ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী image

ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী (হার্ডকভার)

by সাইফুল ইসলাম ফকির

TK. 900 Total: TK. 746

(You Saved TK. 154)
  • Look inside image 1
  • Look inside image 2
  • Look inside image 3
ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী

ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী (হার্ডকভার)

TK. 900 TK. 746 You Save TK. 154 (17%)

Book Length

book-length-icon

400 Pages

Edition

editon-icon

1st Edition

Publication

publication-icon
Book House

ISBN

isbn-icon

9789849463962

book-icon

বই হাতে পেয়ে মূল্য পরিশোধের সুযোগ

mponey-icon

৭ দিনের মধ্যে পরিবর্তনের সুযোগ

Frequently Bought Together

Customers Also Bought

Product Specification & Summary

“Index of all Prevailing Laws in Bangladesh with Successive Amendments (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী” বইটি যথাসম্ভব ডিকশনারী বা অভিধানের আলোকে বর্ণনানুক্রমিক ভাবে সাজানো হয়েছে।
অনেক সময় দেখা যায় যে, একই আইন বাংলা ও ইংরেজি টেক্সটে প্রকাশিত হয়েছে, সেক্ষেত্রে আইনের প্রথম ও মূল শব্দের প্রথম অক্ষরে বাংলায় না পাওয়া গেলে ইংরেজি টেক্সট আইনের মূল ও প্রথম শব্দের প্রথম অক্ষরের সিরিয়ালে খুজতে হবে যেমন: ‘সন্ত্রাস বিরোধী আইন’-এর প্রথম ও মূল শব্দ ‘সন্ত্রাস’ এবং এর প্রথম অক্ষর ‘স’; আবার ইংরেজি টেক্সট “Anti-terrorism”, তাহলে সেক্ষেত্রে “Anti-terrorism”-এর এর প্রথম অক্ষর “অ” দ্বারা খুঁজতে হবে; তবে কিছু কিছু ক্ষেত্রে হয়তোবা বাংলা ও ইংরেজি উভয় অক্ষরের ধারাবাহিক বর্ণনায় কাংখিত আইনটি পেতে পারেন।
আবার কাঙ্খিত আইন, অধ্যাদেশ ও আদেশ টি অনুসন্ধানের ক্ষেত্রে মূল আইনের প্রথম অক্ষরের সিরিয়ালে খুঁজতে হবে। যেমন: জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ খুঁজে পেতে হলে মূল আইন Births and deaths Registration Act, 1873-এর প্রথম অক্ষর “ই” সিরিয়ালে অনুসন্ধান করতে হবে। তবে যথাসম্ভব Births -এর “B” এবং জন্ম-এর প্রথম অক্ষর “জ” উভয় অক্ষর দিয়েই যথা সম্ভব বইটি সাজানোর চেষ্টা করা হয়েছে। সেই সাথে লক্ষ্যণীয় যে, ইংরেজীতে ব্যবহৃত A, An, The (Article) গুলো সংশ্লিষ্ট আইনের প্রথম শব্দ বলে বিবেচিত হবে না।
“Index of all Prevailing Laws in Bangladesh with Successive Amendments (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী” বইটিতে উল্লেখিত আইনের সম্ভাব্য লোকেশন অর্থাৎ সংশ্লিষ্ট আইন ও আইনের সংশোধনীটি কত তারিখে কোথায় প্রকাশিত হয়েছে এবং কোন জার্নালে পাওয়া যাবে যথাসম্ভব তার নির্দেশনা দেয়া হয়েছে।
“Index of all Prevailing Laws in Bangladesh with Successive Amendments (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী” বইটি সংকলন ও সম্পাদনার বিষয়টি নিঃসন্দেহে অত্যন্ত দূরহ ও কঠিন কাজ; শতভাগ স্বচ্ছতা ও সঠিকভাবে সাজানো সম্ভব না হলেও প্রত্যাশা রাখি আশানুরূপ ‘রেফারেন্স বুক’ হিসেবে সহায়তা পাবেন, ইনশাআল্লাহ। বইটি সংকলনে বিভিন্ন সরকারি-বেসরকারি নথি, ওয়েব সাইট, লেখকের বই ও অনলাইন আইন সাময়িকীর সহায়তা নেয়া হয়েছে। বইটিতে কিছু অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি ও এতদ্মুদ্রণ জনিত বিভ্রাট পরিদৃষ্ট হওয়া বিচিত্র কিছু নয়। সুহৃদয় পাঠক-পাঠিকা, আইনের শিক্ষার্থী, চাকুরিজীবী, আইনজীবীগণ ও বিজ্ঞ আদালত গঠনমূলক পরামর্শ দিলে এবং তা পরিদৃষ্ট ভুলত্রুটি গোচরীভুত করলে পরবর্তী সংস্করণে তা শোধরানোর একান্ত প্রচেষ্টা থাকবে। সম্মানিত পাঠক বন্ধুদের একান্ত সহযোগীতা প্রত্যাশা ও দোয়া কামনা করছি।
Title ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী
Author
Publisher
ISBN 9789849463962
Edition 1st Edition, 2023
Number of Pages 400
Country Bangladesh
Language Bangla & English

Similar Category Best Selling Books

Related Products

Sponsored Products Related To This Item

Reviews and Ratings

sort icon

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)
prize book-reading point

Recently Sold Products

Recently Viewed
cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

0 Item(s)

Subtotal:

Customers Also Bought

Are you sure to remove this from book shelf?

ইনডেক্স অফ অল প্রিভেইলিং লজ ইন বাংলাদেশ উইথ সাকসেসিভ এমেন্ডমেন্টস (ধারাবাহিক সংশোধনীসহ বাংলাদশে প্রচলতি সকল আইনের (রহতিসহ) সূচী