cart_icon
0

TK. 0

book_image

মাহে রামাদান প্যাকেজ

by ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর

Price: TK. 1,028

TK. 1,285 (You can Save TK. 257)

Product Specification & Summary

‘ধূলিমলিন উপহার : রামাদান’ বইটির সূচীঃ শুরুর কথা......৯
নফসকে শিকলবদ্ধ করুন.....১১
আল্লাহর পথে যাত্রা…….১৯
শুধু আমার রব জানেন .......২৫
“সাওম কেবল আমারই জন্য”.......৩২
রামাদানে নারীরা……৪০
“সুশীতল বাতাসের পরশে রোমাঞ্চিত হও”…....৪৭
শুরু হোক প্রতিযোগিতা......৫৪
তাওবা এবং ইনাবা……..৫৯
তিনি তো ফিরিয়ে দেবেন না.......৭০
যে তীর কখনও লক্ষ্যভ্রষ্ট হয় না ...........৭৮
হাজার সৈন্যের চেয়েও মূল্যবান এক আঙুল……..৮৪
হারিয়ে যাওয়া ইবাদাতগুলো পুনরুজ্জীবিত করুন .......৮৮
কুরআনকে বন্ধু বানান.. ..........৯৬
কুরআনের শক্তি এবং প্রভাব .......১০৩
এক দিরহাম দানে হাজার দিরহামের সওয়াব..........১১০
সাওমের মিষ্টতা………১১৯
ভুলে যাওয়া ইতিহাস: আন্দালুস বিজয়…….১২৭
রামাদানের শেষ দশ দিন......১৩৫
ইতিকাফ: আল্লাহর ঘরে, আল্লাহর সাথে.........১৪০
লাইলাতুল ক্বদর…….১৪৫
রামাদান এবং আইন জালুতের যুদ্ধ........ ১৫৪
ইযযাহ, সম্মান কেবল ইসলামে....১৬৯
জিহ্বার সংযম.......১৮২
বিদায় রমাদান…….১৯৮
শাইখ পরিচিতি…….২১৩

"রামাদান আল্লাহ’র সাথে সম্পর্ক করুন" বইয়ের সংক্ষিপ্ত কথা: প্রত্যেকটা মানুষের জীবনে এমন কিছু আছে যা তার খুব প্রিয়, যা সে মন থেকে আকাঙ্ক্ষা করে, যাকে ঘিরে সে স্বপ্ন বুনে, দিন রাত যত কল্পনা জল্পনা সব সেই আকাঙ্ক্ষিত বিষয়কে নিয়েই। সর্বাত্মক চেষ্টার পাশাপাশি প্রতিনিয়ত আল্লাহর কাছে কাকুতি মিনতি করে, ‘হে আল্লাহ! আমাকে মিলিয়ে দাও!’
এরকম খুব প্রিয় একটি বিষয় আমাদের পূর্বসূরীদেরও ছিল।

মুআল্লা বিন ফজল রহ. বলেন- “আমাদের পূর্বসূরিগন নিরাপদে রামাদানে উপনীত হওয়ার আশায় ছয় মাস আগে থেকেই আল্লাহর দরবারে দুয়া করতেন।” ইয়াহইয়া ইবনে আবী কাসীর রহ. সেই দুয়াটা উল্লেখ করেন- “হে আল্লাহ! রামাদান অবধি আমাদের সুস্থ ও নিরাপদ রাখুন। রামাদানের জন্যও নিরাপদ রাখুন। আমাদের এ মাস কবুল করে নিন”

এক মিনিট! না খেয়ে থাকা- এটা আবার কারো প্রিয় হতে পারে!? হ্যাঁ, রামাদান, এই মাসকে তাঁরা এতটাই ভালোবাসতেন। আল্লাহর জন্য সিয়াম সাধনাকে তাঁরা কেবল ‘না খেয়ে থাকা’ গণ্য করতেন না। সিয়ামকে তাঁরা নিয়েছিলেন আল্লাহর ভালোবাসা অর্জনের মাধ্যম হিসেবে। তাই তো সেই মাসে উপস্থিত হওয়ার জন্য ছয় মাস আগে থেকেই আল্লাহর দরবারে তাওফিক চাইতে থাকতেন। একবার চলে গেলে বার বার ফিরে যাওয়ার জন্য উন্মুখ থাকতেন সেই বরকময় মাসে।
তাঁরা এ মাসে আল্লাহর রহমত অনুভব করেছিলেন, ইয়াকিনের সাথে বিশ্বাস করেছিলেন, আর তাই এই রামাদানেই তাঁরা জান্নাত কিনে নেয়ার কোমর বেধে প্রতিযোগিতায় নামতেন।

আমরা কি পারি না এই রামাদানকে ভালোবাসতে যেভাবে বেসেছিলেন আমাদের পূর্বসূরীরা? আমরা কি পারি না এই রামাদানকে ব্যবহার করতে যেভাবে করেছিলেন আমাদের পূর্ববসূরীরা?

তাঁরা রক্তে মাংসের মানুষ ছিলেন, ফেরেস্তা নয়। তাঁরা পারলে আমরা কেন পারবো না? ইন শা আল্লাহ পারবো। কিন্তু কীভাবে? আরবের বিখ্যাত শায়খ, পৃথিবী জুড়ে যার ‘Enjoy your life জীবনকে উপভোগ করুন’ বইটি লক্ষাধিক বিক্রিত, সেই আলেমেদ্বীন ড. মুহাম্মাদ ইবন আব্দুর রহমান আরিফীর কলমে উঠে এসেছে সেই সোনালী যুগের মানুষদের রামাদানের দিনগুলো, তিনি শিখিয়েছেন কীভাবে আমরাও পারি তাদের মত এই বরকময় মাসের সর্বাত্মক ব্যবহার করতে। ব্যবসা তো অনেকেই করে, কিন্তু লাভের সর্বোচ্চটা কেবল সফলরাই অর্জন করে। সেই সফলতা অর্জনের লক্ষ্য নিয়ে রচিত বক্ষ্যমাণ গ্রন্থটি।

"এটাই হয়তো জীবনের শেষ রমযান" বইয়ের সংক্ষিপ্ত কথা: চলে গেছে জীবনের কতগুলো রমযান! পুষ্পিত বসন্তের সুবাসিত ফল্গুধারা নিয়ে! রহমত-মাগফিরাত ও নাজাতের বার্তা নিয়ে! দরজায় কড়া নাড়ছে আরেকটি ‘মাহে রমযান‘! অসামান্য অর্জন ও অত্যুচ্চ প্রাপ্তির অপার সম্ভাবনা নিয়ে! কিন্তু ....।
কীভাবে যেন কেটে যায় দিনগুলো! হেলায়-ফেলায়- অবহেলায়-উদাসীনতায়! মাস শেষে আফসোস! বার দু’য়েক দীর্ঘশ্বাস! রমযান এল, রমযান গেল, এগার মাসের মতই! অথচ ....।
এই রমযানই হয়তো জীবনের শেষ রমযান! শেষ সুযোগ ক্ষমা লাভের! শেষ সুযোগ প্রাপ্তি ও অর্জনের! গতবার কতজন ছিলেন! সাহরীতে-ইফতারীতে! জীবনের পরতে-পরতে! আজ তারা নির্জন কবরে! রমযান শেষেই হয়তো আমার পালা, ডাক আসার! তাহলে ....।
কীভাবে কাটাবেন আপনার জীবনের শেষ রমযান?! কীভাবে কাজে লাগাবেন প্রতিটি ক্ষণ, সেকেন্ডের প্রতিটি ভগ্নাংশ?! কীভাবে ভাবতে শিখবেন- ‘এটাই আমার জীবনের সর্বশেষ রমযান’?! তা জানতেই প্রিয় পাঠক আপনার জন্য ‘এটাই হয়তো জীবনের শেষ রমযান’!

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

5.0

4 Ratings and 1 Review

Recently Sold Products

call center

Help: 16297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh