কালো কফি(পাঁচটি রহস্য গল্প) - সায়েম সোলায়মান | Buy Kalo Coffee - Sayem Solaiman online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title কালো কফি(পাঁচটি রহস্য গল্প)
Author সায়েম সোলায়মান
Publisher সেবা প্রকাশনী
Quality পেপারব্যাক
ISBN 9841632845
Edition 1st Published, 2017
Number of Pages 288
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

হাণ্টার’স লজ রহস্য: অভিনব কায়দায় খুন করা হয়েছে হ্যারিংটন পেসকে। কিন্তু খুনি কি শেষপর্যন্ত নিয়তিকে এড়াতে পারল? লুকানো উইল: অদ্ভুত এক লোক অ্যাণ্ড্রিউ মার্শ। তিনি চান না পড়ালেখা করুক মেয়েরা, অথচ তাঁর উচ্চশিক্ষিত ভাতিজির ধারণা, ওকে উইলের মাধ্যমে নিজের সবকিছু দিয়ে গেছেন তিনি। ...কোথায় সেই উইল? কালো কফি: এমন এক ফর্মুলা আবিষ্কার করেছেন স্যর ক্লড অ্যামোরি, যা দিয়ে বানানো যাবে ভয়ঙ্করতম বিস্ফোরক। কিন্তু তাঁর মনে হচ্ছে, কেউ একজন চুরি করতে চাইছে তাঁর ফর্মুলাটা। তাঁর বাড়িতে গেল পোয়ারো, চুরির কেস সামলাতে গিয়ে মুখোমুখি হলো হত্যারহস্যের। আশ্চর্য অন্তর্ধান: স্রেফ বাতাসে মিলিয়ে গেছেন মিস্টার ডেভেনহেইম। কোথাও কোনও ক্লু নেই। ঘরে বসে রহস্য সমাধানের চ্যালেঞ্জ নিল পোয়ারো। দেবতার চোখ: হুমকি-চিঠিতে বলা হয়েছে, হীরাটা দেবতার বাঁ চোখ, ওটা যেখান থেকে এসেছে সেখানে ফিরিয়ে দিতে হবে। ...কেসের মীমাংসা করতে গিয়ে পোয়ারো কি বোকা বনল, নাকি বোকা সাজল? ...পূর্ণাঙ্গ একটি উপন্যাসসহ চারটি বড় গল্পের এই সংকলনে এরকুল পোয়ারো প্রমাণ করেছে, রহস্য সমাধানে কেন সে অপ্রতিদ্বন্দ্বী। চলুন না, আমরাও ওর সঙ্গে সমাধান করি আশ্চর্য পাঁচটি রহস্যের।

সূচিপত্রঃ
* হাণ্টার’স লজ রহস্য - ৫
* লুকানো উইল – ৩০
* কালো কফি – ৪৯
* আশ্চর্য অন্তর্ধান - ২৩০
* দেবতার চোখ -২৫৩

Author Information

জন্ম ২৩ জুলাই, ১৯৭৯, ঢাকায়। পুরাে নাম সায়েম সােলায়মান রূহসীন। পাঠকরা তাঁকে চেনেন নামের শেষ অংশটা বাদ দিয়ে। ছােট থেকেই নিয়মিত লিখতেন স্কুলের দেয়ালপত্রিকায় আর বার্ষিকীতে। আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ১৯৯২ সালে, কিশাের পত্রিকায়, অনুবাদ গল্পের মাধ্যমে। ২০০৪ থেকে রহস্যপত্রিকায় নিয়মিত হওয়ার পাশাপাশি হাত দেন। বড় কাজে; নভেম্বর ২০০৪-এ প্রকাশিত হয় তাঁর প্রথম উপন্যাস, একটি অনুবাদধর্মী ওয়েস্টার্ন। এরপর “সেবা” ও “আদী” প্রকাশনী থেকে বেরিয়েছে তাঁর আরও প্রায় ৪০টি বই। পেশাজীবনে তিনি একজন ব্যাংকার। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যায় অনার্স এবং মৎস্যবিজ্ঞানে মাস্টার্স করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিজিডিআইটি সমাপ্ত করেন। এরপর একটি আইএসপি-তে কিছুদিন কাজ করার পর যােগ দেন ব্যাংকে। বই কেনা ও পড়ার নেশাই তাঁকে উদ্বুদ্ধ করেছে। লেখালেখির সঙ্গে জড়িত হতে। তাঁর প্রিয় ঔপন্যাসিক ফিওদর দস্তয়েভস্কি, প্রিয় উপন্যাস “বঞ্চিত-লাঞ্ছিত এবং “বাস্কারভিলের হাউন্ড”।

কালো কফি(পাঁচটি রহস্য গল্প)

কালো কফি(পাঁচটি রহস্য গল্প)

by সায়েম সোলায়মান ,

আগাথা ক্রিস্টি

(5)

TK. 92 TK. 104 (You are Saving 12%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.8

5 Ratings and 2 Reviews

Recently Sold Products

Recently Viewed