দ্য বুক অব ফ্যাক্টস-১: হাসান খুরশীদ রুমী - The Book of Facts-1: Hasan Khurshid Rumi | Rokomari.com electronics banner

Product Specification

Title দ্য বুক অব ফ্যাক্টস-১
Author হাসান খুরশীদ রুমী
Publisher ঐতিহ্য
Quality হার্ডকভার
ISBN 9789847761589
Edition 1st Published, 2014
Number of Pages 160
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘দ্য বুক অব ফ্যাক্টস-১’ বইয়ের ভূমিকা আপনি কি জানেন যে, রাশিয়ার ক্রেমলিনের ভেতরে ৪৭ জন জারের কবর হয়েছে? ইংল্যান্ডের রানি হিসেবে অভিষিক্ত হওয়ার পর ভিক্টোরিয়ার প্রথম কাজ ছিল মায়ের ঘর থেকে নিজের বিছানা সরিয়ে আনা? দুই টনেরও বেশি দক্ষিণ আফ্রিকান খনিজ শিলা থেকে এক আউন্সেরও বেশি সােনা পাওয়া যায়? ১৪৯২ সালে পশ্চিম গােলার্ধে প্রায় ৫০ মিলিয়ন ইন্ডিয়ান ছিল? ১২,০০০ বছর আগে, আলাস্কার বুকে হাতি, সিংহ এবং উট চরে বেড়াত? জ্যোতির্বিদ্যা থেকে বিনােদন জগৎ, আবিষ্কার থেকে শুরু করে আইন কানুন ছাড়া বিশ্বের সর্ববিষয়ে যে প্রশ্ন মনে জেগেছে করা যায়নি তার সব উত্তর এই বইয়ে আছে। বইটি একটি বিশ্বের সেরা তথ্যের সংকলন।
আজিমভ যে সময় এই বইটি লিখেছিলেন, আজ থেকে ৩২ বছরেরও বেশি আগে। পরবর্তী সময়ের মধ্যে কিছু কিছু বিষয়ে অনেক পরিবর্তন এসেছে। কিন্তু যেহেতু বইটি দ্য বুক অব ফ্যাক্টস-১ আইজ্যাক আজিমভ নামে বের হচ্ছে তাই এর সাথে তথ্যগুলাের কোনাে আপডেট বা পরিবর্তন করার দৃষ্টতা দেখাইনি।

Author Information

পারিবারিক পড়াশুনার আবহই তাঁকে টেনে নিয়ে গেছে বই পড়ার দিকে। নানাকে দেখেছেন বই পড়তে, না হলে কিছু লিখতে যদিও সেগুলো কঠিন আইনের বই ‘তবুও দৃশ্যটা চােখে গেথে গিয়েছিল। অবশ্য আইনজ্ঞ নানার হাতে ভারতবর্ষের সংবিধানের বৃহদাংশ সংশোধিত জেনেও বিষয় হিসাবে আইন তাকে আকৃষ্ট করেনি। বই হাতে নিয়ে বুদ হয়ে গেলেন যে বিষয়-সেটা সায়েন্স ফিকসন। জন্ম-১৯৬৯ সালের ২ নভেম্বর ।
ছয় বছর বয়সেই মা হাতে তুলে দেন এখলাস উদ্দিন আহমেদের ফ্যান্টাসিয়া উপন্যাস 'নেংটি ইদুরের গল্প তার পরপরই সায়েন্স ফিকশন তুলে দেন আলেকজান্ডার বেলায়েভের উভচর। মানুষ'। বাল্যকাল কাটে ইঞ্জিনিয়ার বাবার চাকুরির সুবাদে সারাদেশ ঘুরে ঘুরে। ইন্টারমেডিয়েট পড়ার সময় রহস্য সাহিত্যিক কাজী আনােয়ার হােসেনর কাছে ধর্না দেন, তিনি পরামর্শ দেন পড়া লেখা শেষ করে লেখালেখিব লাইনে আসতে।" ১৯৯২ সালে প্রথম "সায়েন্স ফিকশন সংকলন ‘ওরা এসেছিল’। সেবা প্রকাশনী থেকে প্রকাশিত হয়।
প্রায় অর্ধশত সায়েন্স ফিকশন বইয়ের কাজ করেছেন তিনি। অথচ একেবারে আড়ালে ছিলেন। গত দুই যুগ ধরে। ছিলেন নিভৃতে, সেখানে থাকতেই ভালোবাসেন। বাংলাদেশের প্রথম সায়েন্স ফিকশন পত্রিকা মৌলিক-এর পিছনে মুল ইন্ধন তিনি যুগিয়ে ছিলেন, ছিলেন নির্বাহী সম্পাদক। শুধু সায়েন্স ফিকশন নয়, থ্রিলার, ওয়েস্টার্ন, হরর, মিথ ছাড়াও শিশু-কিশোরদের নিয়ে কাজ করেছেন অহরহ।
সম্পূর্ণ উল্টো এক চরিত্র স্যাটায়ার পত্রিকা উম্মদের সাথে গত ১৫ বছর যুক্ত আছেন। উম্মাদ সম্পাদক আহসান হাবীবের হাত ধরে ভিজু্যুয়েল মিডিয়ায় কাজ শুরু করেন। দেশের প্রথম ষ্ট্রট" শো ম্যাগাজিন অনুষ্ঠান এবং প্রথম সম্পূর্ণ অ্যাকশন ধর্মী একটি নাটক তৈরি ছাড়াও বর্তমানে ডকুমেন্টারি তৈরিতে ব্যস্ত রয়েছেন। এত সব বিষয়ের বাইরেও সম্পূর্ণ ভিন্ন এক পরিচয় আছে রুমীর। তিনি নিজে একজন কোলাজ প্রচ্ছদ শিল্পী। সেই ১৯৯২ সালে নিজের বইয়ের প্রচ্ছদ করার পর থেকে প্রায় শাচারেক কোলাজ প্রচ্ছদ করেছেন" এবং করছেন। শত ব্যস্ততার মাঝেও নিউ-এজ মিউজিক সিডি সংগ্রহ করেন এবং শোনেন। তার নিজের ব্যক্তিগত লাইব্রেরি আছে। যার সংগ্রহে আছে প্রায় হাজার পাঁচেক বই। তার স্ত্রী সানজিদা আবেদীন, কন্যা সারাহ খুরশীদ এবং পুত্র ফাইয়াছ হাসান

watch_banner offer_banner
দ্য বুক অব ফ্যাক্টস-১

দ্য বুক অব ফ্যাক্টস-১

by আইজ্যাক আসিমভ হাসান খুরশীদ রুমী (সম্পাদক)

(16)

TK. 200

TK. 171

You Save TK 29


In Stock (only 2 copies left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন


Offers:
tag_icon

নগদের মাধ্যমে পেমেন্ট করলেই ১৫% ক্যাশব্যাক, সর্বোচ্চ ১২০৳ (৯ জুলাই পর্যন্ত)


Total Pages:

160

Publisher:

ঐতিহ্য

View Details



icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Frequently Bought Together

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

3.63

16 Ratings and 6 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed