সাহাদত হোসেন খান এর অটোমান সাম্রাজ্য নিয়ে লেখা ৩ টি বই (রকমারি কালেকশন) - সাহাদত হোসেন খান | Buy Shahadat Hossain Khan Er Automan Samrajjo Niye lekha 3ti boi (Rokomari Collection) - Shahadat Hossain Khan online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title সাহাদত হোসেন খান এর অটোমান সাম্রাজ্য নিয়ে লেখা ৩ টি বই (রকমারি কালেকশন)
Author সাহাদত হোসেন খান
Publisher আফসার ব্রাদার্স
Quality হার্ডকভার
Number of Pages 1152
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

"অটোমান সাম্রাজ্যের উত্থান (১৮ অটোমান সুলতানের আমলের ঘটনাবলী)" বইয়ের ফ্ল্যাপের কথাঃ মুসলিম ইতিহাসে যে কটি সাম্রাজ্যের ইতিহাস খুঁজে পাওয়া যায় সেগুলোর মধ্যে নিঃসন্দেহে অটোমান সাম্রাজ্য বৃহত্তম ও শক্তিশালী। এ সাম্রাজ্যের ইতিহাস আমাদের গর্ব ও অহঙ্কারের। আমরা ক্রমশ ইতিহাসবিমুখ হয়ে পড়ছি। এভাবে চলতে থাকলে হয়তো আমরা একদিন এই গর্বিত ইতিহাস হারিয়ে ফেলবো। রাতারাতি অটোমান সাম্রাজ্য গড়ে ওঠেনি। তাদেরকে অনেক চড়াইউত্রাই অতিক্রম করতে হয়েছে। ১২৯৯ সালে ছোট একটি বেলিক বা জায়গীর থেকে এ সাম্রাজ্যের সূচনা হয়েছিল এবং ৬২২ বছর পর্যন্ত এ সাম্রাজ্য টিকে থাকে। আধুনিক তুরস্ক অটোমান সাম্রাজ্যের উত্তরাধিকার বহন করছে। দেশটির মূল অংশ এশিয়ায় ও ছোট একটি অংশ কন্সটান্টিনোপল ইউরোপ মহাদেশে। এ কৌশলগত সুবিধা থাকায় তুরস্কের মূল ভূখণ্ডে উদিত অটোমান সাম্রাজ্য ইউরোপকে মোকাবিলা করতে সক্ষম হয়। এ বইটিতে মোট ১৮ অটোমান সুলতানের আমলের ঘটনাবলী তুলে ধরা হয়েছে।
প্রচ্ছদ: তারিক ফেরদৌস খান

Author Information

প্রখ্যাত লেখক এবং সাংবাদিক সাহাদত হোসেন খান বাংলাদেশের মিডিয়াপাড়ার একজন পরিচিত মুখ। তিনি দীর্ঘকাল ধরে সাংবাদিকতা করে চলেছেন। ১৯৮৭ সালে দৈনিক দিনকাল দিয়ে সাংবাদিকতা পেশা শুরু করেন তিনি। এরপর দৈনিক ইনকিলাব, দৈনিক ইত্তেফাকসহ একাধিক জাতীয় পত্রিকায় কাজ করেছেন তিনি। ঢাকা সাংবাদিক ইউনিয়নের বিভিন্ন পদে তিনি চারবার দায়িত্বপ্রাপ্ত হন। বর্তমানে জাতীয় প্রেসক্লাব এবং বাংলা একাডেমির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। গুণী এ লেখকের জন্ম ১৯৫৬ সালের ১লা মে। নরসিংদীর মনোহরদী উপজেলার কাটাবাড়িয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান তিনি। স্থানীয় স্কুলে প্রাথমিক শিক্ষা এবং নরসিংদী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করে কর্মজীবনে প্রবেশ করেন। সাহাদত হোসেন খান এর বই সমূহ-তে বিভিন্ন আন্তর্জাতিক ও ঐতিহাসিক প্রেক্ষাপট অধিক স্থান পায়। দীর্ঘকালের সাংবাদিকতা ক্যারিয়ারে তিনি আন্তর্জাতিক বিষয়াবলীর প্রতি ঝোঁক তৈরি করেছেন, যা তার লেখালেখিকেও প্রভাবিত করেছে। ‘প্রথম বিশ্বযুদ্ধ’, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের ট্রাজেডি’, ‘মোঘল সাম্রাজ্যের সোনালী সময়’, ‘পলাশী থেকে একাত্তর’, ‘ক্রুসেড’, ‘স্বর্ণযুগের মুসলিম বিজ্ঞানীদের আবিষ্কার’, ‘স্নায়ুযুদ্ধ’, ‘মোঘল সাম্রাজ্যের পতন’, ‘অ্যাডলফ হিটলার’, ‘অটোমান সাম্রাজ্যের উত্থান’, ‘খোলাফায়ে রাশেদীন’সহ অসংখ্য আন্তর্জাতিক এবং ঐতিহাসিক বিষয়াবলীর বই নিয়েই সাহাদত হোসেন খান এর বই সমগ্র সমৃদ্ধ। এছাড়াও ‘আবার কি আমার পৃথিবীতে আসবে’, ‘চন্দ্র সূর্য আমার ভালোবাসার সাক্ষী’সহ বেশ কিছু কাব্যগ্রন্থও রচনা করেছেন তিনি।

সাহাদত হোসেন খান এর অটোমান সাম্রাজ্য নিয়ে লেখা ৩ টি বই (রকমারি কালেকশন)

সাহাদত হোসেন খান এর অটোমান সাম্রাজ্য নিয়ে লেখা ৩ টি বই (রকমারি কালেকশন)

by সাহাদত হোসেন খান

(1)

TK. 1,320

TK. 1,122

Save TK. 198 (15%)




icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Package Details

Total : 1,123 Tk.

You are saving 1 Tk.

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

5.0

1 Rating

Recently Sold Products