যেমন ছিলেন তাঁরা... - শাইখ খালিদ আল হুসাইনান | Buy Jemon Chilen Tara... - Shaykh Khaalid Al-Husaynaan online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title যেমন ছিলেন তাঁরা...
Author শাইখ খালিদ আল হুসাইনান
Publisher রুহামা পাবলিকেশন
Quality পেপারব্যাক
Edition 2nd Published, 2018
Number of Pages 208
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

প্রায়ই আমরা আলোচনার মাঝে সালাফে সালেহীন ও বুজুর্গানে দ্বীনের কথা বর্ণনা করে থাকি। নিজেদেরকে তাঁদের প্রকৃত উত্তরসূরি দাবি করি। কিন্তু আমরা কি সে পথে চলছি?- যে পথে তাঁরা চলেছেন। আমরা কি সেসব গুণে গুণান্বিত হতে পেরেছি?- যেসব গুণে তাঁরা গুণান্বিত ছিলেন। নিজেদের দিকেই একটু তাকিয়ে বলি- কেমন অবস্থা আজ আমাদের? দ্বীনকে কতটুকু আমরা আঁকড়ে ধরেছি? অথচ, কেমন ছিলেন আমাদের সালাফে সালেহীন ও বুজুর্গানে দ্বীন? কীভাবে তাঁরা দ্বীনকে আঁকড়ে ধরেছিলেন? এস, হে পথিক! পূর্বসূরিদের বৈশিষ্ট্য আর গুণাবলির প্রতি একটু লক্ষ্য করি। নিজেদের কথা আর কাজের মাঝে সত্যতার পরিচয় দিই। সত্যের পথে আলোকিত মহামানবদের প্রকৃত উত্তরসূরি হই….

Author Information

শাইখ আবু যাইদ খালিদ বিন আব্দুর রহমান আল-হুসাইনান আল-কুয়েতী রহ.। আরব বিশ্বের প্রখ্যাত এ দাঈ সবার কাছে খালিদ আল-হুসাইনান নামেই সমধিক পরিচিত। অত্যন্ত বিনয়ী এ আলেমে দ্বীন তাঁর কথার মাধুর্যতায় যে কোনো শ্রোতারই মুখে তৃপ্তির হাসি ফুটাতে পারতেন। জন্ম কুয়েতেই। লেখাপড়া করেছেন সৌদি আরবের বিখ্যাত বিদ্যাপীঠ ‘ইমাম মুহাম্মাদ ইবনে সাউদ ইসলামিক ইউনিভার্সিটি’তে; শরীয়াহ আইনে। জীবনের সোনালি সময়গুলো ব্যয় করেন কুয়েতের ‘সাআদ আব্দুল্লাহ সামরিক একাডেমী’র সরকারি মাসজিদের ইমাম ও খতীব হিসেবে। দাওয়াত ও জিহাদের হৃদয়ছোঁয়া বয়ানে রীতিমতো ঝড় তুলতেন কুয়েতের ইসলামপ্রিয় নিরাপত্তা বাহিনীর দেহমনে। সামরিক মহলে তাঁর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছিল দেখে তাঁর ইসলামি চিন্তাধারার প্রভাব থেকে সেনাবাহিনীকে মুক্ত রাখতে এক সময় সরকার তাঁকে সরিয়ে দেয় সেখান থেকে। পাঠিয়ে দেয় কুয়েতের কোনো এক প্রত্যন্ত অঞ্চলের মাসজিদুল আলবানীতে; ইমাম হিসেবে। এতেই তিনি দমে যাননি। চালিয়ে গেছেন তাঁর দাওয়াতি কার্যক্রম। কুয়েতের রেডিওতে আলোচনা করেছেন নিয়মিত। যুক্ত ছিলেন দ্বীনের প্রকৃত অনুসারীগণের সাথেও। দাওয়াতের বন্ধুর পথে নিরলস কাজ করে যাওয়া এ মহান মানুষটি সারা পৃথিবীর দাঈদের জন্য এক অনুপম আদর্শ হয়ে থাকবেন। পরে তিনি খোরাসানে হিজরত করেন এবং জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আল্লাহর পথে জীবনবাজি রেখে দাওয়াত ও জিহাদের কাজ করে যান। ২০১২ সালে তিনি জীবনের অন্তিম অভিলাষ- শাহাদাতের অমীয় সুধা পান করেন। তাঁর রচনাবলির মধ্যে ‘দৈনন্দিন সহস্রাধিক সুন্নাত’ বইটি বিশ্বজুড়ে সমাদৃত; যা বাংলা ভাষায়ও অনূদিত হয়েছে। ‘দৈনন্দিন সসহস্রাধিক আহ্বান’, ‘নারীবিষয়ক সহস্রাধিক প্রশ্নের জবাব’, ‘যেমন ছিলেন তাঁরা...’ ‘আলোকিত জীবনের প্রত্যাশায়..., ‘কীভাবে আলেমগণ এগিয়ে যাবেন’ও তাঁর অন্যতম রচনা। এছাড়া তাঁর বেশ কিছু অডিও লেকচারও রয়েছে। তাঁর রেখে যাওয়া এসব উত্তরাধিকার ইসলামপ্রিয় পাঠকদের মনে যথেষ্ট খোরাক যোগাবে আশা করি। মহান আল্লাহ লেখকের দ্বীনি সব খেদমতকে কবুল করুন এবং তাঁকে জান্নাতুল ফিরদাউসের উঁচু মর্যাদা দান করুন। আমীন।

যেমন ছিলেন তাঁরা...

যেমন ছিলেন তাঁরা...

সালাফের পথেই রয়েছে খালাফের মুক্তি, সালাফে সালেহীনের গুণাবলী ও চরিত্র সম্পর্কে বিস্তারিত

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.9

10 Ratings and 3 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products