mega fest banner
Alor Jholok image
  • Alor Jholok image
  • video thumbnail
  • Alor Jholok image
  • Alor Jholok image
  • Alor Jholok image

আলোর ঝলক

৭ থেকে ১৬ বছর বয়সী বাচ্চাদের জন্যে আলো বিষয়ক দারুণ সব সায়েন্স এক্সপেরিমেন্ট!

180 Ratings  |  126 Reviews

Brand: OnnoRokom BigganBaksho

Category: Science Kit

TK. 925

Highlights:

  • Age: 7 Years+
  • Country of Origin: Bangladesh
  • Topic: Light
tag icon

৪০% ছাড় ২০ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু বিষয়ক ৫০০ বইয়ে!

tag icon

বিজ্ঞানবাক্স অর্ডারে নিশ্চিত উপহার!😍

in-stock icon
In Stock (50+ pieces available)

Product Summary & Specification

Summary:

১। শিশুদের কৌতুহল মেটানোর জন্য "আলোর ঝলক" বিজ্ঞানবাক্সটি অনন্য এক শিক্ষামূলক উপহার, জন্মদিন কিংবা অন্য যে কোন উপলক্ষ্যে উপহার দেয়ার জন্য অসাধারণ। এর ভিতরে থাকা বই পড়ে এবং বিভিন্ন উপকরণ দিয়ে শিশুরা নিজ হাতে বিভিন্ন জিনিস তৈরি করতে পারবে, এক্সপেরিমেন্ট করে প্র্যাক্টিকালি বিজ্ঞানের বিভিন্ন কনসেপ্ট শিখতে পারবে।

২। এই বিজ্ঞানবাক্সটি ৭ থেকে ১৬ বছর বয়সী শিশুদের জন্য গবেষণা করে ডিজাইন করা হয়েছে। আলো সম্পর্কিত জটিল বৈজ্ঞানিক ধারণাগুলোকে খেলার মাধ্যমে যেন বাচ্চারা উপভোগ করে শিখতে পারে সেভাবে বানানো হয়েছে এই বিজ্ঞানবাক্সটি।

৩। গ্রেটিং গ্লাসের ভিতর দিয়ে শিশুরা আমাদের দেখা জগতের মধ্যেই যে অদেখা রঙিন জগতটি আছে সেটি দেখতে এবং জানতে পারবে, এবং আমরা যা দেখি তার পিছনের বিজ্ঞান সম্পর্কে বোঝার ক্ষমতা অর্জন করতে পারবে।

৪। "আলোর ঝলক" বিজ্ঞানবাক্সটি রঙধনুর পিছনের বিজ্ঞান থেকে শুরু করে 3D টিভি/ সিনেমার মেকানিক্স পর্যন্ত বিভিন্ন বিষয় সম্পর্কে শিশুকে ধারণা দেবে, যা একটি নতুন ধরণের শিক্ষামূলক অভিজ্ঞতা। একটি 3D চশমা এবং কয়েকটি 3D ছবি দেয়া আছে বিজ্ঞানবাক্সের ভিতরে।

৫। শুধুমাত্র হাতে কলমে পরীক্ষা নিরিক্ষা করার জিনিসপ্ত্রই নয় , সাথে এটি একটি বিস্তারিত ম্যানুয়াল বই এবং আমাদের বিশেষভাবে ডিজাইন করা অ্যাপের মাধ্যমে ভিডিও টিউটোরিয়ালও অন্তর্ভুক্ত আছে, যেন বাচ্চারা সহজেই শিখতে পারে, কোথাও আটকে না যায়। বইয়ের মধ্যে গল্পে গল্পে বিজ্ঞানের বিভিন্ন বিষয় শেখানো হয়েছে।

৬। ঐতিহাসিক নিউটনের কালার ডিস্কের সাথে পরিচিত করে, যা রঙ তত্ত্ব এবং আলোর গতিবিদ্যা বুঝতে হাতেকলমে সাহায্য করে। বিজ্ঞানবাক্সের ভিতরে এরকম বেশ কয়েকটি কালার ডিস্ক দেয়া আছে।

৭। কিভাবে সাবমেরিনের নৌসেনারা আলোর নীতি ব্যবহার করে পেরিস্কোপের সাহায্যে পানির উপরে কি আছে তা দেখতে পায়, সে সম্পর্কে হাতে-কলমে ধারণা প্রদান করে। বাচ্চারা বিজ্ঞানবাক্সের ভিতরে থাকা উপকরণ দিয়ে নিজ হাতে একটি পেরিস্কোপ বানাতে পারবে।

৮। বিজ্ঞানবাক্স আপনার শিশুকে বিজ্ঞানের আনন্দময় জগতের সাথে পরিচয় করিয়ে দেবে। তাই বিজ্ঞানবাক্স আপনার সন্তানের ভবিষ্যতের জন্য একটি বিনিয়োগ।

Specification:
Title: Alor Jholok
Brand: OnnoRokom BigganBaksho
Country of Origin Bangladesh
Age 7 Years+
Class 6
Version Bangla
Topic Light
Extra features BigganBaksho App
Included Components 8
Total Experiments 8

Brand Information

OnnoRokom BigganBaksho logo
OnnoRokom BigganBaksho

অন্যরকম বিজ্ঞানবাক্স বাংলাদেশের প্রথম সায়েন্স কিট। মূলত পাঁচ বছর বা তার বেশি বয়সী ছেলেমেয়েরা যেন আনন্দের সাথে হাতে-কলমে বিজ্ঞান শিখতে পারে তার জন্য এটি আনন্দময় শিক্ষণীয় একটি খেলা। তারা যেন নিজে নিজেই বাক্সে দেয়া উপকরনগুলো দিয়ে এক্সপেরিমেন্টগুলো করে ফেলতে পারে তার জন্য সাথে রয়েছে একটি সহায়ক বই এবং ভিডিও টিউটোরিয়াল। বইটিতে ধারাবর্ণনা সহ প্রত্যেকটি এক্সপেরিমেন্ট ব্যাখ্যা করা হয়েছে। একইসাথে কোন এক্সপেরিমেন্টের পেছনে বিজ্ঞানের কোন কারণ বা সূত্রটি কাজ করছে তা চিত্রসহ উল্লেখ করে দেয়া হয়েছে। অন্যরকম বিজ্ঞানবাক্স বাচ্চাদের বিজ্ঞানের ভিত্তি মজবুত করে স্কুলের পড়াশোনায় এগিয়ে রাখতে অনন্য।

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Products

Reviews and Ratings

4.33

180 Ratings and 126 Reviews

sort icon
Show more Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List

আলোর ঝলক

Recently Viewed