cart_icon
0

TK. 0

book_image

মুক্তিযুদ্ধ কোষ : শহীদ (একাদশ খণ্ড) (হার্ডকভার)

by মুনতাসীর মামুন

Price: TK. 645

TK. 750 (You can Save TK. 105)
মুক্তিযুদ্ধ কোষ : শহীদ (একাদশ খণ্ড)

মুক্তিযুদ্ধ কোষ : শহীদ (একাদশ খণ্ড) (হার্ডকভার)

TK. 750 TK. 645 You Save TK. 105 (14%)

বর্তমানে প্রকাশনীতে এই বইটির মুদ্রিত কপি নেই। বইটি প্রকাশনীতে এভেইলেবল হলে এসএমএস/ইমেইলের মাধ্যমে নোটিফিকেশন পেতে রিকুয়েস্ট ফর রিপ্রিন্ট এ ক্লিক করুন।

boimela offer

Product Specification & Summary

ফ্ল্যাপে লিখা কথা
বাংলাদেশের বিভিন্ন ধরনের কোষগ্রন্থ প্রকাশিত হয়েছে, প্রকাশিত হয়নি শুধু মুক্তিযুদ্ধ কোষ। অথচ, গত শতাব্দীতে বাঙালিরা শ্র্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধে বিজয়।
১৬ ডিসেম্বর ১৯৭১ সালে মিত্রবাহিনীর সহায়তায় মুক্তিযোদ্ধারা পাকিস্তানি বাহিনী ও তার দোসরদের পরাজিত করে প্রতিষ্ঠা করে স্বাধীন বাংলাদেশ। বাঙালির দীর্ঘ ইতিহাসে , এই প্রথম বাঙালি নিজের রাষ্ট্র গঠন করে। বাংলা ভাষা লাভ করে রাষ্ট্র ভাষার মর্যাদা।
১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে (২৬ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার মাধ্যমে ‍শুরু হয় মুক্তিযুদ্ধ। ত্রিশলক্ষেরও বেশি বাঙালি শহীদ হন আর ছয়লক্ষের মতো নারী হন ধর্ষিত। আহত অগুনন। মুক্তিযুদ্ধ অভিঘাত হেনেছিল প্রায় প্রতিটি বাঙালি পরিবারে। একদিকে যেমন মুক্তিযোদ্ধারা অস্ত্রহাতে যুদ্ধ করেছেন, তেমনি অবরুদ্ধ দেশে থেকেও প্রায় সব বাঙালি মুক্তি অর্জনে সহায়তা করেছেন। তাদের সবার দু:খ-বেদনা, আত্নত্যাগ, বিজয়, আনন্দের গাথা এবং হানাদার পাকিস্তানি বাহিনী ও তাদের দোসর রাজাকার ,আলবদর, আলশামস, শান্তিকমিটির অবর্ণনীয় অত্যাচার ,গণহত্যার বিবরণ ১২ টি খণ্ডে মুক্তিযুদ্ধ কোষ।
২০০৫ সালে প্রথম পাঁচ খণ্ডে মুক্তিযুদ্ধ কোষ প্রকাশিত হয়েছিল । আজ আট বছর পর প্রখ্যাত ঐতিহাসিক ,লেখক, অধ্যাপক মুনতাসীর মামুনের সম্পাদনায় আবারও পরিমার্জিত ও পরিবর্ধিত হয়ে ১২ খণ্ডে প্রকাশিত হলো মুক্তিযুদ্ধ কোষ। এ দেশের প্রকাশনা শিল্পেও এটি একটি বড় ঘটনা। বলা যেতে পারে, স্বাধীনতার চারদশক পর আমরা পেলাম ১২ খণ্ডে প্রায় পূর্ণাঙ্গ একটি মুক্তিযুদ্ধ কোষ। যেখানে লিপিবদ্ধ হয়েছে বাঙালির গৌরব গাথা। বাঙালির গৌরব গাথা নিয়ে এমন একটি কোষ গ্রন্থ সংকলন ও প্রকাশের কথা এর কেউ ভাবে নি।

সূচিপত্র
* ভূমিকা
* ভুক্তি
* ভুক্তিসূচি
* লেখক সূচি
* নির্দেশিকা
* শব্দসূচি
Title মুক্তিযুদ্ধ কোষ : শহীদ (একাদশ খণ্ড)
Editor
Publisher
ISBN 9789848942949
Edition New Edition, 2013
Number of Pages 598
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed

cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

0 Item(s)

Subtotal:

Customers Also Bought