ট্রুপিটু:পৃথিবীর মহাবিপদ - আসিফ মেহ্‌দী | Buy Trupitu : Prithibir Mohabipod - Asif Mehdi online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title ট্রুপিটু:পৃথিবীর মহাবিপদ
Author আসিফ মেহ্‌দী
Publisher অনিন্দ্য প্রকাশ
Quality হার্ডকভার
ISBN 9789845262101
Edition 1st Published, 2019
Number of Pages 80
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

বই পরিচিতি: পৃথিবীজুড়ে নেমে এসেছে নীরবতা! রাস্তাঘাটে, অফিস-আদালতে, মাঠে-ময়দানে, শপিংমলে বা সিনেমাহলে কোথাও কোনো মানুষ নেই। যাদের ভাগ্য ভালো, তারা মৃত্যুরোগে আক্রান্ত না হয়েই বাসা পর্যন্ত পৌঁছতে পেরেছে। আর যাদের ভাগ্য খারাপ, তারা ভয়ংকর অসুখটির খপ্পরে পড়েছে এবং বমি করতে করতে মারা যাচ্ছে। কেউ পথেই মারা যাচ্ছে; আবার কেউকেউ বাসায় যাওয়ার পর আক্রান্ত হওয়ার ব্যাপারটি বুঝতে পারছে। তাদের মৃত্যু ঘটছে বাসাতে; প্রিয় মানুষগুলোর চোখের সামনে। বিভীষণ মৃত্যুফাঁদে পৃথিবীবাসী! এই মহাবিপদে পড়ে পৃথিবী কি মানুষহীন ধুধু গ্রহে পরিণত হতে যাচ্ছে; নাকি এ থেকে পরিত্রাণের পথ খুঁজে পাবে মানুষ-সেটিই এই বইতে ফুটে উঠেছে আসিফ মেহ্‌দীর চমৎকার লেখনীর মাধ্যমে।

ভূমিকা (লেখকের কথা): আমি কখনো মিস করিনি। এই গুণটি আমার মধ্যে ছিল না। কিন্তু আজ ঘোরলাগা সন্ধ্যায় আমার কিছু একটা হয়েছে! আমি মিস করতে শুরু করেছি। এক একটি সেকেন্ড গড়াচ্ছে আর আমার মিস করার পরিমাণ চক্রবৃদ্ধি হারে বাড়ছে। ছোট্ট এই জীবনে মিস করার মতো এতশত কিছু আমার আছে, তা আমি কল্পনাও করিনি।
আমি মিস করছি আমার শৈশব-কৈশোর-তারুণ্যকে, আমার বাবা-মা-আপনজনদের, আমার একান্ত মুহূর্তগুলোকে, সর্বোপরি ভয়াবহভাবে মিস করছি আমার জন্মভূমি বাংলামাকে। মাত্র কয়েক ঘণ্টা পর আমি পাড়ি জমাতে যাচ্ছি বিদেশে। ঘোরলাগা এমনই এক সন্ধ্যায় লিখছি নতুন সায়েন্স ফিকশন উপন্যাসের ভূমিকা।
এই বইয়ের মাধ্যমে আমি পরিচয় করিয়ে দিতে চাই ‘মহাবিজ্ঞানী সাফি’র সঙ্গে। মহাবিজ্ঞানীর কাহিনি পড়ে পাঠকবন্ধুদের মনোজগতে ঘোরলাগা তৈরি হলে মনে করব আমার শ্রম অচেনা কৃষ্ণগহ্বরে হারিয়ে যায়নি।

Author Information

সাহিত্যের প্রতি আসিফ মেহ্‌দীর ঝোঁক ছাত্রজীবন থেকেই। দেশসেরা দুই ফান ম্যাগাজিন ‘উন্মাদ’ ও ‘রস+আলো’তে লেখার সুবাদে রম্যলেখক হিসেবে পরিচিতি পেয়েছিলেন আগেই। সেই সূত্রে প্রথম বইটাও রম্যগল্পের। ‘বেতাল রম্য’ নামের সেই বইয়েই আসিফ মেহ্‌দী লাভ করেন তুঙ্গস্পর্শী জনপ্রিয়তা। এরপর একে একে প্রকাশিত তাঁর প্রতিটি বই শুধু পাঠকপ্রিয়তাই লাভ করেনি, উঠে এসেছে বেস্ট সেলার বইয়ের তালিকায়। সাম্প্রতিক সময়ে লিখছেন দেশসেরা কিশোর ম্যাগাজিন ‘কিশোর আলো’তে। ব্যঙ্গ আর হাসির সঙ্গে গভীর জীবনবোধের প্রতিফলন ঘটিয়েই আসিফ মেহ্‌দী এ সময়ের জনপ্রিয় লেখকদের কাতারে নিজের অবস্থানটা বেশ পাকাপোক্ত করে ফেলেছেন।

এসএসসি ও এইচএসসি দুই পরীক্ষাতেই ঢাকা বোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে স্ট্যান্ড করেছেন আসিফ মেহ্‌দী। বুয়েট-এ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন। ৩৩তম বিসিএস পরীক্ষায় নিজ ক্যাডারে ১ম স্থান অধিকার করে বর্তমানে বাংলাদেশ বেতারের গবেষণা ও গ্রহণ কেন্দ্রে সহকারী বেতার প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর সহধর্মিনী মৌবীণা জ্যাকলিন বারি পেশায় ডাক্তার।

ট্রুপিটু:পৃথিবীর মহাবিপদ

ট্রুপিটু:পৃথিবীর মহাবিপদ

by আসিফ মেহ্‌দী

(4)

TK. 113 TK. 150 (You are Saving 25%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত

In Stock (17 copies available)

icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.75

4 Ratings and 1 Review

Recently Sold Products

Recently Viewed