cart_icon
0

TK. 0

রকমারি'র কথা শেয়ার করে জিতুন ফ্রি পয়েন্টস!
book_image

দ্য ফোর্থ কে (হার্ডকভার)

by রাফিক হারিরি

Price: TK. 292

TK. 340 (You can Save TK. 48)
offer_banner
Frequently Bought Together

ওমর

TK. 400 TK. 300

Total Amount: TK. 913

Save TK. 202

Product Specification & Summary

"দ্য ফোর্থ কে"বইটির সম্পর্কে কিছু কথা:
মারিও পূজোর ‘দ্য ফোর্থ কে’ মূল গ্রন্থ প্রথম প্রকাশিত হয় ১৯৯০ সালে। এ গ্রন্থটিকে পূজো তার সেরা বইগুলাের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় আর প্রিয় গ্রন্থ তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। উপন্যাসটিতে আমেরিকার রাজনীতিকে ঘিরে প্রেসিডেন্ট কেনেডির দূরদর্শিতা, বহির্বিশ্বের আক্রমণ, আমেরিকার নিউইয়র্ক সিটিতে এটম বােমার বিস্ফোরণ, ইস্টার সানডের আগে পবিত্র শুক্রবারে পােপের হত্যাকাণ্ড, প্রেসিডেন্টের মেয়েসহ একদল সন্ত্রাসীর বিমান ছিনতাই যাদের দলনেতা একজন মুসলিম ফিলিস্তিনি আরব যুবক যে স্বপ্ন দেখে স্বাধীন ফিলিস্তিন আর ইসরায়েলের পতন। প্রেসিডেন্ট কেনেডির দ্বিতীয় দফায় নির্বাচনে কংগ্রেসসহ আমেরিকার শক্তিশালী লবিস্ট দলগুলাের প্রবল বিরােধিতার মধ্য দিয়ে প্রেসিডেন্ট তার বিচক্ষণতা দিয়ে কীভাবে পৌছে গেছেন সাফল্যের শীর্ষে, এছাড়া রয়েছে প্রেসিডেন্টকে ঘিরে নানা রকম শ্বাসরুদ্ধকর ষড়যন্ত্রমূলক ঘটনা এবং অবশেষে...।
আমেরিকার রাজনীতিতে জন এফ কেনেডি ও রবার্ট কেনেডির ভাতিজা ফ্রান্সিস জেভিয়ার কেনেডির আবির্ভাবের ফিকশানধর্মী এ উপন্যাসটিতে দ্য গডফাদার খ্যাত আমেরিকান ঔপন্যাসিক মারিও পূজো তার সৃষ্টিশীলতার পুরােপুরি প্রয়ােগ ঘটিয়েছেন। উপন্যাসটিতে আরব সন্ত্রাসী যুবক চরিত্রে দেখা যায় এব্রিল নামের কালাে চোখের দূর্দান্ত সাহসী আর দৃঢ়চেতা এক যুবককে যে প্রেসিডেন্টের মেয়ে সহ একদল যাত্রী নিয়ে একটি কার্গো বিমান ছিনতাই করে পুরাে আমেরিকান প্রশাসনকে বিপদগ্রস্ত করে দেয়। এছাড়া রয়েছে শতবর্ষী চরিত্রে ওরাকল। যে কখনাে বিয়ে করেনি, রাজনীতি পছন্দ করে না। অথচ আমেরিকান রাজনীতিতে যার প্রভাব একজন গডফাদারের মত। যার আঙুলের ইশারায় প্রেসিডেন্টের গদি নড়বড়ে হয়ে যায়। এছাড়া আছে প্রেসিডেন্টের ব্যক্তিগত সহকারি কেন্দ্রীয় নিরাপত্তা | বিভাগের প্রধান ক্রিস্টিয়ান ক্লি যে মৃত্যুর পূর্ব পর্যন্ত প্রেসিডেন্টের নিরাপত্তা বলয়ে ছায়ার মত লেগে থাকে। প্রেসিডেন্টকে রক্ষায় যে পৃথিবীর সব মানুষ মেরে ফেলতেও দ্বিধাবােধ করে না। এমনই তার প্রভুভক্তি। আছে তেল ব্যবসায়ী বার্ট অডিক, আর পাগল ছিটগ্রস্ত যুবক ডেভিড জেটনি। যে কিনা কাহিনীর নিরীহ সাধাসিধে একটা চরিত্র থেকে হঠাৎ করেই হয়ে ওঠে ভয়ঙ্কর এক চরিত্র।
পুরাে উপন্যাসটি মারিও পূজো এমন সব বাঁক আর চরিত্র দিয়ে চিত্রায়ণ করেছেন যে পাঠক যখনই তার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাবে তখনই দেখবে সে ভুল পথে এগুচ্ছে। নানা রকম বাঁকফেরানাে ঘটনা আর আর অদ্ভুত সব চরিত্রের আবির্ভাব দ্য ফোর্থ কে’র প্রধান বৈশিষ্ট্য।
আমেরিকান ঔপন্যাসিক মারিও পূজো লেখক জীবনে খ্যাতির শীর্ষদেশ স্পর্শ করেন গড ফাদার লিখে। আমেরিকার সমাজে মারিও পূজোর লেখা ব্যাপক প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। বিশেষ করে আমেরিকান সিনেমায় তার কাহিনী ও চিত্রনাট্যগুলাে কাজ করেছিল ম্যাজিকের মত।
Title দ্য ফোর্থ কে
Author
Translator
Publisher
ISBN 9847011700397
Edition 3rd Printed, 2016
Number of Pages 382
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

4.79

14 Ratings and 6 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

help

Help: 16297 / 09609616297

7 days a week

0 Item(s)

Subtotal:

Customers Also Bought