বোমা বন্দুকের চোরাবাজার: মহিউদ্দিন আহমদ - Boma Bonduker Chorabazar: Mohiuddin Ahmmod | Rokomari.com
stationary mela offer
বোমা বন্দুকের চোরাবাজার

বোমা বন্দুকের চোরাবাজার

by মহিউদ্দিন আহমদ

(5)

TK. 300

TK. 225

You Save TK 75 (25%)


In Stock (only 1 copy left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন


tag_icon

চলছে রকমারি ফানডে, আকর্ষণীয় ট্যাব জেতার সুযোগ ও নিশ্চিত হাইলাইটার ৫০০৳+ অর্ডারে।

tag_icon

নগদ পেমেন্টে ২১% ইন্সট্যান্ট ক্যাশব্যাক (সর্বোচ্চ ১০০৳)

tag_icon

চলছে স্টেশনারি মেলা। BOGO অফার, ৪৭% পর্যন্ত ছাড়সহ থাকছে - ফ্রি Fevecon adhesive, ক্যালকুলেটর, ফোকাস চ্যালেঞ্জ, Room Heater পাওয়ার সুযোগ। চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত...


Length

168

Pages

Language

BN

বাংলা

Publication

বাতিঘর

ISBN

9789848034309

Edition

2019

1st Published

Country

BD

বাংলাদেশ

Summary:

‘এ জার্নি বাই লাইফ’ বইয়ের ফ্ল্যাপের লেখা:
পৃথিবীতে সংঘাত লেগেই আছে। সেই সঙ্গে অস্ত্রবাজি। কোথাও স্বাধীনতার লড়াই, কোথাও গৃহযুদ্ধ। ধর্ম, বিপ্লব কিংবা জাতীয়তাবাদের নামে চলছে সশস্ত্র যুদ্ধ। ব্যবহার হচ্ছে প্রাণঘাতী ছোট ও হালকা নানান অস্ত্র, যা ঘুরছে মানুষের হাতে হাতে। এসব অস্ত্রের জোগান আসে চোরাবাজার থেকে। এর সঙ্গে জড়িয়ে আছে অনেকগুলো পক্ষ। অস্ত্রের চোরাবাজার একটি রমরমা ব্যবসা। যারা এর কলকাঠি নাড়ে, তাদের থাকে সূক্ষ ও নিশ্ছিদ্র পরিকল্পনা। ছোট ও হালকা অস্ত্রের চোরাবাজার নিয়ে সমাজে অনেক উদ্বেগ। বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংগঠন এ নিয়ে জনসচেতনতা তৈরির কাজে নিয়োজিত। নানা তথ্য-উপাত্ত ঘেঁটে অস্ত্রের এই চোরাবাজারের সুলুকসন্ধানের চেষ্টা করেছেন লেখক-গবেষক মহিউদ্দিন আহমদ।

Author Information

সাম্প্রতিক সময়ে প্রকাশিত মহিউদ্দিন আহমদের বই ‘এক-এগারো’ও তার পূর্বে প্রকাশিত বইগুলোর মতো পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলেছে, দিয়েছে জানা-অজানা অনেক গুরুত্বপূর্ণ তথ্য। রাজনীতি ও রাজনৈতিক দল ও এর সাথে জড়িত ব্যক্তিবর্গের সম্বন্ধে জানতে, বুঝতে এবং অনুসন্ধানী তথ্য পেতে তার বইয়ের তুলনা হয় না। মহিউদ্দিন আহমদ এর বই সমূহ হলো বিষয়ভিত্তিক গবেষণাগ্রন্থ, যেগুলোতে লেখক নিজের বিশ্লেষণী জ্ঞান কাজে লাগিয়ে কোনো একটি বিষয়ের গভীরে গিয়ে অনুসন্ধান করেছেন, তার সাথে জড়িতদের থেকে তথ্য নিয়েছেন, মিডিয়া গবেষণা করেছেন এবং বিস্তর তথ্যা ঘেটে সবচেয়ে প্রামাণ্য তথ্যটুকুই দেয়ার চেষ্টা করেছেন। ‘বাঙালির জাপান আবিষ্কার’, ‘ইতিহাসের যাত্রী’, ‘রাজনীতির অমীমাংসিত গদ্য’, ‘জাসদের উত্থান পতন: অস্থির সময়ের রাজনীতি’, ‘বিএনপি: সময়-অসময়’, ‘আওয়ামীলীগের উত্থানপর্ব: ১৯৪৮-১৯৭০’, ‘আওয়ামীলীগ: যুদ্ধদিনের কথা’, ‘এই দেশে একদিন যুদ্ধ হয়েছিল’, ‘আলোকিত মানুষ’, ‘এ্যালান পো’র শ্রেষ্ঠ গল্প’, ‘বোমা বন্দুকের চোরাবাজার’, ‘Seoul Diary’, ‘Elegy and Dream’- এর মতো পাঠকপ্রিয় বই নিয়ে মহিউদ্দিন আহমদ এর বই সমগ্র। মহিউদ্দিন আহমদ ১৯৫২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল থেকে মাধ্যমিক এবং ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে। শিক্ষাজীবনে জড়িত ছিলেন ছাত্র রাজনীতির সাথেও। ১৯৭০ সালের ডাকসু নির্বাচনে মুহসীন হল থেকে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরের বছর মুক্তিযুদ্ধে তিনি ‘বেঙ্গল লিবারেশন ফ্রন্ট’ এর হয়ে যুদ্ধে অংশ নেন। পরবর্তীতে দক্ষিণ কোরিয়ার সুংকোংহে বিশ্ববিদ্যালয়ে এনজিও স্টাডিজ নামক একটি বিভাগের পরিচালক হিসেবে কাজ করেন। কর্মজীবনে তিনি দৈনিক গণকণ্ঠে কাজ করেছেন। বর্তমানে নিয়মিত কলাম লিখছেন প্রথম আলো পত্রিকায়। তার লেখা অধিকাংশ বই-ই প্রকাশিত হয়েছে প্রথমা প্রকাশন থেকে।

icon

Shipping Charge starts from 45 Tk.

icon

Purchase & Earn

Frequently Bought Together

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

3.4

5 Ratings and 1 Review

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed

0 Item(s)

Subtotal:

Customers Also Bought