পঞ্চম পর্বত: পাওলো কোয়েলহো - Poncom Parbat: Paulo Coelho | Rokomari.com

Product Specification

Title পঞ্চম পর্বত
Author পাওলো কোয়েলহো
Publisher সন্দেশ
Quality হার্ডকভার
ISBN 9847020900665
Edition 1st Published, 2010
Number of Pages 173
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘পঞ্চম পর্বত’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ
বাইবেলে উল্লিখিত দিব্যপুরুষ এলাইজার কাহিনীকে একবারে একটি আধুনিক উপন্যাসের মোড়কে ঢেকে, নতুন ভঙ্গিমায় বলেছেন ব্রাজিলের সাহিত্যিক পাউলো কোয়েলহো। কাহিনীর সারবস্তু হল, নিজের দেশ ইজরায়েল ছেড়ে পালিয়ে যেতে হল এলাইজাকে। সেই দেশে এখন রাজার ফিনিশিয়ান স্ত্রী জোজোবেল-এর হুকুমাই শেষ কথা। জোজোবেলের আদেশ প্রচারিত হল-যারা দেবতা ব্যাল-এর উপাসনা করবে না তাদের শিরশ্ৰেচ্ছদ করা হবে। নিজের দেশ থেকে পালিয়ে উপন্যাসের নায়ক এলাইজা ভিনদেশে এক বিধবা ও তার পুত্রের কাছে আশ্ৰয় নিল। এই সময় থেকেই সূচনা হল তার আধ্যাত্মিক সমস্যা। কারণ ঐ নারীর প্রতি তার আন্তরিক ভালোবাসা। ঈশ্বর-বিশ্বাসী লোক যদি প্রতিকূলতা বা বিপদের সম্মুখীন হয় তাহলে কি তার বিশ্বাসে চিড় ধরে? এলাইজার এই মানবিক সংগ্রাম উপন্যাসের ঘটনা প্রবাহকে এগিয়ে নিয়ে চলে।
বর্ণময় অথচ শৃংখলাহীন মধ্যপ্রাচ্যের পটভূমিতে লেখা এলাইজার এই জীবন কাহিনী। এই অনুপ্রেরণামূলক কাহিনীর মধ্য দিয়ে পাউলো কোয়েলহো যে সত্যটিকে তুলে ধরেছেন তা হল, আস্থা ও ভালোবাসা দিয়ে সব প্রতিকূলতাকেই জয় করা যায়। শোক ও দুর্বলতা পরাভূত করে যুদ্ধবিধ্বস্ত শহরের পূর্ণগঠন করার আকর্ষক কাহিনী পাউলো কোয়েলহো তাঁর কলমের জাদু ছোঁয়ায় লিপিবদ্ধ করেছেন পঞ্চম পর্বত গ্রন্থে।

Author Information

ব্রাজিলিয়ান ঔপন্যাসিক পাওলো কোয়েলহো ডি’সুজা ১৯৪৭ সালের ২৪ আগস্ট দেশটির রাজধানী রিও ডি জেনেরিওতে জন্মগ্রহণ করেন। একই শহরে তার শিক্ষাজীবনের শুরু এবং বেড়ে ওঠা। আইন বিষয়ে কিছুদিন পড়াশোনার পর ভ্রমণের নেশায় তা আর শেষ করতে পারেননি। ঐ সময়টা ভবঘুরের ন্যায় ঘুরে বেড়িয়েছেন মেক্সিকো, উত্তর আফ্রিকা, দক্ষিণ আমেরিকা, চিলিসহ ইউরোপের বিভিন্ন অঞ্চলে। এর পরপরই ছোটবেলার স্বপ্ন বই লেখাকে বাস্তবে রূপ দেন। ১৯৮২ সালে ‘হেল আর্কাইভস’ নামক বই দ্বারা সাহিত্য অঙ্গনে প্রবেশ করেন। তবে এই প্রবেশ আকর্ষণীয় ছিলো না। এমনকি দ্বিতীয় প্রকাশিত বই ‘প্রাক্টিক্যাল ম্যানুয়েল অব ভ্যাম্পায়ারিজম’ তার নিজেরই অপছন্দের তালিকায় ছিলো। ১৯৮৭ সালে ‘পিলগ্রিমেজ’ এর পর ১৯৮৮ সালে প্রকাশ পায় তার আরেক বই ‘দ্য আলকেমিস্ট’। পাওলো কোয়েলহো এর বই হিসেবে ‘দ্য আলকেমিস্ট’ বইটিই মূলত কোয়েলহোর লেখক-জীবনের মোড় ঘুরিয়ে দেয়। তবে ‘৮৭ সালে বইটি প্রকাশিত হয়েছিলো ব্রাজিলের একটি ছোট প্রকাশনা সংস্থা থেকে, যারা ন’শোর বেশি কপি ছাপাতে নারাজ ছিলো। ১৯৯৩ সালে একই বই আমেরিকার বিখ্যাত প্রকাশনী হারপার কলিন্স থেকে প্রকাশিত হলে পাঠক মহলে হুলুস্থুল পড়ে যায়। বইটি এখন পর্যন্ত মোট ৮০টি ভাষায় অনূদিত হয়েছে, যা পাওলো কোয়েলহো এর বই সমূহ এর মাঝে অনন্য। কোয়েলহোর কাহিনীগুলোর বিশেষত্ব হলো তার কল্পনাশক্তির জাদুকরী মোহ। কোনো সরল গল্প দ্বারা তিনি গভীর জীবন দর্শনবোধ পাঠকদের মাঝে সঞ্চালন করতে চান, এবং সফলতার সাথে করেও এসেছেন। পাওলো কোয়েলহো এর বই সমগ্র-তে স্থান পাওয়া উপন্যাসগুলোর মাঝে ‘দ্য আলকেমিস্ট’, ‘ব্রিদা’, ‘দ্য ডেভিল এন্ড মিস প্রাইম’, ‘দ্য জহির’, ‘দ্য ভ্যালকাইরিস’ উল্লেখযোগ্য। এছাড়াও ‘দ্য মাডি রোড’, ‘দ্য রং গিফট’, ‘দ্য জায়ান্ট ট্রি’, ‘দ্য ফিশ হু সেভড মাই লাইফ’, ‘আই উড র‍্যাদার বি ইন হেল’, ‘রিবিল্ডিং দ্য ওয়ার্ল্ড’ এর মতো ছোটগল্পগুলোতেও দর্শনের প্রমাণ মেলে, যা পাঠকদের গভীরভাবে ভাবতে শেখায়। পাওলো কোয়েলহোর আরেক পরিচয় তিনি গীতিকার। বেশ কিছু জনপ্রিয় ব্রাজিলীয় গানের জনক তিনি।

পঞ্চম পর্বত

পঞ্চম পর্বত

by পাওলো কোয়েলহো

(3)

TK. 195

TK. 152

Save TK. 43 (22%)



tag_icon

১৮-২১ জানুয়ারি ৩০০+ টাকার শিশু-কিশোর বই অর্ডার করলেই ১টি শিশুতোষ বই ফ্রি!


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

5.0

3 Ratings and 1 Review

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products