cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

টুয়েন্টিনাইন লিডারশিপ সিক্রেটস ফ্রম জেক ওয়েলচ (হার্ডকভার)

by রবার্ট স্লেটার

Price: TK. 210

TK. 300 (You can Save TK. 90)

Product Specification & Summary

জ্যাক ওয়েলচ, দীর্ঘকালীন চেয়ারম্যান এবং জেনারেল ইলেকট্রিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, আমাদের যুগের সবচেয়ে বড়ো ব্যবসায়ী নেতা হিসেবে প্রশংসিত হয়েছেন। ১৯৮১ সালের এপ্রিল থেকে সেপ্টেম্বর ২০০১ অবধি ওয়েলচই জিই’র নেতৃত্ব দিয়েছিলেন এবং যিনি বিগত দুই দশকের সবচেয়ে গুরুত্বপ‚র্ণ ব্যবসায়ের কৌশলগুলির ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। আমেরিকান ব্যবসা যেভাবে করা হচ্ছে তার অংশ হিসেবে আমরা এখন এই কৌশলগুলি গ্রহণ করি : পুনর্গঠন, এক নম্বর বা দুই নম্বর হওয়ার উপর জোর দেওয়া, মানকে শীর্ষস্থানীয় করে তোলা (তার সিক্স সিগমা উদ্যোগের মাধ্যমে) এবং আরও অনেক কিছু। তদুপরি, অন্যান্য ব্যবসায়ী নেতাদের তুলনায় ওয়েলচ একটি শক্তিশালী, স্ক্রিপ্টযুক্ত ব্যবসায়িক দর্শন তৈরি করেছিলেন যা ব্যবসায়ের প্রতিটি ক্ষেত্রে সংক্ষিপ্ত, খসড়া নির্দেশিকা সরবরাহ করে।
এই বইয়ের প্রতিটি শব্দ ওয়েলচের প্রধান নেতৃত্বের সিক্রেট, পুরো ব্যবসা জুড়েই অনুরণিত হয়েছে। এই জাতীয় স্বচ্ছতা এবং স্পষ্টতার সাথে কীভাবে সর্বাধিক কর্মক্ষমতা অর্জন করা যায়, তা অন্যান্য কয়েকজন ব্যবসায়ী নেতা উচ্চারণ করেছেন।
ওয়েলচ জিই-তে দায়িত্ব নেওয়ার আগে, ব্যবসা জগতে কর্মীদের নিবিড় পর্যবেক্ষণের দর্শনকে আমলারা সম্মান করেছিল; তারা কমান্ড-কন্ট্রোল ম্যানেজমেন্ট সিস্টেমে প্রচুর বিশ্বাস রেখেছিল, সিনিয়র ম্যানেজমেন্টকে অতিরিক্ত সুপার ভিশনের জন্য উৎসাহিত করেছিল; এটি কর্মচারীকে চাকরির আশ্বাস দিয়ে একটি সুরক্ষিত মর্যাদা অর্জন করতে দিয়েছিল।
জ্যাক ওয়েলচ এই প্রতিটি ধারণার মধ্যে ছিদ্র অনুসন্ধান করেছিলেন। তার উত্তরাধিকার হল তিনি এই কল্পকাহিনিকে চিরতরে পরিবর্তন করেছেন এবং বিশ্বজুড়ে কর্পোরেশনগুলির পরিচালকদের অনেক ভিন্ন আচরণ করতে অনুপ্রাণিত করেছেন : আমলাতন্ত্র অনেক ছোটো, পরিচালনা পরিসর খুব কম; পরিচালনাকারীরা অনেক কম পরিচালনা করেন, ক্ষমতায়িত কর্মীদের অনেক বেশি কর্তৃত্ব প্রদান করে; জীবনের চাকরির অধিকারের আর নিশ্চয়তা নেই কারণ ম্যানেজমেন্ট আরও কঠোর, বেশি উৎপাদনশীল তার লক্ষ্যে পরিচালিত হয়।

জেনারেল ইলেক্ট্রিকে ওয়েলচের কাজ তার ধারণাগুলির কাছে দৃঢ় বিশ্বাস রেখেছিল : যখন তিনি জিই’র চেয়ারম্যান ও সিইও পদ গ্রহণ করেছিলেন, তখন কোম্পানির বার্ষিক বিক্রয় ছিল ২৫ বিলিয়ন এবং উপার্জন ছিল ১.৫ বিলিয়ন ডলার, যার বাজার মূল্য ছিল ১২ বিলিয়ন ডলার, আমেরিকান জনগণের মধ্যে দশম সেরা কোম্পানি। ২০০০ সাল, ওয়েলচ অবসর নেওয়ার আগের বছর, জিই’র আয় ছিল ১২৯.৯ বিলিয়ন ডলার এবং আয় হয়েছে ১২.৭ বিলিয়ন। ২০০১ সালে, জিই’র উপার্জন দাঁড়িয়েছে ১২৫.৯ বিলিয়ন এবং উপার্জন বেড়েছে ১৪.১ বিলিয়ন।
১৯৯৩ সাল থেকে ১৯৯৮ সালের গ্রীষ্ম পর্যন্ত জিই আমেরিকার মার্কেট ক্যাপ লিডার ছিলেন। ওয়েলচের অধীনে সংস্থাটি বাজারের ক্যাপে সর্বোচ্চ ৫৯৯ বিলিয়ন ডলারে পৌঁছেছে (তবে সিইও হিসেবে ওয়েলচের শেষ বছরগুলিতে প্রায় ৪০০ বিলিয়ন ডলারে স্থায়ী হয়েছে)। ফরচুন ম্যাগাজিন ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত জিই’কে “আমেরিকার সর্বকালের সেরা সম্পদ নির্মাতা” হিসেবে নির্বাচন করেছে।
ব্যবসায়ের যে কোনও ব্যক্তি, সবচেয়ে শক্তিশালী কর্পোরেট পরিচালক থেকে শুরু করে ঘণ্টাভিত্তিক কারখানার কর্মী, জ্যাক ওয়েলচ এবং তার ধারণাগুলির কাছ থেকে অনেক কিছু শিখতে পারেন। তার নেতৃত্বের গোপন বিষয়গুলি অধ্যয়ন করার মাধ্যমে আমরা জানতে পারি যে, আমেরিকান ব্যবসায়গুলি ওই সময় কেমন ছিল।
কীভাবে তিনি প্রবর্তিত কৌশলগুলির মাধ্যমে ব্যবসায়িকভাবে আরও অনেক উপায় উন্নত করতে পেরেছিলেন?

Title টুয়েন্টিনাইন লিডারশিপ সিক্রেটস ফ্রম জেক ওয়েলচ
Author
Translator
Publisher
Edition 1st Published, 2021
Number of Pages 172
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh