mega fest banner
Sobdo-Kolpo image
  • Sobdo-Kolpo image
  • Sobdo-Kolpo image
  • Sobdo-Kolpo image
  • Sobdo-Kolpo image
  • Sobdo-Kolpo image

শব্দকল্প

০৭ থেকে ১৬ বছর বয়সীদের জন্যে শব্দ বিষয়ক ১৭টি দারুণ এক্সপেরিমেন্ট!

33 Ratings  |  15 Reviews

Brand: OnnoRokom BigganBaksho

Category: Science Kit

TK. 1,990

Highlights:

  • Age: 7 Years+
  • Country of Origin: Bangladesh
  • Topic: Sound
tag icon

বিজ্ঞানবাক্স অর্ডারে নিশ্চিত উপহার!😍

tag icon

ইংলিশ থেরাপি লেভেল ২ অর্ডার করলে এয়ার টিকেট ফ্রি ও নিশ্চিত উপহার😍

Product Summary & Specification

Summary:



*বেলুনের মজার চিৎকার
*আলোর পিঠে শব্দ
*সাউন্ড জেনারেটর মডিউল দিয়ে কম্পাংক পরিবর্তনের ফলাফল
*ডট বার মডিউল দিয়ে শব্দের তীব্রতা মাপা
*সর্বমোট ১৭ টি এক্সপেরিমেন্ট ও ৫০ টিরও বেশী এক্টিভিটি।
কেন আমরা শব্দ কল্প বিজ্ঞানবাক্সটি তৈরি করেছি?
রূপকথা সেদিন নিজে নিজে কাগজের কাপ দিয়ে টেলিফোন বানিয়ে ফেললো। তারপর তার মাকে একটি কাপ কানে লাগাতে বলে অন্য কাপ সে মুখে নিয়ে কথা বলতে লাগলো। সেদিন কাগজ দিয়ে টেলিফোন আবিষ্কার করে কি পরিমাণ উত্তেজিত হয়েছিলো তা শুধু রূপকথার মা জানেন। রূপকথা এখন ৫ম শ্রেণীতে পড়ে। এই বয়সেও সে জানে কিভাবে কাগজের কাপ দিয়ে সুতার মাধ্যমে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে শব্দ আসা যাওয়া করে।
আমরা চাই আমাদের সন্তানেরা ভাবুক, ভাবতে প্র্যাকটিস করুক। ভাবতে ভাবতেই তৈরি করুক নতুন কিছু, যা কাজে আসবে মানব সভ্যতার। শব্দের জন্মকথা, শব্দের ফলে কম্পন কেনো হয় কিংবা শব্দের জোর কত? জানবে আমাদের সন্তান। আমাদের সন্তান নিজেরাই বানাবে স্পিকার। শব্দকে আনন্দের সাথে জানতেই আমাদের সন্তানদের জন্য অন্যরকম বিজ্ঞানবাক্সের শব্দ কল্প।
শব্দ কল্পের উপকরণ সমূহঃ
শব্দ কল্পে অনেক মজার মজার যন্ত্র আছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মিউজিক বক্স, বেলুন, অডিও জ্যাক, ক্রোকোডাইল ক্লিপ, এল ডি আর (LDR), হুইসেল, লেজার মডিউল, সাউন্ড মডিউল, মিউজিক্যাল মডিউল, ডটবার মডিউল, সাউন্ড জেনারেটর, রিং ম্যাগনেট, চিয়ারিং স্টিক, ছোট্ট আয়না, রাবার পাইপ,বাঁশি, স্লিংকি, স্টেথোস্কোপ হেডসহ আরো কিছু জিনিষ। এছাড়াও প্রয়োজন হতে পারে সিরিঞ্জ, প্লেট, চামচ, প্লাস্টিক পাইপ, হেডফোন বা ইয়ারফোন, চাল, টিস্যু রোল ইত্যাদি।
কী কী করা যায় এগুলো দিয়ে?
বেলুনের ভিতরে ত্রিভুজ- চতুর্ভুজ- পঞ্চভুজ বা এমন ধরণের ছোট বস্তুকে ঢুকিয়ে বেলুনের মজার চিৎকার বের করা, কাগজের কাপ ও ভেজা সুতা দিয়ে মুরগীর ডাক বের করা, মিউজিক বক্স দিয়ে চমৎকার শব্দ তৈরি করা, বক্সে দেয়া কাগজের কাপ দিয়ে টেলিফোন বানানো, সাউন্ড হোস দিয়ে মজার শব্দ তৈরি করা, বাঁশি ও স্লিংকি দিয়ে স্থির তরঙ্গ সম্পর্কে জানা, সাউন্ড জেনারেটর মডিউল দিয়ে কম্পাংক পরিবর্তনের ফলাফল বের করা, কাগজের কাপ, তারের কুণ্ডলী, ব্যাটারি ও মিউজিক্যাল মডিউল দিয়ে স্পিকার বানানো, ডট বার মডিউল দিয়ে শব্দের তীব্রতা মাপা সহ বিজ্ঞানবাক্সে আছে সর্বমোট ১৭ টি এক্সপেরিমেন্ট ও ৫০ টিরও বেশী এক্টিভিটি।
আমরা বিশ্বাস করি একজন সচেতন অভিভাবক হিসাবে শব্দ কল্প বিজ্ঞানবাক্সটি আপনি আপনার সন্তানের হাতে তুলে দিবেন এবং ওর মেধাকে শাণিত করতে সাহায্য করবেন।

Specification:
Title: Sobdo-Kolpo
Brand: OnnoRokom BigganBaksho
Country of Origin Bangladesh
Age 7 Years+
Class 9
Version Bangla
Topic Sound
Total Experiments 17+
Activity 50+

Brand Information

OnnoRokom BigganBaksho logo
OnnoRokom BigganBaksho

অন্যরকম বিজ্ঞানবাক্স বাংলাদেশের প্রথম সায়েন্স কিট। মূলত পাঁচ বছর বা তার বেশি বয়সী ছেলেমেয়েরা যেন আনন্দের সাথে হাতে-কলমে বিজ্ঞান শিখতে পারে তার জন্য এটি আনন্দময় শিক্ষণীয় একটি খেলা। তারা যেন নিজে নিজেই বাক্সে দেয়া উপকরনগুলো দিয়ে এক্সপেরিমেন্টগুলো করে ফেলতে পারে তার জন্য সাথে রয়েছে একটি সহায়ক বই এবং ভিডিও টিউটোরিয়াল। বইটিতে ধারাবর্ণনা সহ প্রত্যেকটি এক্সপেরিমেন্ট ব্যাখ্যা করা হয়েছে। একইসাথে কোন এক্সপেরিমেন্টের পেছনে বিজ্ঞানের কোন কারণ বা সূত্রটি কাজ করছে তা চিত্রসহ উল্লেখ করে দেয়া হয়েছে। অন্যরকম বিজ্ঞানবাক্স বাচ্চাদের বিজ্ঞানের ভিত্তি মজবুত করে স্কুলের পড়াশোনায় এগিয়ে রাখতে অনন্য।

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Products

Reviews and Ratings

4.3

33 Ratings and 15 Reviews

sort icon

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List

শব্দকল্প

Recently Viewed