হুজুর হয়ে হাসো কেন? - আলী হাসান উসামা | Buy Hujur Hoye Kaso Keno? - Ali Hasan Osama online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title হুজুর হয়ে হাসো কেন?
Author আলী হাসান উসামা
Publisher সমর্পণ প্রকাশন
Edition 1st Published, 2018
Number of Pages 120
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘হুজুর হয়ে হাসো কেন?’ বইয়ের কিছু কথাঃ
একটা সময় ছিল যখন অনলাইন জগত ছিল সেকুলাঙ্গারদের কবলে, ইন্টারনেটে কেউ ইসলাম নিয়ে কথা বললে সবাই ছেঁকে ধরত। এরপর আসলো একটা সময় যখন আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা চাইলেন তাঁর দ্বীনের কথা অনলাইনে ছড়াক, তাই তিনি তাঁর কিছু বান্দাকে এই কাজে নিয়োজিত করলেন। কিন্তু দেখা গেল যখন মুসলিম ভাইয়েরা বুদ্ধিমত্তার সাথে যুক্তিতর্কের মাধ্যমে সেকুলাঙ্গারদের ধরাশায়ী করতে লাগলেন তখন সেই সেকুলাঙ্গাররা কুযুক্তি আর হাসি-ঠাট্টার মাধ্যমে আলোচ্য বিষয়গুলো থেকে মানুষদের দূরে সরিয়ে নিতে লাগলো। তখনই আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলার ইচ্ছায় তাঁর এমন কিছু বান্দার আবির্ভাব ঘটলো যারা সেকুলাঙ্গারদের হাসি-ঠাট্টার জবাব হাসি-ঠাট্টার মাধ্যমেই দিবে, কিন্তু দু’পক্ষের মাঝে মৌলিক কিছু পার্থক্য থাকবে।
অনলাইন জগতে ‘হুজুর হয়ে’ এমনই একটি দল যারা এই কাজটি সুনিপুণভাবে করে যাওয়ার চেষ্টা করছে। সময়টা এমন এসেছে যে মিডিয়ার কল্যাণে (নাকি অকল্যাণে?) মানুষ এত নেতিবাচক বিষয় চারিদিকে দেখে যে তারা হাসি-ঠাট্টার মাধ্যমে বাস্তবতা থেকে দূরে থাকতে চায়। তাই ‘হুজুর হয়ে’ চেষ্টা করলো হাসি-ঠাট্টার মাধ্যমেই জনসাধারণকে বাস্তবতায় ফিরিয়ে আনার জন্য। তারা হাসির ছলে আমাদের সমাজের অনেক গুরুত্বপূর্ণ বিষয় আর অসংগতিগুলো তুলে ধরছে যেগুলো আমরা অনেকেই উপলব্ধি করি না বা করলেও মুখ ফুটে কিছু বলতে পারি না। তাদের প্রচেষ্টা এমনই হয় যেন প্রত্যেক কাজেই কিছু না কিছু শিক্ষামূলক থাকে এবং সঠিক পথনির্দেশ পাওয়া যায়।
তাদের এই উদ্যোগ যেন অনলাইনেই সীমাবদ্ধ না থাকে এবং অফলাইনের মানুষও যেন এ থেকে উপকৃত হতে পারে সেজন্য ‘সমর্পণ প্রকাশন’-এর উদ্যোগে এবং শাইখ আলী হাসান উসামা-র শার’ঈ সম্পাদনায় প্রকাশিত হচ্ছে ‘হুজুর হয়ে’ টিমের রম্য রচনা সমগ্র ‘হুজুর হয়ে হাসো কেন?’। আমরা দু’আ করি যেন আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা এর মাধ্যমে রসবোধসম্পন্ন চিন্তাশীল মানুষদের মাঝে ইসলাম সম্পর্কে আগ্রহী করে তোলেন এবং একে তাদের হিদায়াতের মাধ্যম বানিয়ে দেন।

Author Information

Ali Hasan Osama জন্ম ইসায়ী ১৯৯৫ সালের ২২ আগস্ট ৩৬০ আউিলয়ার স্মৃতিধন্য, দুটি পাতা ও একটি কুঁড়ির দেশ সিলেটে। লেখাপড়া করেছেন রাজধানীর নামকরা দুটো প্রতিষ্ঠানে। অনন্যসাধারণ মেধাবী এ তরুণ আলিম ছাত্রজীবেন তার মেধার স্বাক্ষর রেখেছেন বাংলােদশ কওিম মাদরাসা শিক্ষাক্ষােবার্ড বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় হিফজ বিভােগ ১ম, ফজিলতে ১২তম এবং তাকিমল ফিল হাদিসে ৬ষ্ঠ স্থান অধিকার করে। এরপর দু-বছর সময় ব্যয় করেছেন ফাতওয়া বিভাগে। শিক্ষা সমাপনের পর ২০১৭ সালে প্রবেশ করেন কর্মজীবনে বর্তমানে তিনি এক স্বনামধন্য মাদরাসায় সিনিয়র মুহাদ্দিস পদে কর্মরত রয়েছেন। পাশাপাশি ফাতওয়া বিভাগের সহযোগী মুফতি হিসাবেও দায়িত্ব পালন করেছন। শিক্ষকতা ছাড়াও লেখক, অনুবাদক, সম্পাদক, আলোচক ও খতিব হিসাবেও নিয়িমত কাজ করেছন। বিশুদ্ধ তাওহিদ ও মিল্লাতে ইবরাহিমের দিকে আহ্বানকারী বক্তাদের মধ্যে তার নাম অন্যতম। আলী হাসান উসামা সমেয়র প্রতিশ্রুতিশীল তরুণেদর অন্যতম। ঈর্ষণীয় ইলমি যোগ্যতার পাশাপািশ তার মধ্যে একত্র হয়েছে সহজ-সরল অসাধারণ রচনা ও অনুবাদ-দক্ষতা। তার স্বরচিত ফিতনার বজ্রধ্বনি এবং সুরা ফাতিহার আলােকে ইসলামি আকিদা ও মানহাজ ও মুক্ত প্রাণের হে সন্ধানী বইগুলো ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। অনূদিত বইেয়র মধ্যে রয়েছে তাওহিদের মর্মকথা, মিল্লাতে ইবরাহিমের জাগরণ, দাসত্বের মহিমা, আল-আকিদাতুল হাসানাহসহ আরও গোটা দশেক বই। সম্পাদনার অঙ্গনেও তার রয়েছে যথেষ্ট সুনাম। স্বল্পসময়ে বেশ কয়েকটি বেস্টসেলার বইেয়র জন্য গুণীজনের প্রশংসা কুড়িয়েছেন।

হুজুর হয়ে হাসো কেন?

হুজুর হয়ে হাসো কেন?

by আলী হাসান উসামা ,

হুজুর হয়ে টিম

(22)

TK. 175

TK. 140

Save TK. 35 (20%)



tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


In Stock (50+ copies left)

icon

Order Delivery Tk. 50

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.91

22 Ratings and 15 Reviews

Recently Sold Products