বিটকয়েন : ব্লকচেইন প্রযুক্তি এবং অন্যান্য মুদ্রা

বিটকয়েন : ব্লকচেইন প্রযুক্তি এবং অন্যান্য মুদ্রা (হার্ডকভার)

Product Specification & Summary

বই পরিচিতি
এই মুহূর্তে গোটা পৃথিবীর সবচেয়ে আলোচিত শব্দ— বিটকয়েন। বিটকয়েন নিয়ে চারিদিকে এত কথা শোনা যাচ্ছে, এর মধ্যে কোনটি যে সঠিক কোনটি বেঠিক বলা মুশকিল।
মোস্তফা তানিম একজন খনি শ্রমিকের মতো ঘটনার খুব গভীরে গিয়েছেন। বলা চলে, বিটকয়েন ব্যাপারটির মূলে পৌঁছে গেছেন। সাত সমুদ্র মন্থন করে তুলে এনেছেন, সবচেয়ে সঠিক, খাঁটি এবং জরুরি তথ্যগুলো। বলাবাহুল্য, আংশিক কোনো তথ্য নয়, পুরো এবং হালনাগাদ তথ্য।
আমি অর্থনীতি বুঝি না। বোঝার সাহসও নেই। কিন্তু এই বইটি পড়ে তুখোড় আনন্দ পেয়েছি। মনে হচ্ছিল থ্রিলার পড়ছি। সহজ, সরল, নির্মেদ বর্ণনা— সত্যিই বিস্ময়কর। আমি এখন জোর গলায় বলতে পারব— পৃথিবীর যে অল্প কয়েকজন মানুষ বিটকয়েনের মতো জটিল ব্যাপারটি বোঝেন, আমি তাদেরই একজন। একটি ছোট্ট বই পড়ে আমি এই যোগ্যতা অর্জন করে ফেললাম।
বাংলা ভাষার ভাণ্ডার এই বইটির মাধ্যমে সমৃদ্ধ হলো।
দারুণ, দারুণ, এটা একটি অতি দারুণ ঘটনা।
- আশীফ এন্তাজ রবি
-লেখক, সাংবাদিক

বিট কয়েন কি?
বিটকয়েন সাম্প্রতিককালের একটি অন্যতম আবিষ্কার, ব্লকচেইন প্রযুক্তির উপরে ভিত্তি করে তৈরী সর্বপ্রথম ক্রিপ্টো-মুদ্রা (cryptocurrency)। পৃথিবীতে ডলার, ইউরো, ইয়েন, রুপি, টাকা, ইত্যাদির মতো প্রায় দু'শ মুদ্রা রয়েছে। বিটকয়েন তাদের মতো একটি মুদ্রা, তবে এটা সফটওয়্যার হিসাবে নেটওয়ার্কে থাকে। এ সম্পর্কে নির্ভরযোগ্য এবং মজার সব তথ্য এ বইতে পাওয়া যাবে।

বইটি কেন পড়বেন?
বাংলা ভাষায় প্রকাশিত বিটকয়েনের উপর সর্বপ্রথম বই। মোস্তফা তানিমের এ বইটি পড়ার পরে বিটকয়েন, ক্রিপ্টোমুদ্রা এবং ব্লকচেইন সম্পর্কে আপনি অন্যকে বোঝাতে পারবেন, প্রশ্নের উত্তর দিতে পারবেন, নিজের জানার তেমন কিছুই বাকি থাকবে না। ভবিষ্যতে কি হতে যাচ্ছে সে বিষয়ে একটি ধারণাও পেয়ে যাবেন। এমনই সম্পূর্ণ এবং সুলিখিত বই এটি। খুবই নির্ভরযোগ্য, তথ্য বহুল বই। এমন তথ্যসমৃদ্ধ বই ইংরেজি বা অন্যকোনো ভাষাতেও খুব একটা নেই।

বইটিতে বিটকয়েন, ক্রিপ্টো-কারেন্সি এবং ব্লকচেইনের আদ্যোপান্ত অত্যন্ত সহজ-সরল ভাষায় বর্ণনা করে হয়েছে। বইটি পড়ে নিম্নোক্ত বিষয়গুলো যে কোনো পাঠক আত্মস্থ করতে পারবেন। এজন্যে এ বিষয়ে পূর্বজ্ঞান থাকার কোনোই দরকার নেই।
• বিটকয়েন ও অন্যান্য ক্রিপ্টো-মুদ্রার বিশ্ব অর্থনীতি, রাজনীতি, সমাজ এবং প্রযুক্তিতে কী ভূমিকা তা এই বইয়ের মাধ্যমে জানা যাবে।
• ক্রিপ্টো-মুদ্রার মূল যে ব্লক চেইন প্রযুক্তি, সে বিষয়ে বিশদ ব্যাখ্যা বিশ্লেষণ রয়েছে।
• ক্রিপ্টো-মুদ্রার অগ্রসর হওয়ার কারণ অনুসন্ধানের মধ্য দিয়ে বইটি লেখা হয়েছে।
• ক্রিপ্টো মুদ্রা বর্তমানে কিভাবে ক্রয়বিক্রয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত রয়েছে।
• শুধু বিটকয়েন নয়, ইথারিয়াম নিয়েও পুরো একটা অধ্যায় রয়েছে। বর্তমানে অগ্রসর সব ক্রিপ্টো-মুদ্রা সম্পর্কে আলোচনা এখানে পাওয়া যাবে। যেমন, লাইটকয়েন, রিপল, মনেরো, জে-ক্যাশ ইত্যাদি।
• যদিও বইটি বিটকয়েন বা ক্রিপ্টোমুদ্রায় বিনিয়োগ সম্পর্কে নয়, কিন্তু বিনিয়োগের নির্ভরযোগ্য উপায়গুলিও পাওয়া যাবে এ বইয়ে।
• খুবই বাছাইকৃত এবং নির্ভরযোগ্য ওয়েবসাইটের লিংকগুলো পাবেন পরিশিষ্টে।

Title বিটকয়েন : ব্লকচেইন প্রযুক্তি এবং অন্যান্য মুদ্রা
Author
Publisher
ISBN 9789849266457
Edition 1st Published, 2018
Number of Pages 104
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.2

5 Ratings

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh