ফিরে এসো, সুন্দরীতমা - আনিসুল হক | Buy Fire Aso, Sundoritoma - Anisul Hoque online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title ফিরে এসো, সুন্দরীতমা
Author আনিসুল হক
Publisher সময় প্রকাশন
Quality হার্ডকভার
ISBN 9847011400099
Edition 9th Printed, 2017
Number of Pages 96
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ফ্ল্যাপে লেখা কিছু কথা
রঞ্জনা ছিল সুন্দরীতমা, পৃথিবীর সবচেয়ে রূপবতী নারী। মিঠুর জীবনে সে এসেছিল জ্যোৎস্নাপ্লাবিত এক রাতে। আবার চলেও গিয়েছিল আরেক ঘোরলাগা নিশিতে। অনেক সৌন্দর্য আর ভালোবাসা নিয়ে এসেছিল এই নারীটি। কিন্তু দুজনের যৌথ দিনরাত্রিগুলো কেবল আনন্দে কাটেনি, কেটেছে এক ভয়াবহ সাপের ছোবলে হিসহিসানির মধ্যেও। কিন্তু কেন? কেন ভালোবাসা পারে না নারীপুরুষের মিলিত ছোট্ট ঘরগুলোকে কেবল আলোয় আর আনন্দে ভরপুর রাখতে! কী এমন ঘটেছিল এই দুজনের জীবনে! এই উপন্যাস পাঠশেষে পাঠকের মনে জাগে এ আকুতি-সুন্দরীতমা নারী, হে সুন্দর, হে জীবন, হে সুস্থ সুন্দর মহাজীবন, তুমি ফিরে এসো ঘরে ঘরে।
ভূমিকা
এই উপন্যাসটি ঈদসংখ্যা প্রথম আলো ২০০৭-এ প্রকাশিত হওয়ার পর একজন পাঠিকা আমাকে চিঠি লেখেন। কয়েকজন পাঠকের সঙ্গে সরাসরি কথাও হয়। তাঁদের বক্তব্য, সুন্দরীতমাটি যদি চলেই গেল, তাকে যদি এত ভালোবাসা দিয়ে ফিরিয়ে আনা যাবে না, তাহলে আমাদের আশার জায়গা, কোথায়? আমি যেন উপন্যাসটির পরিণতিটি পাল্টে দিই। হয়তো তা-ই উচিত। কিন্তু এই কাহিনীর শেষটা পাল্টাতে চাই না। চেষ্টা আর আশা, কোনোটাই ছাড়বেন না। অনেকেই ফিরেছেন। ফেরা যায়। ফেরা সম্ভব। কেবল নিজেকে প্রতিজ্ঞা করতে হবে কঠিনভাবে, ইস্পাতকাঠিন্য প্রতিজ্ঞা আর উপযুক্ত বিশেষজ্ঞ তত্ত্বাবধানের মাধ্যমে ফিরে আসা সম্ভব, অবশ্যই সম্ভব।
আনিসুল হক

Author Information

আনিসুল হক - আনিসুল হক (জন্ম: মার্চ ৪, ১৯৬৫) একজন বাংলাদেশী কবি, লেখক, নাট্যকার ও সাংবাদিক। বর্তমানে তিনি বাংলাদেশের দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক পদে কর্মরত আছেন। মুক্তিযুদ্ধকালীন সময়ের সত্য ঘটনা নিয়ে তাঁর লেখা মা বইটি বেশ জনপ্রিয়। বাংলা ভাষার পাশাপাশি বইটি দিল্লী থেকে ইংরেজি ভাষায় এবং ভুবনেশ্বর থেকে উড়ে ভাষায় প্রকাশিত হয়েছে ।

ফিরে এসো, সুন্দরীতমা

ফিরে এসো, সুন্দরীতমা

by আনিসুল হক

(3)

TK. 132 TK. 150 (You are Saving 12%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.0

3 Ratings and 1 Review

Recently Sold Products

Recently Viewed