আমার বন্ধু রাশেদ - মুহম্মদ জাফর ইকবাল | Buy Amar Bondhu Rashed - Muhammed Zafar Iqbal online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title আমার বন্ধু রাশেদ
Author মুহম্মদ জাফর ইকবাল
Publisher কাকলী প্রকাশনী
Quality হার্ডকভার
ISBN 9847013300465
Edition 28th Edition, 2015
Number of Pages 112
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

“আমার বন্ধু রাশেদ” বইটির প্রথম দিকের কথাঃ
রাশেদ যেদিন প্রথম স্কুলে এসেছিল সেটা এখনাে আমার স্পষ্ট মনে আছে। মাত্র ক্লাস শুরু হয়েছে, স্যার রােল কল করার জন্যে খাতা খুলছেন ঠিক তখন দেখলাম একটা ছেলে দরজার সামনে এসে দাঁড়াল। তার বাম হাতে একটা কাগজ- সেটা ভিজে চুবচুবে, সাবধানে সে কাগজটা ধরে রেখে ক্লাসের ভিতরে উঁকি দিতে থাকে। দেখে মনে হয় তার ছাগলের বাচ্চাটাচ্চা কিছু একটা হারিয়ে গেছে সেটা খুঁজে দেখছে ক্লাসের ভিতরে। খানিকক্ষণ দাঁড়িয়ে থেকে কি একটা ভেবে শেষ পর্যন্ত সে ক্লাসে ঢুকে পড়ল। মজিদ স্যার ভুরু কুঁচকে বললেন, এ্যাই, তুই কে রে? কি চাস?
সে কোনাে উত্তর না দিয়ে ভিজে কাগজটা স্যারের টেবিলে রেখে হাতটা প্যান্টে মুছে ফেলল। স্যার একটু অবাক হয়ে জিজ্ঞেস করলেন, কি এটা?
কাগজ। কাগজ তাে দেখতেই পাচ্ছি। কি কাগজ জানি না। ছেলেটা উদাস মুখে সারা ক্লাসটাকে এক নজর দেখে বলল, অফিস থেকে দিয়েছে।
স্যার ভিজে কাগজটার দিকে চোখ বুলিয়ে বললেন, ভর্তির কাগজ? তুই এই ক্লাসে ভর্তি হবি? ছেলেটা আবার উদাসমুখে বলল, জানি না। জানি না মানে? স্যার ধমক দিয়ে বললেন, কাগজটা ভিজল কেমন করে? নালায় পড়ে গিয়েছিল। নালায়? স্যার ভুরু কুঁচকে হাত সরিয়ে নিলেন। ময়লা নাই স্যার- ধুয়ে এনেছি। ধুয়ে এনেছিস? স্যার চোখ গােল করে ছেলেটার দিকে তাকালেন, খানিকক্ষণ অবাক হয়ে তার দিকে তাকিয়ে থেকে জিজ্ঞেস করলেন, নাম কি তাের? লাডু। লাডু?
শুনে আমরা পুরাে ক্লাস হাে হাে করে হেসে উঠলাম। স্যার রাম-ধমক দিয়ে বললেন, চুপ কর। এক্কেবারে চুপ! আমরা চুপ করতেই মজিদ স্যার আবার ছেলেটাকে জিজ্ঞেস করলেন, ভালাে নাম কি?
ভালাে নাম নাই। ভালাে নাম নাই? তাের নাম শুধু লাড়ু ছেলেটা মাথা নাড়ল।

Author Information

মুহম্মদ জাফর ইকবাল (জন্মঃ ২৩ ডিসেম্বর ১৯৫২) হলেন একজন বাংলাদেশী লেখক, পদার্থবিদ ও শিক্ষাবিদ। তাকে বাংলাদেশে বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখা ও জনপ্রিয়করণের পথিকৃত হিসাবে গণ্য করা হয়। এছাড়াও তিনি একজন জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক। তার লেখা বেশ কয়েকটি উপন্যাস চলচ্চিত্রে রূপায়িত হয়েছে। তিনি বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান।

আমার বন্ধু রাশেদ

আমার বন্ধু রাশেদ

by মুহম্মদ জাফর ইকবাল

(65)

TK. 154 TK. 175 (You are Saving 12%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত

tag_icon

অনলাইনে পেমেন্ট বিকাশ করলেই ১০% ইন্সট্যান্ট ক্যাশব্যাক। (শর্ত প্রযোজ্য)


In Stock (17 copies available)

icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.78

65 Ratings and 37 Reviews

Recently Sold Products

Recently Viewed