সপ্ত রিপু - রবিন জামান খান | Buy Sopto Ripu - Robin Jaman Khan online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title সপ্ত রিপু
Author রবিন জামান খান
Publisher বাতিঘর প্রকাশনী
Quality হার্ডকভার
ISBN 9789848729410
Edition 1st Published, 2018
Number of Pages 429
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

"সপ্ত রিপু" বইয়ের পিছনের কভারের লেখা:
গল্পটা আন্তর্জাতিক ষড়যন্ত্রের নয়, কিংবা ইতিহাসের বুকে লুকিয়ে থাকা ভয়ঙ্কর কোনাে সত্যেরও নয়-যা প্রকাশ পেলে পাল্টে যাবে ইতিহাসের গতিপথ। বরং গল্পটা একজন ডিমােশন পাওয়া পুলিশ অফিসারের। একদিকে পারিবারিক বিপর্যয় অন্যদিকে ক্যারিয়ারের যখন বারােটা বেজে গেছে, এমন সময় অদ্ভুত এক কেসের দায়িত্ব এসে পড়ে ইন্সপেক্টর আহমেদ বাশারের ওপরে । ময়মনসিংহ শহরের পরিত্যক্ত এক পুকুরের নিচ থেকে উদ্ধার হয় একটি পুরনাে গাড়ি, ভেতরে একজন মানুষের লাশ। এই ঘটনার প্রকৃত স্বরূপ উদ্ধার করতে গিয়ে বাশার যখন দিশেহারা তখন তাকে সাহায্য করতে এগিয়ে আসে সাংবাদিক জয়া সরকার। তাদের সাথে ঘটনাচক্রে জড়িয়ে পড়ে এক আর্কিওলজিস্ট। ঘটনার পরিক্রমায় তারা জানতে পারে বর্তমান সময়ের এই রহস্য সমাধান করতে হলে তাদেরকে ডুব দিতে হবে অতীতের এক অন্ধকার সময়ে, যখন ভারতবর্ষের বুকে বিচরণ করে বেড়াত হিংস্রতম খুনে ডাকাতের দল- ইতিহাসে যারা ঠগী’ নামে পরিচিত। বৃটিশ অফিসার ক্যাপ্টেন জেমস ম্যাকফি আর ইন্সপেক্টর আহমেদ বাশারের সাথে আপনাদেরকেও সপ্ত রিপু'র মধ্য দিয়ে ঠগীদের অন্ধকার ভুবনে আমন্ত্রণ।

Author Information

রবিন জামান খানের জন্ম ময়মনসিংহ শহরে হলেও পৈত্রিক নিবাস নেত্রকোনার কেন্দুয়ায়। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে পড়াশােনা শেষে পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি ভাষাতত্ত্বে দ্বিতীয় মাস্টার্স সম্পন্ন করেন। শিক্ষকতাকে পেশা এবং লেখালেখিকে নেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি। ইতিমধ্যেই বিভিন্ন সঙ্কলনে বেশ কিছু মৌলিক ও অনুবাদ গল্প লেখার পাশাপাশি লিখেছেন একাধিক টিভি নাটক। বাতিঘর প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। তার মৌলিক-ধূলার উপন্যাস ২৫শে মার্চ, ফোরটি এইট আওয়ার্স, দিন শেষে এবং আরােহী ও অন্ধ প্রহর। এছাড়াও অনুবাদ করেছেন দ্য লাস্ট টেম্পলার, নাে ইজি ডে, ম্যাপ অব বােন ও অ্যালং কেইম অ্যা স্পাইডার। খুব শিঘ্রই প্রকাশিত হতে যাচ্ছে তার মৌলিক-ধূলার ব্ল্যাক বুদ্ধা, একটি গল্প বলতে চাই, ঢাকা ১৮৫৭ ও সিপাহী। বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন তিনি।

সপ্ত রিপু

সপ্ত রিপু

by রবিন জামান খান

(13)

TK. 315 TK. 450 (You are Saving 30%)


Summary: গল্পটা আন্তর্জাতিক ষড়যন্ত্রের নয়, কিংবা ইতিহাসের বুকে লুকিয়ে থাকা ভয়ঙ্কর কোনাে সত্যেরও নয়-যা প্রকাশ পেলে পাল্টে যাবে ইতিহাসের গতিপথ। বরং গল্পটা একজন ডিমােশন পাওয়া পুলিশ অফিসারের। একদিকে পারিবারিক বিপর্যয় অন্যদিকে ক্যারিয়ারের যখন বারােটা বেজে গেছে, এমন সময় অদ্ভুত এক কেসের দায়িত্ব এসে পড়ে ইন্সপেক্টর আহমেদ বাশারের ওপরে । ময়মনসিংহ শহরের পরিত্যক্ত এক পুকুরের নিচ থেকে উদ্ধার হয় একটি পুরনাে গাড়ি, ভেতরে একজন মানুষের লাশ। এই ঘটনার প্রকৃত স্বরূপ উদ্ধার করতে গিয়ে বাশার যখন দিশেহারা তখন তাকে সাহায্য করতে এগিয়ে আসে সাংবাদিক জয়া সরকার। তাদের সাথে ঘটনাচক্রে জড়িয়ে পড়ে এক আর্কিওলজিস্ট। ঘটনার পরিক্রমায় তারা জানতে পারে বর্তমান সময়ের এই রহস্য সমাধান করতে হলে তাদেরকে ডুব দিতে হবে অতীতের এক অন্ধকার সময়ে, যখন ভারতবর্ষের বুকে বিচরণ করে বেড়াত হিংস্রতম খুনে ডাকাতের দল- ইতিহাসে যারা ঠগী’ নামে পরিচিত। বৃটিশ অফিসার ক্যাপ্টেন জেমস ম্যাকফি আর ইন্সপেক্টর আহমেদ বাশারের সাথে আপনাদেরকেও সপ্ত রিপু'র মধ্য দিয়ে ঠগীদের অন্ধকার ভুবনে আমন্ত্রণ।

Read More...


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত



icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.62

13 Ratings and 10 Reviews

Recently Sold Products