Product Specification & Summary

কাহিনী সংক্ষেপ
প্রচণ্ড ঝড়ে বিধ্বস্ত একটি জাহাজ থেকে কোনোরকমে বেরিয়ে, গ্রীষ্মমণ্ডলীয় একটি দ্বীপে আটকে পড়েন এক সুইস্ যাজক, তাঁর স্ত্রী ও চার ছেলে। ভাগ্যক্রমে এই রবিনসন পরিবারটি ছিল আশাবাদী এবং উদ্ভাবনী শক্তিতে ভরপুর। দ্বীপের কাছে পাহাড়ে আটকে থাকা ভাঙ্গা জাহাজ থেকে ওরা যা কিছু উদ্ধার করতে পেরেছিল, সেসব জিনিস এবং দ্বীপের প্রচুর ফলমূল, গাছ ও পশু, যেগুলোকে ওরা পোষ মানিয়েছিল, সব নিয়ে আর প্রত্যেকটি দিন অজানা দ্বীপের বিপদসঙ্কুল পরিবেশে শুধু নিজেদের বুদ্ধি ও দক্ষতা দিয়ে নতুন নতুন উদ্ভাবন-এর আনন্দ ও মজা, ওদের এই অজানা দ্বীপের নতুন জীবনকে কীভাবে সমৃদ্ধ করে তুলেছিল, এই বই তারই মিষ্টি-মধুর কাহিনী।

মন্তব্য
উইস্-এর কালজয়ী শ্রেষ্ঠ উপন্যাসটি একটি পরিশ্রমী সুইস্ পরিবারকে নিয়ে, যারা ধ্বংস-প্রাপ্ত জাহাজ থেকে অলৌকিকভাবে বেঁচে যায় এবং একটি জনহীন অজানা দ্বীপে, যেখানে শুধু অজস্র গাছ, ঝোপঝাড় ও বন্যপ্রাণী রয়েছে, সেখানে শেষ পর্যন্ত একটি ভূ-স্বর্গ বানিয়ে তোলে। যে কোনো সংগ্রহে সুইস্ ফ্যামিলি রবিনসন বইটি থাকা উচিত।

লেখক পরিচিতি
জোহান্ ডেভিড্ উইস ২৮ মে, ১৭৪৩ সালে জন্মগ্রহণ করেন। তাঁর বই ‘দ্য সুইস্ ফ্যামিলি রবিনসন্’-এর জন্য তিনি আমাদের স্মৃতিতে অমর হয়ে আছেন। এটা বলা হয়ে থাকে যে, তিনি ডিফো-র রবিনসন ক্রুশো বইটির দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন, কিন্তু নিজে একটি গল্প লিখতে চেয়েছিলেন, কিন্তু নিজে একটি গল্প লিখতে চেয়েছিলেন যেটা থেকে তাঁর নিজের সন্তানেরা শিক্ষা নেবে, যেমন এই গল্পে বাবা তার সন্তানদের মহান শিক্ষা দিয়েছিলেন। দ্য সুইস্ ফ্যামিলি রবিনসন ১৮১২ সালে প্রথম প্রকাশিত হয় এবং দু’বছর পর ইংরেজি ভাষায় অনূদিত হয়। তারপর থেকে আজ পর্যন্ত এই বইটি সর্বকালের সেরা জনপ্রিয় বইগুলির মধ্যে অন্যতম। বইটি সম্পাদনা করেন তাঁর পুত্র জোহান রুডলফ উইস, যিনি ছিলেন একজন পণ্ডিত ব্যক্তি এবং সুইসদের জাতীয় সঙ্গীতও তাঁরই রচনা। তাঁর আরেক পুত্র জোহান এমানুয়েল উইস বইটির অলঙ্করণ করেন। জোহান্ ডেভিড্ উইস্ ১১ জানুয়ারি, ১৮১৮ সালে মৃত্যুবরণ করেন।

অনুবাদক পরিচিতি
সৌরীন নাগ কবিতা, ছড়া এবং গান লেখেন। অনুবাদেও তিনি সিদ্ধহস্ত। জন্ম বাংলাদের টাঙ্গাইল জেলায়। দেশ ছেড়েছেন অনেক ছোটবেলায়। বর্তমানে পশ্চিমবঙ্গের হাওড়া জেলায় বাস করেন। অপরাধ ও দুর্নীতি দমন পেশায় কেটেছে কর্মজীবন। এ পর্যন্ত চারটি বই অনুবাদ করেছেন। ভারতের আগরতলার একটি প্রকাশনা প্রতিষ্ঠান থেকে এবং বাংলাদেশের বুক ক্লাব ও শৈশব থেকে প্রকাশিত হয়েছে দুটি। অন্যগুলো শুধু বাংলাদেশের সন্দেশ থেকে।

Title সুইস পরিবার রবিনসন
Author
Translator
Publisher
ISBN 9789848088395
Edition 1st Published, 2012
Number of Pages 311
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

5.0

5 Ratings and 2 Reviews

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh