cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

প্রিয় লেখক প্রিয় বই (হার্ডকভার)

by মুহাম্মদ যাইনুল আবিদীন

Price: TK. 202

TK. 320 (You can Save TK. 118)
প্রিয় লেখক প্রিয় বই

প্রিয় লেখক প্রিয় বই (হার্ডকভার)

TK. 320

TK. 202 You Save TK. 118 (37%)

tag_icon

বিকাশ পেমেন্টে নিশ্চিত ইনস্ট্যান্ট ১০% ক্যাশব্যাক (শর্ত প্রযোজ্য)

Product Specification & Summary

বই সম্পর্কে মেধা, জ্ঞান ও প্রতিভায় যারা আমাদের আকাশে আলো ছড়িয়েছেন তাদের এ অধিষ্ঠান হয়েছিল কিভাবে―একজন স্বপ্নচারী ও প্রত্যয়ী শিক্ষার্থীকে এ জিজ্ঞাসা তাড়া করাটাই স্বাভাবিক। যে নবীন ইতিহাসের সোনালী ধারায় যুক্ত হতে চায় পূর্বসূরির জ্ঞান, সাধনা ও প্রতিষ্ঠার রহস্য তাকে উন্মুক্ত করতেই হবে। সাধারণত প্রতিভা ও ব্যক্তিত্বের প্রতিষ্ঠায় তিনটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অভিভাবক, শিক্ষক ও বই। বই এমন এক মাধ্যম যা যুগপৎ হাজার বছরের জ্ঞান-সাধনাকে শিক্ষার্থীদের সামনে তুলে ধরে এবং হাজার বছরের লেখক, গবেষক ও খ্যাতিমানদের সাহচর্য প্রদান করে।
এজন্যই সাইয়িদ আবুল হাসান আলী নদভী রহ. আন-নাদওয়া পত্রিকায় মাশাহীর আহলে ইলম কী মুহসিন কিতাবেঁ নামে একটি বিভাগ চালু করেছিলেন। এ বিভাগে সমকালীন বিশ্বের শ্রেষ্ঠ আলেম ও জ্ঞানীরা তাদের প্রিয় বইয়ের কথা লিখেছিলেন। মাওলানা নদভী এ বিভাগ চালু করেছিলেন মিশরের আলহেলাল এর الكتب التي أفادتني (যে বই আমাকে উপকৃত করেছে) বিভাগের অনুসরণে। মাওলানা আবুল হাসান আলী নদভী নিজেও লিখেছেন, الشخصيات والكتب। কিন্তু বাংলাভাষায় আমাদের অঙ্গনে এ বিষয়ে কাজ হয়তো এটাই প্রথম।
প্রিয় লেখক প্রিয় বই―লেখক ও বইয়ের জীবনী। জীবনী এত সুখপাঠ্য হতে পারে এ বই না পড়লে কেউ বুঝতে পারবে না। এতে স্থান পেয়েছে আমাদের নিকটঅতীতের ও সমকালীন পাঁচজন মনীষীর প্রতিষ্ঠার গল্প ও তাদের জীবনগঠনমূলক বইয়ের আলোচনা। ব্যক্তিত্ব গঠনের মুখ্য বিষয়গুলো তুলে এনেছেন খুব সুন্দরভাবে। যে বইগুলোর কথা তিনি আলোচনা করেছেন তা-ও করেছেন খুবই চমৎকার ভঙ্গিতে। এখানে উল্লিখিত বইগুলোর অনেকগুলোই হয়তো আপনি পড়ে থাকবেন তবে আমার দৃঢ় বিশ্বাস প্রিয় লেখক প্রিয় বই পড়ার পর সে বই পড়ার পিপাসা আবার জেগে উঠবে। যে লেখককে আপনি জেনেছেন পড়েছেন, তাকেই জানবেন ও অধ্যয়ন করবেন নতুনভাবে।
বড় যদি হতে চাও (বইটি এপ্রিল 2017 সালে প্রথম প্রকাশিত হয়ে ফেব্রুয়ারি 2019-এ এসে মাত্র দুই বছরেরও কম সময়ে বিক্রি হয়েছে প্রায় বারো হাজার কপি) এর পর এটাই (প্রিয় লেখক প্রিয় বই) হয়তো মাওলানার সেরা উপহার হবে। বইটি শুরু করেই চমৎকৃত হবেন, মুগ্ধ হবেন। একেকটি পৃষ্ঠা পড়বেন আর আন্দোলিত হবেন, নিজেদের সোনাঝরা ইতিহাস পড়ে গর্বে বুক ফুলে উঠবে, তাদের মেধা ও কীর্তিতে হবেন অভিভূত ও মুগ্ধ। সে মুগ্ধতা ধরে রাখবে শেষ পর্যন্ত। ২১৬ পৃষ্ঠার বইটি শেষ করে আফসোস করে বলতেই হবে, আর কয়েক পৃষ্ঠা লিখলে তেমন কী ক্ষতি হয়ে যেত ...

Title প্রিয় লেখক প্রিয় বই
Author
Publisher
Edition 1st Published, 2019
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh