লোটাকম্বল (২ খণ্ড একত্রে) - সঞ্জীব চট্টোপাধ্যায় | Buy Lotakombol (2 vols) - Sanjib Chattopadhyay online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title লোটাকম্বল (২ খণ্ড একত্রে)
Author সঞ্জীব চট্টোপাধ্যায়
Publisher আনন্দ পাবলিশার্স (ভারত)
Quality হার্ডকভার
ISBN 9788177568370
Edition 1st Edition, 2009
Number of Pages 858
Country ভারত
Language বাংলা

Product Summary

“লোটাকম্বল” বইয়ের প্রথম ফ্ল্যাপের কথা:
জনপ্রিয় উপন্যাস ‘’লোটাকম্বল’ ঘাত-প্রতিঘাত, দুঃখ-সুখের টানাপোড়েনে তৈরি শাশ্বত জীবনবেদ। ভেঙে যাওয়া যৌথ পরিবারের এক নিঃসঙ্গ প্রৌঢ় উপন্যাসটির সম্পদ, হিমালয়ের মতো যার ব্যক্তিত্ব, অসম্ভব যার আদর্শনিষ্ঠা। বাইরে কোমল লাবণ্য। তার মা-হারা যুবক সন্তানের মধ্যে তিনি সঞ্চারিত করতে চান জীবনের শ্রেষ্ঠ গুণ আর মূল্যবোধ। দুই পুরুষের মূল্যবােধ আর দৃষ্টিভঙ্গির ঠোকাঠুকির মধ্যে আর-এক পুরুষ। তিনি বৃদ্ধ মাতামহ। আধ্যাত্মিকতার বাতিটি তুলে যিনি খুঁজে পেতে চান সেই চির-চাওয়া পরমপুরুষটিকে। বান্ধবী মুকু, সংগীতসাধক মেলে সুবৃহৎ, ব্যঞ্জনামুখর এই উপন্যাসে। সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘লোটাকম্বল’ যেন অগণিত চরিত্রের বহুবর্ণরঞ্জিত এক বিরাট জীবনবৃত্ত ভেঙে মন ছুটে যেতে চায় উত্তরণের পথে, উপলব্ধি হয়- বৈরাগ্য অপ্ৰতিদ্বন্দ্বী।
“লোটাকম্বল” বইয়ের পরবর্তী ফ্ল্যাপের কথা:
সঞ্জীব চট্টোপাধ্যায়ের জন্ম ১৯৩৬ খ্রিস্টাব্দে।সঙ্গে যুক্ত ছিলেন। প্রথম প্রকাশিত লেখা একটি গল্প— ‘‘সারি সারি মুখ”। নাট্য-আন্দোলনের সঙ্গে জড়িত অবস্থায় কয়েকটি নাটক রচনা। প্রথম ধারাবাহিক সুদীর্ঘ লেখা ‘দেশ’ পত্রিকায় সঞ্জয় ছদ্মনামে “জীবিকার সন্ধানে পশ্চিমবঙ্গ” পরে পুস্তকাকারে প্রকাশিত। “দেশ’ পত্রিকায় প্ৰথম প্ৰকাশিত গল্প- “চকমকি’। ১৯৮১ সালে পেয়েছেন “আনন্দ” পুরস্কার।

Author Information

সঞ্জীব চট্টোপাধ্যায় বিখ্যাত ভারতীয় বাঙালি লেখক। তিনি ১৯৩৬ সালে কলকাতায় জন্মগ্রহন করেন। মেদিনীপুর জেলা স্কুল থেকে প্রাথমিক শিক্ষা এবং হুগলী কলেজ থেকে উচ্চমাধ্যমিক শিক্ষাগ্রহন করেন । তিনি অনেক উপন্যাস,ছোটগল্প ও প্রবন্ধ রচনা করেছেন । তাঁর সবথেকে বিখ্যাত উপন্যাস লোটাকম্বল যা দেশ পত্রিকায় ধারাবাহিক ভাবে প্রকাশিত হয়েছিল। তাঁর রচনায় হাস্যরসের সাথে তীব্র শ্লেষ ও ব্যঙ্গ মেশানো থাকে ।ছোটদের জন্য তাঁর লেখাগুলিও খুবই জনপ্রিয় । তাঁর সৃষ্ট ছোটদের চরিত্রের মধ্যে বড়মামা ও ছোটমামা প্রধান ।

লোটাকম্বল (২ খণ্ড একত্রে)

লোটাকম্বল (২ খণ্ড একত্রে)

হাসি-হিউমার, ঘাত-প্রতিঘাত, দুঃখ-সুখের টানাপোড়েনে রচিত

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.85

13 Ratings and 5 Reviews

Recently Sold Products