তোমার অপেক্ষায় - মিজানুর রহমান হৃদয় | Buy Tomar Opekkhay - Mizanur Rohman Hridoy online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title তোমার অপেক্ষায়
Author মিজানুর রহমান হৃদয়
Publisher বাবুই প্রকাশনী
Quality হার্ডকভার
ISBN 9789849402022
Edition 1st Published, 2020
Number of Pages 80
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

এ কেমন কষ্ট? না কাউকে দেখানো যায়, না কাউকে বলা যায়, না সয়ে থাকা যায়, না ভুলে থাকা যায়,না ফেলে দেয়া যায় । শুধু প্রত্যেকটা সেকেন্ড বুকের ভিতর অনুভব করা যায়, এর নামই কি ভালোবাসার কষ্ট? মানুষ চোখের জলের মূল্য ততোদিন বুঝে না, যতোদিন না সেটা তার নিজ চোখ দিয়ে বের হয় । ভালোবাসার সবচেয়ে কষ্টের মুহূর্ত হলো,পুরোনো স্মৃতিগুলোকে ভুলে থাকা । কখনোই প্রিয় মানুষের কাছে নিজের দুর্বলতা প্রকাশ করবেন না । যদি আপনি প্রকাশ করেন,তখন সে আপনার দুর্বল জায়গায় আঘাত করবে । কখনোই কাউকে বেশী আপন ভাবাটা ঠিক নয়, কেননা কিছু সময় পরে সেই ব্যক্তিটি পর হয়ে যায় । কাউকে বেশি ভালোবাসতে যাবেন না, কেননা যাকে আপনি সবচেয়ে বেশি ভালোবাসবেন, সেই মানুষটিই আপনার কষ্টের কারণ হয়ে দাঁড়াবে । এমন কারো জন্য নিজের স্বপ্ন সাজাবেন না, যে ব্যক্তি আপনার সাজানো স্বপ্নটি পুরণ করতে পারবে না । প্রিয়জনের উপর পুরোপুরি বিশ্বাস না আসা পর্যন্ত তাকে নিয়ে কোনো স্বপ্ন সাজানোই উচিৎ নয়, সবাই আপনার সাজানো স্বপ্নের মূল্য বুঝতে পারবে না। কাউকে ভুলে যাওয়া কোনো কঠিন কাজ নয় । কঠিন হচ্ছে, কারো সাথে কাটানো সময়, কিছু স্মৃতিকে ভুলে যাওয়া। সেই স্মৃতিগুলো মনে পড়লেই চোখে জল চলে আসে ।

Author Information

তরুণ কবি মিজানুর রহমান হৃদয়ের উপন্যাসের ছত্রে ছত্রে ফুটে উঠেছে না পাওয়ার হাহাকার ভালোবাসার দহন । হৃদয়ের গভীরতা, জীবনের বিস্ময় এবং অভিজ্ঞতা গুলো উপন্যাসের ভাষায় তিনি রূপায়িত করেছেন শিল্পঋদ্ধ মননে । যা মননশীল এবং গভীর ব্যঞ্জনাবাহী । যাতে স্নিগ্ধ প্রেমের অনুভূতি গুলো অনুরণিত হয়েছে অপরিসীম বেদনায়, সংযমী ভাষায় । এই তরুণের শুভ্র ডানায় নিত্য খেলা করে অনন্তের মেঘ । সহজতা, সূদুরতা, অস্তিত্ব ও অস্তিত্বহীনতা যেনো হাত ধরাধরি করেই চলে এই তরুণের লেখনিতে । জীবন কে তিনি দেখেছেন মায়ার এক বিকল্প স্বত্তা হিসেবে । যে কারণে মজ্জাগত বিদ্রোহী হলেও হৃদয়ের স্বর উচ্চকণ্ঠ নয় । বরং ভরা নদীর মতো তার বিদ্রোহে গতি আছে । সে গতির নাম প্রেম । কৈশোরে ডাক্তার-ইঞ্জিনিয়ার ছাড়া ‘আলোকিত মানুষ’ হওয়ার স্বপ্ন ? তাও যদি সে স্বপ্ন হয় কোনো তরুণের ? সমাজে পেটের তাগিদে নয়, বাঁচতে চায় মানুষের ভালোবাসায় ? সমাজে সবাই সে স্বপ্নের রঙ ছড়াতে পারে ? পারে না । কিন্তু , সে স্বপ্নের রঙ ছোঁয়ার দুর্মর ইচ্ছে নিয়ে এগিয়ে যাচ্ছেন তরুণ কবি মিজানুর রহমান হৃদয় । তিনি একাধারে কবি, লেখক, ওয়েব ডিজাইনার । অল্প বয়সে একের মধ্যে অনেক কিছু । সখ তার বিশ্ব ঘুরে দেখা, আর অসহায় মানুষ কে ভালোবেসে কিছু করা, কিন্তু , অল্প বয়সেই পরিবারের বড় ছেলে হওয়ায় হাল ধরতে গিয়ে আপাতত শখ অবদমিত । পরিবার কে সুখী দেখাই যেনো তার বিশ্ব ঘুরে দেখার চেয়ে অধিক গুরুত্বপূর্ণ । ছোট দুই ভাই কে প্রতিষ্ঠিত করার স্বপ্ন টাই এখন তার কাছে বিরাট শখ । লেখা – লেখি তার তার প্রাণ খুলে নিঃশ্বাস নেয়ার অক্সিজেন । ছোট বেলা থেকেই অন্য কোনো অভ্যাস রপ্ত না করে লেখা – লেখি টাকেই ব্রত হিসেবেই নিয়েছেন । এরপর আর কলম থামে নি । আর তাতে অনুপ্রেণার জল ঢেলেছেন প্রিয় বন্ধুরা এবং একজন বিশেষ মানুষ । ভালোবাসার কবিতা লিখলেও তরুণ এই কবি সমাজের অসঙ্গতি, অন্যায়, অবিচারের বিরুদ্ধে তুমুল প্রতিবাদী এবং লেখেন সামাজিক দায়বদ্ধতা থেকে । তার লেখায় ছড়িয়ে আছে প্রেম, দ্রোহ আর মানুষের প্রতি গভীর মমত্ব । তোমার অপেক্ষায় তার প্রথম উপন্যাস । ‘কী ভুল ছিলো আমার’ তার প্রথম কাব্যগ্রন্থ যা প্রকাশিত হয় ২০১৮ এর বইমেলায় । জন্ম তার পুরান ঢাকার এক সম্ভ্রান্ত পরিবারে ।

তোমার অপেক্ষায়

তোমার অপেক্ষায়

by মিজানুর রহমান হৃদয়

(4)

TK. 200

TK. 176

Save TK. 24 (12%)



In Stock (only 6 copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.75

4 Ratings and 2 Reviews

Recently Sold Products