cart_icon
0

TK. 0

book_image

ইন্টারনেট ও আত্মকর্মসংস্থান ১ম ও ২য় খণ্ড (সিডি সহ) (হার্ডকভার)

by বুকবিডি সিরিজ

Price: TK. 623

TK. 830 (You can Save TK. 207)
ইন্টারনেট ও আত্মকর্মসংস্থান ১ম ও ২য় খণ্ড (সিডি সহ)

ইন্টারনেট ও আত্মকর্মসংস্থান ১ম ও ২য় খণ্ড (সিডি সহ) (হার্ডকভার)

রকমারি কালেকশন

TK. 830

TK. 623 You Save TK. 207 (24.94%)

বর্তমানে প্রকাশনীতে এই বইটির মুদ্রিত কপি নেই। বইটি প্রকাশনীতে এভেইলেবল হলে এসএমএস/ইমেইলের মাধ্যমে নোটিফিকেশন পেতে রিকুয়েস্ট ফর রিপ্রিন্ট এ ক্লিক করুন।

Product Specification & Summary

"ইন্টারনেটে আত্মকর্মসংস্থান-১" বইটির ভূমিকা: বর্তমান যুগ হচ্ছে তথ্য-প্রযুক্তির যুগ তথা ইন্টারনেটের যুগ। ইন্টারনেটের কল্যাণে আমাদের এ বিশ্ব অনেক এগিয়েছে এবং আরো সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই ইন্টারনেটের সংস্পর্শ থেকে কোন কিছুই আর বিছিন্ন নেই। আমাদের যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ঘরের বাজার ব্যবস্তাও এসে পরেছে ইন্টারনেটে। তাই সবার সাথে পাল্লা দিয়ে আমাদের কর্মসংস্থানের ব্যাপারটা অনেকটাই এখন ইন্টারনেটের হাতে। ইন্টারনেটের মাধ্যমে আয় করে অনেকেই এখন সুন্দরভাবে জীবিকা নির্বাহ করছে। ছাত্ররা চালাচ্ছে তাদের পড়ালেখার খরচ, চাকরিজীভীরা খুঁজে পেয়েছে বাড়তি আয়ের সন্ধান। এতে তারা নিজেরা যেমন অর্থনৈতিকভাবে সাবলম্বি হচ্ছে আবার দেশের সামগ্রিক অর্থনীতিতেও বিশাল ভূমিকা পালন করছে।
বাংলাদেশের আউটসোর্সিং এ রয়েছে এক বিশাল অবদান। বিশ্বের উন্নত দেশগুরোর সাথে পাল্লা দিয়ে বাংলাদেশও আজ আউটসোর্সিং এর সাফল্যের তালিকায় শীর্ষে অবস্থান করছে। তাই এখনই সুযোগ আমাদের এই অপার সম্ভাবনাকে কাজে লাগানো, বাংলাদেশকে সবার উপরে নিয়ে যাওয়ার।
বাংলাদেশ একটি জনবহুল দেশ। তাই এ দেশে চাকরি পাওয়াটা অনেক কঠিন একটি ব্যাপার। প্রতিদিনই বাংলাদেশে শিক্ষিত এবং অর্ধশিক্ষিত লোকদের বেকারত্বের সংখ্যা বাড়ছে। ইন্টারনেটে কাজ করার মাধ্যমে আয় করে আমরা আমাদের দেশের বেকার সমস্যা অনেকটাই লাগব করতে পারি। আর সে উদ্দেশ্যই নিয়েই “ইন্টারনেটে আত্মকর্মসংস্থান” বইটির আত্মপ্রকাশ।
এ বইটিতে ইন্টারনেটে বিভিন্নভাবে আয় উপার্জন করার মাধ্যম নিয়ে লিখা হয়েছে। প্রত্যেকটি বিষয় খুবই স্বচ্ছভাবে সুন্দর ও সাবলীল ভাষায় উপস্থাপন করা হয়েছে। একজন স্বল্পদক্ষ লোকও যাতে প্রতিটি বিষয় বুঝতে পারে সেজন্য প্রতিটি ব্যাপার ছবির সাথে ধাপে ধাপে বর্ণনা করা হয়েছে। এখানে জনপ্রিয় কয়েকটি ফ্রিল্যান্সিং সাইটে যেমন ওডেক্স, ফিল্যান্সার, জুমল্যান্সার, স্ক্রিপ্টল্যান্সার এ একাউন্ট তৈরি থেকে শুরু করে কাজ পাওয়া এবং পরিপূর্ণভাবে তা সম্পন্ন করার প্রতিটি ব্যাপার বিস্তারিত বর্ণনা করা হয়েছে। এখানে এডসেন্স ও এডব্রাইট সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়েছে যাতে করে আপনি আপনার ওয়েবসাইটের জন্য সহজেই এদের বিজ্ঞাপন এর মাধ্যমে আয় করতে পারেন। যারা ইন্টারনেটে নতুন তাদের জন্য দেখানো হয়েছে বিভিন্ন পি.টি.সি সাইটের বর্ণনা যাতে করে তারা শুধু মাত্র ক্লিকের মাধ্যমে আয় করতে পারে। এখানে মাইক্রোওয়োর্কাস সাইটে কাজ করার মাধ্যমে আপনার আয় কিভাবে বাড়াতে পারেন সে সম্পর্কে রয়েছে ছবিসহ বিষদ বর্ণনা। বিভিন্ন সামাজিক সাইটগুলোকে কিভাবে আমরা আমাদের আয়ের মাধ্যমে হিসেবে ব্যবহার করতে পারি সে সম্পর্কে লিখা হয়েছে। এর সাথে কিভাবে নিজ ওয়েবসাইট থেকে ভালোভাবে আয় করা যায় সে সম্পর্কে আপনি জানতে পারবেন।
বর্তমান বিশ্ব বাজারে একটি আলোচিত বিষয় ই-কমার্স। আমাদের দৈনন্দিন জীবনের সব ধরনের ক্রয়-বিক্রয় এখন ই-কমার্সের মাধ্যমে চলে। এ ই-কমার্সের বিষয়গুলো নিয়েও রয়েছে সহজবোধ্য আলোচনা। সবশেষে লিকা হয়েছে ইন্টারনেটে বিভিন্নভাবে ‍উপার্জন করা অর্থ কিভাবে আপনার হাতে নিয়ে আসবেন। এই অংশে এলার্টপে, মানি বুকার্স, পেপাল এবং পাইওনিয়ার মাস্টারকার্ড সম্পর্কে বিস্তারিতভাবে লিখা হয়েছে।
এ বইটি এমনভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে যে কোন একজন নতুন কম্পিউটার ব্যবহারকারীও এ বইটি পড়ার মাধ্যমে ইন্টরনেট থেকে আয় করতে পারবে। আমরা আশা রাখি যে এই বইটি দেশের অর্থনীতির উন্নয়নে সামান্য হলেও ভূমিকা রাখতে পারবে।
সূচিপত্র
* অনলাইনে আয়
* ই-মেইল এড্রেস তৈরি
* PTC (Paid to Click)
* এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয়
* Social Marketing
* ডাটা এন্ট্রি
* Micro workers
* PPC (Pay per click), Adsense
* ADBRITE
* Blogspot
* ব্লগিং
* ODESK (ফ্রিল্যান্স মার্কেটপ্লেস)
* Geta Freelancer
* Joomlancers
* Scriptlancers
* ৫০ টি ফ্রিল্যান্সিং সাইট
* ডিজাইনিং এবং তা থেকে আয়
* নিজ ওয়েবসাইটের মাধ্যমে আয়
* ছবির মাধ্যমে আয়
* ই-কমার্স
* অর্থ উত্তোলন
* Alertpay
* Money Bookers
* Paypal

"ইন্টারনেটে আত্মকর্মসংস্থান-২ আউটসোর্সিং (সিডি সহ)" বইটির ভূমিকা: * চাকুরী পাওয়ার ক্ষেত্রে যেমন বিভিন্ন প্রস্তুতি নিতে হয় ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে ও প্রিপারেশন প্রয়োজন। তবে পার্থক্য হল ফ্রিল্যান্সিং এ আপনি স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। চাকুরী করে মাসে যে অর্থ আসে সমপরিমাণ অর্থ ফ্রিল্যান্সিং এ খুব কম সময়ে আয় করা সম্ভব। ছাত্রাবস্থায় অথবা চাকুরীর পাশাপাশি ফ্রীল্যান্সিং করা দক্ষতার উপর নির্ভর করে একজন ফ্রিল্যান্সার ইনভেষ্টমেন্ট ছাড়া উদ্দ্যোক্তা হতে পারে। অন্যের কাছে অফিসে বসের নজরদারি এবং বকা খুব পছন্দের না এছাড়া ও বেশির ভাগ চাকুরি ডিগ্রী নির্ভর তাই এসবের সহজ সমাধান হতে পারে ফ্রিল্যান্সিং। বর্তমান সময়ে তরুনদের কাছে একটি উজ্জল দিগন্ত হচ্ছে আউটসোসিং। এটিকে কাজে লাগিয়ে অনেকেই তাদের ভাগ্যকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে সক্ষম হয়েছে।
* মহান আল্লাহর অশেষ শুকরিয়া বুকবিডি সিরিজ প্রথম বাংলাদেশে ইন্টারনেটে আত্মকর্মসংস্থান -২ বইটি রেব করতে পেরেছে। অসণিত পাঠকদের অনুরোধ এবং বইটির জন্য দীর্ঘ সময় অপেক্ষায় থাকায় বইটি লিখতে আমাদেরকে অনুপ্রানিত করেছে। পাঠকদের ভালবাসা এবং পরামর্শের জন্য আমরা কৃতজ্ঞ। ইতিমধ্যে আমাদের প্রকাশিত অনান্য বই সমূহ পাঠকরা যেভাবে সংগ্রহ করেছে তাতে আমরা আনন্দিত এবং ভবিষৎ এ আরো বেশি প্রফেশনাল বই লিখতে অনুপ্রানিত করবে।
* ফ্রিল্যান্সিং হচ্ছে মাল্টি বিলিয়ন ডলারের বিশাল একটি বাজার। উন্নত দেশগুলো কম মূল্যে কাজ করানোর জন্য মার্কেটপ্লেসের মাধ্যমে যে কোন দেশ থেকে কম মূল্যে কাজ গুলো করিয়ে নেয়। ফ্রিল্যান্সিং এ রয়েছে বিভিন্ন ধরনের কাজ করার সুযোগ যেমন ওয়েব ডেভলপমেন্ট, প্রোগ্রামিং, ডেটাএন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন, ইন্টানেট মার্কেটিং, সফ্টওয়্যার ডেভেলপম্যান্ট, ফটোগ্রাফিক, রিসার্চ আর্টিকেল রাইটিং ইত্যাদি। আমাদের দেশে সারিরিক ভাবে অসুস্থ বেশির ভাগ লোকই বেকারত্বে ভুগছে, ফ্রিল্যান্সিং এর মাধ্যমে খুব সহজে তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা যেতে পারে।
*ইন্টারনেটে আয় করার রয়েছে অনেক ধরনের পদ্ধতি অর্থাৎ মাধ্যম । বইটিতে ইন্টারনেটে আয়ের প্রত্যকটি মাধ্যম নিয়ে আলোচনা করা হয়েছে। একজন নতুন ফ্রিল্যান্সার যে বইটির মাধ্যমে তার ফ্রিল্যান্সিং শুরু করতে পারে। কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করতে হবে এবং ফ্রিল্যান্সিং এর পূর্ব প্রস্তুতি সমূহ কি এসব বিষয়ে বইটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে। অনান্য বিষয় সমূহ যেমনঃ আপওয়ার্ক, বিডিং টেশনিক, আউটসোসিং মার্কেটপ্লেস, থিমফরেষ্ট, ফাইবার, টাস্কআরমি, ইমগিজ, পেইপাল এর মাধ্যমে বাংলাদেশ থেকে টাকা উত্তোলনের কৌশল, মোবাইল ফোনের মাধ্যমে আয়ের কৌশল, গ্রাফিক্স ডিজাইন, ক্লিপিং পার্থ, লগো ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন, কিভাবে সফল গ্রাফিক্স ডিজাইনার হওয়া যায়, ওয়েব ডিজাইন, প্রোগ্রামিং ল্যাংগুয়েজ, ওয়ার্ডপ্রেস থিম, ইন্টারনেট মার্কেটিং, ফেসবুক থেকে আয় করার কৌশল, ব্লগিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, ইমেইল মার্কেটিং, লেখালেখি করে আয়, ই-কমার্স এবং উদ্দ্যেক্তা, ক্র্যাজলিষ্ট, ফরেক্স ট্রেডিং এবং ফ্রিল্যান্সিং নিয়ে বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
* বইটি বাংলাদেশের টপ ফ্রিল্যান্সারদের নিয়ে রচিত করা হয়েছে। যেখানে তারা বিভিন্ন টিপস এবং কাজ পাওয়ার ও করার সহজ পথ দেখিয়েছেন। তবে এই বইটি পড়ার পূর্বে ইন্টারনেটে আত্মকর্মসংস্থান -১ বইটি পড়তে হবে। বইটি লেখায় যদি কোন তথ্যগত এবং অনান্য ভূলক্রটি থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন অথবা আমাদেরকে ই-মেইলের মাধ্যমে জানালে উপকৃত হব। সব শেষে সকলের সাফল্য কামনা করছি।

মডিউল-১
ফ্যিল্যান্সিং এবং আউটসোর্সিং কনসেপ্ট

মডিউল-২
ফ্যিল্যান্সিং মার্কেটপ্লেস এবং বিডিং টেকনিক

মডিউল-৩
সেল সার্ভিস এবং বিড ছাড়া ফ্যিল্যান্সিং কাজ

মডিউল-৪
পেমেন্ট মেথড সমূহ

মডিউল-৫
মাইক্রো ফ্রিল্যান্সিং এবং মোবাইল এর মাধ্যমে আয়

মডিউল-৬
গ্রফিক্স ডিজাইন

মডিউল-৭
ওয়েব এবং মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট

মডিউল-৮
ইন্টারনেট মার্কেটিং

মডিউল-৯
ব্লগিং

মডিউল-১০
অ্যাডসেন্স এবং অ্যাফিলিয়েট মার্কেটিং

মডিউল-১১
ডাটা এন্ট্রি এবং ওয়েব রিচার্স

মডিউল-১২
উদ্যোক্তা এবং ই-কমার্স

মডিউল-১৩
ক্রাজলিস্ট এবং ফরেক্স ট্রেডিং

মডিউল-১৪
ফ্রিল্যান্সিং নিয়ে বিভিন্ন সমস্যা এবং সমাধান

Title ইন্টারনেট ও আত্মকর্মসংস্থান ১ম ও ২য় খণ্ড (সিডি সহ)
Author
Publisher
Number of Pages 991
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh