৌছানোর বিষয়টি সহজ নয়। তার থেকে বড় কথা, গিউমাস জেনে গেছে তারা দ্বীপে উপস্থিত হয়েছে। গিউমাসের তাড়া খেয়ে সবাই আটকা পড়ে পাহাড়ের নিচে সুড়ঙ্গের মধ্যে। মুক্তির উপায় নেই। কী করবে এখন তারা? লো নিরুপায় হয়ে যাদুর তরবারী দিয়ে আক্রমণ করে গিউমাসকে। কিন্তু এ কী আঘাতে গিউমাসের শরীর ক্ষত বিক্ষত হলেও ক্ষত আবার সেরে উঠছে। কিছুক্ষণের মধ্যে। এজন্যই গিউমাসকে কেউ হত্যা করতে পারে না। হত্যা করতে হলে বিশেষ একটি ছুরি দরকার। ভয়ংকর সাপ সিপিলিন সবসময় ওটাকে পাহারা দিয়ে রাখে। তাহলে এখন উপায়? ছুটে আসছে গিউমাস তাদের দিকে। আর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হবে সবার।
শেষ পর্যন্ত কী গিউমাসকে হত্যা করে রাজকন্যা। নিহিনাকে উদ্ধার করতে পেরেছিল সবাই? নাকি ভার্চুয়াল জগতের ভয়ংকর রাক্ষস গিউমাসের হাতে করুণ মৃত্যু বরণ করতে হয়েছিল সবাইকে?

Author Information

লেখক মোশতাক আহমেদ এর জন্ম ১৯৭৫ সালের ৩০ ডিসেম্বর, ফরিদপুর জেলায়। পেশায় একজন সহকারী পুলিশ সুপার হওয়া সত্ত্বেও লেখালেখির প্রতি তাঁর আগ্রহ প্রচুর। এ পর্যন্ত সায়েন্স ফিকশন নিয়েই সবচেয়ে বেশি লিখেছেন। বাংলা সায়েন্স ফিকশন জগতে তার পোক্ত একটি অবস্থান সৃষ্টি হয়েছে। এছাড়াও মোশতাক আহমেদ এর বই সমূহ ভৌতিক, প্যারাসাইকোলজি, মুক্তিযুদ্ধ, কিশোর ক্ল্যাসিক, ভ্রমণ ইত্যাদি জঁনরাতে বিভক্ত। যেকোনো একটি বিষয়ে সীমাবদ্ধ না থেকে তিনি বিভিন্ন বিষয় নিয়ে লিখতেই পছন্দ করেন। মোশতাক আহমেদ এর বই সমগ্র সংখ্যায় পঞ্চাশ পেরিয়েছে। তাঁর প্রথম প্রকাশিত বই ছিল ‘জকি’। এটি একটি জীবনধর্মী উপন্যাস। ২০০৫ সালে এটি প্রকাশিত হয়। মোশতাক আহমেদ পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। প্রথমে ফার্মেসি বিভাগে, পরে আইবিএতে। পরবর্তী সময়ে ইংল্যান্ডের লেস্টার বিশ্ববিদ্যালয় থেকে অপরাধবিজ্ঞান থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পড়াশোনার খাতিরেই হোক বা কর্মজীবনের তাগিদেই হোক, ব্যক্তিগত জীবনে তিনি অনেক ভ্রমণ করেছেন। সেসব ভ্রমণকাহিনীর আশ্রয়ে তাই ক্রমেই সমৃদ্ধ হয়েছে তাঁর লেখা ভ্রমণকাহিনীগুলোও। তাঁর সৃজনশীল কর্মকাণ্ড শুধু লেখালেখিতেই গণ্ডিবদ্ধ নয়। ১৯৭১ সালের ২৫শে মার্চ রাজারবাগের পুলিশ ও পাকিস্তানী হানাদারবাহিনীর মধ্যে একটি যুদ্ধ সংঘটিত হয়েছিল। সে ঘটনার ওপর ভিত্তি করে মোশতাক আহমেদ ‘মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ’ নামে একটি তথ্যচিত্র নির্মাণ করেন। এটি ২০১৩ সালের মার্চ মাসে মুক্তি পায়। তাঁর পুরস্কারের ঝুলিতে এ পর্যন্ত রয়েছে ২০১৩ সালের কালি ও কলম সাহিত্য পুরস্কার, ২০১৪ সালের ছোটদের মেলা সাহিত্য পুরস্কার, ২০১৪ সালের কৃষ্ণকলি সাহিত্য পুরস্কার, ২০১৫ সালের সিটি আনন্দ আলো পুরস্কার এবং সর্বশেষ সংযুক্তি হিসেবে সায়েন্স ফিকশন বিষয়ে বিশেষ অবদান রাখার জন্য বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৭।

কিশোর সায়েন্স ফিকশন ও অ্যাডভেঞ্চার সিরিজ লো -৪টি বই (রকমারি কালেকশন)

কিশোর সায়েন্স ফিকশন ও অ্যাডভেঞ্চার সিরিজ লো -৪টি বই (রকমারি কালেকশন)

by মোশতাক আহমেদ

TK. 399

TK. 314

Save TK. 85 (21.3%)



tag_icon

১৮-২১ জানুয়ারি ৩০০+ টাকার শিশু-কিশোর বই অর্ডার করলেই ১টি শিশুতোষ বই ফ্রি!


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Package Details

No. Product Name Category Previous Price Discount Current Price
01 Low Series -1 লো সিরিজ-১ Science Fiction 99.0 Tk. 10.0% 89.0 Tk.
02 Jognlir Deshe -Lo 003 জংলীর দেশে -লো০০৩ Science Fiction 100.0 Tk. 10.0% 90.0 Tk.
03 Norendra Jomiderer Juge নরেন্দ্র জমিদারের যুগে Science Fiction 100.0 Tk. 10.0% 90.0 Tk.
04 Rakkhosher Deepe (Lo 004) রাক্ষসের দ্বীপে (লো০০৪) Science Fiction 100.0 Tk. 10.0% 90.0 Tk.

Total : 359 Tk.

You are saving 45 Tk.

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products