মাসুদ রানা- ৪১৫ : সর্বনাশের দূত-প্রথম খণ্ড - কাজী আনোয়ার হোসেন | Buy Masud Rana-415 : Sorbonasher dhut-1st Part - Kazi Anower Hossain online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title মাসুদ রানা- ৪১৫ : সর্বনাশের দূত-প্রথম খণ্ড
Author কাজী আনোয়ার হোসেন
Publisher সেবা প্রকাশনী
Quality পেপারব্যাক
ISBN 9841674157
Edition 1st Published, 2012
Number of Pages 336
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ভূমিকা
পশ্চিমা দুনিয়া তেলের লোভে গ্রাস করতে চাইছে মধ্য-প্রাচ্যের তেলসমৃদ্ধ দেশগুলোকে। এজন্য নীল নকশাও তৈরি করেছে ওরা। ওদের এই মাষ্টারপ্ল্যান্টের নীল নকশা ঘটনাচক্রে এসে পড়ল মাসুদ রানার হাতে। ওই কাজে বাধা দেওয়ার জন্য বিভিন্ন দেশে স্পাই তারকাদের নিয়ে তৈরি করা হলো একটি চৌকুস দল। তারা ওই কাজ সারাতে গিয়ে জড়িয়ে পড়ল আরেক ঝামেলায় বিরাট ধ্বংসযজ্ঞ ডেকে আনছে এক উন্মাদ বিজ্ঞানী। এখন এই বিজ্ঞানীকে বাধা দিতে হবে,কিন্তু কীভাবে? নানা সিরিজের ৪১৫ ও ৪১৬ তম বেইতে এই ঘটনারই বর্ণনা রয়েছে। এবার কাহিনির কয়েকটি লাইন এখানে তুলে দিচ্ছি; ইয়োস দ্বীপ রেঞ্জে আসতে এয়াররিয়াল ড্রোন আকাশে তুলতে বলল রানা। ক্যাপ্টেন সিরাজের কন্সোলের সামনে বসল অনিল। পাঁচ মিনিট পর ভেসে উঠল ইউএভি। ফু-চুং চলে গেল বোট গ্যারেজে। তৈরি রাখবে রিজিড ইনফ্লেটেবল বোট। ওর নির্দেশে রওনা হবে পাঁচজন কমাণ্ডো। ইয়োস দ্বীপে মাত্র একটা ডক। ওরা ধারণ করেছে ওটা কড়া পাহারা দেওয়া হয়। হয়তো ওই ডক দিয়েই উঠতে হবে দ্বীপে। উড়ন্ত ইউএভির ভিডিও ফিড এলে ওরা আগেই বুঝতে কী ধরনের বাধার মুখে পড়বে। যদি প্রয়োজন পড়ে তাই ডাইভ টিম প্রস্তুত রাখছে ডিসকভারি ১০০০-কে। তৈরি রাখা হচ্ছে ট্যাংক ও ইকুইপমেন্ট। প্রয়োজনে পানির নিচে দিয়ে গিয়ে হামলা করবে দশজন ডাইভার। মার্ভেলের বেশিরভাগ ক্রু এখন সশস্ত্র। জাহাজের প্রতিটি অস্ত্র পরিষ্কার করা হয়েছে....। সর্বনাশের দূত ১ ও কাহিনীর টানটান উত্তেজনায় ভরপুর । দুই খন্ডের এই কাহিনী শুরু থেকে শেষ পর্যন্ত পাঠককে ধরে রাখে। দৃষ্টিনন্দন প্রচ্ছদের জন্য রনবীর আহমেদ বিপ্লবকে ধন্যবাদ।

Author Information

জন্মঃ জুলাই ১৯, ১৯৩৬, ঢাকা) একজন বাংলাদেশী লেখক, অনুবাদক, প্রকাশক, এবং জনপ্রিয় মাসুদ রানা সিরিজের স্রষ্টা। সেবা প্রকাশনীর কর্ণধার হিসাবে তিনি ষাটের দশকের মধ্যভাগে মাসুদ রানা নামক গুপ্তচর চরিত্রকে সৃষ্টি করেন।
ডাক নাম 'নবাব'। তাঁর পিতা প্রখ্যাত বিজ্ঞানী, গণিতবিদ ও সাহিত্যিক কাজী মোতাহার হোসেন, মাতা সাজেদা খাতুন। তাঁরা ছিলেন ৪ ভাই, ৭ বোন ।
তিনি ১৯৫২ খ্রিস্টাব্দে সেন্ট গ্রেগরি স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন। এরপর জগন্নাথ কলেজ থেকে আইএ ও বিএ পাস করেন। ১৯৬১ খ্রিস্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে এমএ পাস করেন।
১৯৭৪ খ্রিস্টাব্দে শ্রেষ্ঠ চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতা হিসেবে বাচসাস পুরস্কার লাভ করেন। এছাড়া পেয়েছেন সিনেমা পত্রিকা ও জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার।

মাসুদ রানা- ৪১৫ : সর্বনাশের দূত-প্রথম খণ্ড

মাসুদ রানা- ৪১৫ : সর্বনাশের দূত-প্রথম খণ্ড

by কাজী আনোয়ার হোসেন

TK. 81 TK. 90 (You are Saving 10%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত

tag_icon

অনলাইনে পেমেন্ট বিকাশ করলেই ১০% ইন্সট্যান্ট ক্যাশব্যাক। (শর্ত প্রযোজ্য)


In Stock (22 copies available)

icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

Recently Sold Products

Recently Viewed