অনুস্মৃতি - পাবলো নেরুদা | Buy Anusriti (Award-Winning Authors' Books) - Pablo Neruda online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title অনুস্মৃতি
Author পাবলো নেরুদা
Publisher প্রথমা প্রকাশন
ISBN 9789848765777
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

লেখক পরিচিতি
পাবলো নেরুদা আসল নাম নেফ্তালি রিকার্দো রেইয়েস বাসোআলতো। জন্ম চিলের পাররাল শহরে, ১২ জুলাই ১৯০৪। শিক্ষাজীবনে আয়ত্ত করেন গ্রিক, লাতিন ও ফরাসি ভাষা; জড়িত হন ছাত্ররাজনীতির সঙ্গে। প্রকাশ করেন একাধিক সাহিত্য সাময়িকী। ১৯২৩-এ প্রথম কবিতার বই প্রকাশিত হয়। চিলের বাণিজ্য-দূত হিসেবে ভারতসহ বিশ্বের বহু দেশে কাজ করেছেন। ১৯৪৫ সালে চিলের ব্যবস্থাপক সভার সদস্য হন। কমিউনিস্ট পার্টির সমর্থনে চিলের রাষ্ট্রপতি পদে প্রার্থী হন ১৯৭০-এ; পরে প্রতিদ্বন্দ্বী সালবাদোর আয়েন্দের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করেন। ১৯৭১ সালে লাভ করেন সাহিত্যে নোবেল পুরস্কার। ১৯৭৩-এর ২৩ সেপ্টেম্বর তিনি মৃত্যুবরণ করেন। অনুবাদক পরিচিতি ভবানীপ্রসাদ দত্ত জন্ম কলকাতায়, ১৯২৯-এ। আদিনিবাস বর্তমান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরের রসুনিয়া গ্রামে। পেশায় একজন বিশেষজ্ঞ চিকিত্সক। ছাত্রজীবনেই সাহিত্যের প্রতি গভীর অনুরাগ তৈরি হয়। তাঁর করা পাবলো নেরুদার মেমোয়ার্স-এর বাংলা অনুবাদ অনুস্মৃতি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ব্যাপক সমাদর লাভ করে। নাটক, চলচ্চিত্র ও সংগীতেও রয়েছে তাঁর গভীর আগ্রহ ।

বই পরিচিতি
পাবলো নেরুদার এই আত্মজীবনীর সূত্রে আমরা কেবল একটি যুগের বিভিন্ন দেশের বহু বিশিষ্ট ও বরেণ্য কবি, শিল্পী, সাহিত্যিক ও রাজনীতিকের নিবিড় সান্নিধ্যে আসারই সুযোগ পাব না, পাব একটি বিশাল কালপর্বের সাংস্কৃতিক, সাহিত্যিক, সামাজিক ও রাজনৈতিক উত্থান-পতনেরও বহু বিচিত্র ঘটনার হার্দিক বিবরণ। এ গ্রন্থে তাঁর স্বদেশের প্রকৃতি, সমাজ ও রাজনীতি যেমন জীবন্ত, তেমনি জীবন্ত তাঁর একান্ত জীবনাচারের বহু বর্ণিল বিবরণ। অনুস্মৃতির পাঠ তাই এক বিরল অভিজ্ঞতা।

অনুস্মৃতি

অনুস্মৃতি

পুরস্কারপ্রাপ্ত লেখকদের বই

by পাবলো নেরুদা

(4)

TK. 550

TK. 468

Save TK. 82 (15%)




Temporarily unavailable. click on Back Order for an availability notification by SMS/Email


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

5.0

4 Ratings and 1 Review

Recently Sold Products

Recently Viewed