জীবন বড় সুন্দর, ব্রাদার - আলীম আজিজ | Buy Jibon Boro Sundor, Brother - Alim Aziz online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title জীবন বড় সুন্দর, ব্রাদার
Author আলীম আজিজ
Publisher প্রথমা প্রকাশন
Quality হার্ডকভার
ISBN 9789845250016
Edition 1st Published, 2019
Number of Pages 224
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘ জীবন বড় সুন্দর, ব্রাদার’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ ১৯২৫ সাল। ইজমিরে এক পাথরের ঘরে কমিউনিস্ট বন্ধু ইসমাইলসহ আত্মগোপন করে আছে আহমেদ। রাস্তার এক পাগলা কুকুর কামড়াল ওকে। জলাতঙ্ক রোগের চিকিৎসা নেওয়ার কোনো উপায় নেই। শুরু হলো দিন গোনা, একচল্লিশ দিনে স্পষ্ট হতে শুরু করে জলাতঙ্কের লক্ষণ। ইসমাইলের হাতে নিজের পিস্তল তুলে দিল আহমেদ। জলাতঙ্কের লক্ষণ স্পষ্ট হয়ে ওঠার পর যেন তাকে গুলি করে মেরে ওই ঘরেই মাটি চাপা দেওয়া হয়।
দিন যায়। ঘোরের মধ্যে মাথার কাছে এসে দাঁড়ায় প্রেমিকা আনুশকা, যাকে কিছু না বলে নিরুদ্দেশ হয়ে গিয়েছিল আহমেদ। চীনা সহপাঠীকে টেক্কা দিয়েই এই নারীর মন জয় করেছিল সে। কিন্তু আনুশকা কি চীনা বন্ধুকে পুরোপুরি প্রত্যাখ্যান করেছিল? আনুশকা নিজের মুখে বলেছিল সি-ইয়া-উর সঙ্গেও শুয়েছে সে—নাকি তার ঈর্ষা উসকে দেওয়ার জন্যই হেঁয়ালি করেছিল আনুশকা? অন্যদিকে ফিরে ফিরে আসছে বন্ধু ইসমাইলের বন্দিজীবনের স্মৃতি।
ইসমাইলের অন্তঃসত্ত্বা স্ত্রী স্বামী ফেরার দিন গোনে আর স্বগতোক্তির মতো বলে যায় স্বামীর আওড়ানো কথা—‘জীবন বড় সুন্দর, ব্রাদার।’
কবি নাজিম হিকমতের শেষ কাজ এই উপন্যাস। আত্মজৈবনিক এ উপন্যাসে তিনি আহমেদ আর ইসমাইলের জবানিতে হাজির হয়েছেন বারবার। নাজিমের অপূর্ব রচনাশৈলী এ উপন্যাসকে করে তুলেছে ক্ষুরধার আর নিখুঁত। এ বই তুরস্কের কমিউনিস্টবিরোধী নির্যাতন আর দুঃশাসনের এক নির্মম দলিলও।

Author Information

জীবন বড় সুন্দর, ব্রাদার

জীবন বড় সুন্দর, ব্রাদার

তুরস্কের কমিউনিস্টদের উপর অত্যাচার এবং লেখকের নিজ জীবনের অভিজ্ঞতা

by আলীম আজিজ ,

নাজিম হিকমত

(4)

List Price: TK. 400

TK. 340

You Save TK. 60 (15%)



tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 50

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

5.0

4 Ratings and 1 Review

Recently Sold Products