দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর - বেঞ্জামিন গ্রাহাম | Buy The Intelligent Investor - Benjamin Graham online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর
Author বেঞ্জামিন গ্রাহাম
Publisher চর্চা গ্রন্থ প্রকাশ
Quality হার্ডকভার
ISBN 9789849268260
Edition 1st Published, 2019
Number of Pages 650
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

"দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর" বইয়ের ফ্ল্যাপের লেখা:
এই বইয়ের উদ্দেশ্য হল বিনিয়োগের পলিসিকে সাধারণ মানুষের উপযোগী করে সরবরাহ করা। নিরাপত্তা, সুরক্ষিত করার ব্যাপারে তুলনামূলকভাবে অল্পই এখানে বলা হয়েছে; মূলত: জোর দেয়া হয়েছে বিনিয়োগের নীতিমালা ও বিনিয়োগকারীর আচরণের উপর। সুনির্দিষ্ট নিরাপত্তার কিছু তুলনামূলক লিস্ট এখানে দেয়া হয়েছে- নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ লিস্টের পাশাপাশি- যাতে কমন স্টক বাছাইয়ের জন্য জরুরী উপাদানগুলোতে দক্ষতা জন্মে।
কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে আমরা অর্থনৈতিক মার্কেটের ঐতিহাসিক প্যাটার্ণ নিয়ে আলোচনা করব, কিছু কিছু ক্ষেত্রে কয়েক শতাব্দী পিছন ফিরেও দেখব। বুদ্ধিমত্তার সাথে বিনিয়োগ করতে হলে আপনাকে বেশ ভালোভাবে জানতে হবে যে বিভিন্ন পরিস্থিতিতে বন্ড ও স্টকগুলো কি ভূমিকায় অবতীর্ণ হয়। ওয়াল স্ট্রীটের ক্ষেত্রে সামতায়ানার সেই বিখ্যাত সতর্কবাণীর চেয়ে বেশি সত্য বক্তব্য ও অধিকতর প্রযোজ্য বাণী আর কিছু নেই- “যারা অতীত ভুলে যায়, তারা এর পুনরাবৃত্তি করে।”
আমাদের এই বইটি বিনিয়োগকারীদের নিয়ে আর আমাদের প্রথম কাজ হল কোনরকম পার্থক্য না রেখে এই বিষয়ে স্পষ্টতা ও জোর প্রদান করা। শুরুতে আমরা একথা বলতে চাই যে বইটি ‘এক মিলিয়ন টাকা বানানোর’ বই নয়। ওয়াল স্ট্রীট বা অন্য কোথাও ধনী হওয়ার নিশ্চিত ও সহজ কোন পথ নেই। এইমাত্র যা বললাম, তার সপক্ষে সামান্য অর্থনৈতিক ইতিহাস তুলে ধরা যায়, বিশেষত: তখনদার সময়ের যখন একের অধিক নৈতিকতা এতে খুঁজে পাওয়া যেত।
অনেক আগে থেকে এই মতবাদ প্রচলিত আছে যে সফল বিনিয়োগের কৌশল নিহিত থাকে প্রথমত: যেসব ইন্ডাস্ট্রির ভবিষ্যত উজ্জ্বল, সেগুলো বেছে নেয়ার উপর এবং এরপর সেইসব ইন্ডাস্ট্রির উন্নয়নশীল কোম্পানীগুলো চিহ্নিত করার উপর। যেমন- স্মার্ট বিনিয়োগকারী বা তাদের স্মার্ট উপদেষ্টারা সর্বোপরি ও বিশেষত: ইন্টারন্যাশনাল বিজন্যাস মেশিনে কম্পিউটার ইন্ডাস্ট্রির বিশাল সম্ভাবনা অনেক আগেই বুঝতে পেরেছিল। একইভাবে অন্যান্য বর্ধনশীল ইন্ডাস্ট্রি ও কোম্পানীগুলোর ব্যাপারেও। তবে এটি সবসময় অতীতের পর্যবেক্ষণের মত সহজ হয় না। এই পয়েন্টকে পুরোপুরি বুঝার জন্য নীচে একটি প্যারাগ্রাফ দেয়া হল যেটি ১৯৪৯ সালের সংস্করণে প্রথম দেয়া হয়েছিল।

Author Information

Benjamin Graham ( May 9, 1894 – September 21, 1976) was a British-born American investor, economist, and professor. He is widely known as the "father of value investing," and wrote two of the founding texts in neoclassical investing: Security Analysis (1934) with David Dodd, and The Intelligent Investor (1949). His investment philosophy stressed investor psychology, minimal debt, buy-and-hold investing, fundamental analysis, concentrated diversification, buying within the margin of safety, activist investing, and contrarian mindsets. After graduating from Columbia University at age 20, he started his career on Wall Street, eventually founding the Graham-Newman Partnership. After employing his former student, Warren Buffett, he took up teaching positions at his alma mater, and later at UCLA Anderson School of Management at the University of California, Los Angeles. His work in managerial economics and investing has led to a modern wave of value investing within mutual funds, hedge funds, diversified holding companies, and other investment vehicles. Throughout his career, Graham had many notable disciples who went on to receive substantial success in the world of investment, including Buffett, who described him as the second most influential person in his life after his own father.

দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর

দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর

দূরদর্শী বিনিয়োগ ভিত্তিক অন্যতম শ্রেষ্ঠ বই

by বেঞ্জামিন গ্রাহাম

(31)

TK. 800

TK. 680

Save TK. 120 (15%)



In Stock (only 14 copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

3.9

31 Ratings and 12 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products