বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস: গাজী মিজানুর রহমান (বিসিএস) - BCS Preliminary Analysis: Gazi Mizanur Rahman (BCS) | Rokomari.com

Product Specification

Title বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস
Author গাজী মিজানুর রহমান (বিসিএস)
Publisher অথেন্টিক পাবলিকেশন্স
Quality পেপারব্যাক
ISBN 9789843481085
Edition 3rd Edition, 2020
Number of Pages 928
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

লেখক নিজে ৬টি বিসিএস পরীক্ষায় পাস করেছেন। তার এতদিনের সব অভিজ্ঞতা ঢেলেই লিখেছেন বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস। তাই বইটিতে বিসিএস সিলেবাসের ১২টি সাবজেক্টের সকল প্রিলিমিনারী প্রশ্ন অ্যানালাইসিস করে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন ও সমাধানগুলোই এখানে দেয়া হয়েছে। আর এটাই বইটিকে আলাদা বৈশিষ্ট্য দিয়েছে।

Author Information

গাজী মিজানুর রহমান এর জন্ম কুমিল্লা জেলায়। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন কর্মকর্তা৷ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইসএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করার পর তিনি পূবালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তারও আগে তিনি স্নাতক পরীক্ষা শেষে অ্যাপিয়ার্ড সার্টিফিকেটের মাধ্যমে ৩৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন৷ জীবনের প্রথম বিসিএসেই প্রিলি, রিটেন ও ভাইভা পাস করলেও তিনি কোনো ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি। তিনি ৩৪তম বিসিএসে পিএসসি কর্তৃক দ্বিতীয় শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত হলেও তিনি তাতে যোগদান করেনি৷ পরবর্তীতে তিনি ৩৫তম বিসিএস পরীক্ষা মাধ্যমে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার পদে নিয়োগ প্রাপ্ত হন৷ ফলে তিনি পূবালী ব্যাংকের চাকরি ছেড়ে দিয়ে বিসিএস ক্যাডার হিসেবে যোগদান করেন। এরপর তিনি আবারো ৩৬তম, ৩৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও কোনো ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হননি৷ তিনি ৩৮তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ট্রেনিংয়ে থাকার কারণে রিটেন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন নি৷ সর্বশেষ তিনি ৪০তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও রিটেন পরীক্ষায় আর অংশগ্রহণ করেননি। তাঁর এই সুদীর্ঘ ৩৪-তম-৪০তম বিসিএস (৩৯তম স্পেশাল বিসিএস ব্যতীত) পর্যন্ত টানা ৬টি প্রিলি পাশের বাস্তব অভিজ্ঞতা, নোট, সাজেশন ও টেকনিক দিয়ে বাংলাদেশের প্রথম সাজেশনভিত্তিক বিসিএস প্রিলির পূর্ণাঙ্গ বই ‘BCS Priliminary Analysis’ বইটি রচিত৷ তিনি পেশাগত জীবনের পাশাপাশি বিসিএস জব প্রত্যাশীদের জন্য ‘BCS টেকনিক' নামে একটি বিসিএস স্পেশাল প্রাইভেট প্রোগ্রাম প্রতিষ্ঠা করেন৷ এছাড়াও তিনি 'দৈনিক কালের কণ্ঠ', 'দৈনিক আমাদের সময়' সহ বিভিন্ন পত্র-পত্রিকায় এবং ফেসবুক, ইন্টারনেটে বিসিএস ও ব্যাংকিং ক্যারিয়ার নিয়ে তাঁর জীবনের অভিজ্ঞতার আলোকে নিয়মিত লেখালিখি করেন একং বিভিন্ন ধরনের পরামর্শ ও উৎসাহ দিয়ে থাকেন।

বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস

বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস

by গাজী মিজানুর রহমান (বিসিএস)

(75)

TK. 650

TK. 553

Save TK. 97 (15%)



In Stock (only 11 copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.15

75 Ratings and 40 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products