Ashol Bay Leaf-Tejpata (Tejpata) - 50Gm image

Ashol Bay Leaf-Tejpata (Tejpata) - 50Gm

Brand: Ashol

Category: Spice & Powder

TK. 25

Highlights:

  • Net Weight: 50gm
  • Spice Type: Tejpata
  • Country of Origin: Bangladesh

Product Summary & Specification

Summary:

তেজপাতা একটি সুগন্ধিযুক্ত ঔষধি পাতা। স্যুপ, পায়েস, পোলাও ও অন্যান্য সিদ্ধ জাতীয় খাবারে সুগন্ধ যোগ করতে এ পাতা ব্যবহার করা হয়। প্রাচীনকাল থেকে গ্রীসের ইউনানি ও ভারতীয় আয়ুর্বেদশাস্ত্রে ওষুধ তৈরিতে তেজপাতার ব্যবহার সুবিদিত।br br তেজপাতার ঔষধী গুণাগুণ রয়েছে। যেমনঃbr — তেজপাতায় রুটিন ও ক্যাফেক এ্যাসিড যা হার্টের দেয়ালকে মজবুত করে এবং কোলেস্টেরলের মাত্রায় কমিয়ে দেয়। ফলে হার্টের সুস্বাস্থ্যে তেজপাতা কার্যকরী।br — এ্যান্টিব্যাকটেরিয়াল ও মাইক্রোব্যাকটেরিয়াল উপাদান থাকায় এটি ক্ষত সারাতে দারুণ কাজ করে।br — দেহে ইউরিয়ার পরিমাণ বেড়ে গেলে কিডনীর সমস্যা দেখা দেয়। আর তেজপাতা শরীরের ইউরিয়ার পরিমাণ কমাতে সাহায্য করে।br — তেজপাতার চা স্নায়কে শান্ত করে এবং উদ্বিগ্নতা কমায়।br — চুলের বৃদ্ধিতে এবং খুশকি তাড়াতে দারুণ কার্যকরী।br — হজমে সহায়ক এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে।brbr সতর্কতাঃ brbr তেজপাতা গর্ভবতী মা ও সদ্য মায়েদের প্রস্রাবের ইনফেকশন ঘটাতে পারে। এছাড়া সার্জারি রোগীদের দুই সপ্তাহ তেজপাতা খেতে নিষেধ করা হয় কারণ এটি স্নায়ুতন্ত্রের ওপর প্রভাব ফেলতে পারে। তেজপাতা একটি সুগন্ধিযুক্ত ঔষধি পাতা। স্যুপ, পায়েস, পোলাও ও অন্যান্য সিদ্ধ জাতীয় খাবারে সুগন্ধ যোগ করতে এ পাতা ব্যবহার করা হয়। প্রাচীনকাল থেকে গ্রীসের ইউনানি ও ভারতীয় আয়ুর্বেদশাস্ত্রে ওষুধ তৈরিতে তেজপাতার ব্যবহার সুবিদিত।br br তেজপাতার ঔষধী গুণাগুণ রয়েছে। যেমনঃbr — তেজপাতায় রুটিন ও ক্যাফেক এ্যাসিড যা হার্টের দেয়ালকে মজবুত করে এবং কোলেস্টেরলের মাত্রায় কমিয়ে দেয়। ফলে হার্টের সুস্বাস্থ্যে তেজপাতা কার্যকরী।br — এ্যান্টিব্যাকটেরিয়াল ও মাইক্রোব্যাকটেরিয়াল উপাদান থাকায় এটি ক্ষত সারাতে দারুণ কাজ করে।br — দেহে ইউরিয়ার পরিমাণ বেড়ে গেলে কিডনীর সমস্যা দেখা দেয়। আর তেজপাতা শরীরের ইউরিয়ার পরিমাণ কমাতে সাহায্য করে।br — তেজপাতার চা স্নায়কে শান্ত করে এবং উদ্বিগ্নতা কমায়।br — চুলের বৃদ্ধিতে এবং খুশকি তাড়াতে দারুণ কার্যকরী।br — হজমে সহায়ক এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে।brbr সতর্কতাঃ brbr তেজপাতা গর্ভবতী মা ও সদ্য মায়েদের প্রস্রাবের ইনফেকশন ঘটাতে পারে। এছাড়া সার্জারি রোগীদের দুই সপ্তাহ তেজপাতা খেতে নিষেধ করা হয় কারণ এটি স্নায়ুতন্ত্রের ওপর প্রভাব ফেলতে পারে।

Specification:
Title: Ashol Bay Leaf-Tejpata (Tejpata) - 50Gm
Brand: Ashol
Country of Origin Bangladesh
Net Weight 50gm
Spice Type Tejpata

Brand Information

Ashol logo
Ashol

খাবারে আজ বিভিন্ন প্রকার ক্ষতিকর কীটনাশক, কেমিক্যাল, হরমোন স্প্রে ও ফরমালিন মেশানো হচ্ছে। ফলে অনেক মানুষ আজ বিভিন্ন প্রকার জটিল ও কঠিন ব্যাধিতে আক্রান্ত হচ্ছে। নিজেদেরকে এবং পরবর্তী প্রজন্মকে ‌ভেজাল খাদ্যের এই কালো থাবা থেকে বাঁচাতে গড়ে উঠেছিল সবুজ উদ্যোগ।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে নিরাপদ এবং ভেজাল মুক্ত পণ্য সংগ্রহ করতেই ব্যায় হয় আমাদের অধিকাংশ সময়, সম্পদ, শ্রম ও মেধা। তারপর আমরা আপনাদের জন্য সেটিই নিয়ে আসি যা আমাদের নিজেদের এবং পরিবারের জন্য পছন্দ করি।এই উদ্যোগের অন্যতম লক্ষ্য হচ্ছে, রাসায়নিক ও কীটনাশকমুক্ত এবং স্বাস্থ্যকর খাদ্যদ্রব্য মানুষের হাতে পৌছানো, সরাসরি উৎস থেকে মান যাচাই সাপেক্ষে খাদ্যদ্রব সংগ্রহ করা এবং নিজস্ব তত্ত্বাবধানে মোড়কীকরনের পরে ন্যায্য মূল্যে ক্রেতার হাতে পৌছানো।

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Products

Related Products

Reviews and Ratings

sort icon

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List

Ashol Bay Leaf-Tejpata (Tejpata) - 50Gm

Recently Viewed