cart_icon
0

TK. 0

book_image

হ্যান্স এন্ডারসনের সেরা রূপকথা (হার্ডকভার)

by আমীরুল ইসলাম

Price: TK. 86

TK. 100 (You can Save TK. 14)
হ্যান্স এন্ডারসনের সেরা রূপকথা

হ্যান্স এন্ডারসনের সেরা রূপকথা (হার্ডকভার)

11 Ratings / 6 Reviews
TK. 100 TK. 86 You Save TK. 14 (14%)
In Stock (only 2 copies left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন

Offers:
tag_icon

বিশ্বকাপ ফুটবলের প্রেডিকশন করে ৫০ হাজার টাকার ভাউচার জেতার সুযোগ! আরো আছে প্রতিদিন ১৫০০ টাকার ভাউচার, ফ্রি শিপিং কোড ও ৫% ছাড়ের প্রোমোকোড!

offer banner
Frequently Bought Together

Product Specification & Summary

“হ্যান্স এন্ডারসনের সেরা রূপকথা” বইটির প্রাককথনঃ
হ্যান্স এন্ডারসনের নাম কে না জানে! শিশুসাহিত্যের অমর জাদুকর, রূপকথার নিপুণ স্রষ্টা, মায়াবী, মধুর দুঃখরঞ্জিত সুখের জগতের নির্মাতা এই মহান লেখক জন্মগ্রহণ করেন ডেনমার্কের কোপেনহেগেন শহরে, ১৮০৫ সালের ২ এপ্রিল। প্রায় একশ বছর ধরে পৃথিবীবাসীদের রূপে, গুণে, রসে বিমুগ্ধ করে রেখেছেন তাঁর অনিন্দ্যসুন্দর, অশ্রুতপূর্ব, অনির্বচনীয় সব রূপকথা দিয়ে। রূপকথা অর্থ কী! স্বপ্ন ও বাস্তবের মােহন এক জগৎ। আশ্চর্য রকমের সুন্দর এক কল্পনােক। কী থাকে না সেখানে, সুন্দরের আড়ালে অসুন্দর, হাসির আড়ালে কান্না, মিথ্যার আড়ালে সত্যি, আনন্দের পাশে বেদনা— এই হচ্ছে রূপকথা, চিরকালীন সৌন্দর্যের এক অমলিন চিত্র।
এন্ডারসন সেইসব রূপকথা লিখেছিলেন যা পড়ে আজও বিস্মিত হই আমরা । সােনার কাঠির অনুপম নৃত্যে ঘুম ভাঙে আমাদের। প্রবেশ করি স্বর্গীয় উদ্যানে— যেখানে সীমাহীন কল্পনা, অন্তহীন স্বপ্ন ও কঠিন বাস্তবতা। রূপকথার মতােই এন্ডারসনের জীবনকাহিনী। লাজুক, ভীরু, সংকুচিত, স্পর্শকাতর, নম্র এবং চরম নিঃসঙ্গ এক মানুষ। ছেলেবেলায় একা, পিতৃহীন, স্নেহবঞ্চিত শৈশব। প্রতিভাবান— তাই জীবনসংগ্রামের পথে তাঁর দীর্ঘ পরিক্রমা। নাটকে অভিনয় করতে আগ্রহ, মঞ্চে গান গাওয়ার ইচ্ছা, নৃত্যশিল্পী হবার আকাঙ্ক্ষা, কবিতা রচনার চেষ্টা, চিত্রশিল্পী হওয়ার সাধনা— সবকটা মাধ্যমেই সময়ক্ষেপণ করলেন। ব্যর্থতার যন্ত্রণা স্কন্ধে নিয়ে সাহিত্যসাধনার সূত্রপাত— লিখলেন উপন্যাস, গল্প-কবিতা, ভ্রমণকাহিনী। এছাড়াও বহু বিচিত্র বিষয় তাঁর উপজীব্য। এর ফাঁকে এন্ডারসন লিখেছেন রূপকথা। অনেকটাই খেলাচ্ছলে, স্বাদ বদলানাের সাধু প্রক্রিয়ায়।
কিন্তু আশ্চর্য, সেই গুরুত্বহীন রচনাসমগ্রই বিশ্বখ্যাত করল তাঁকে। রূপকথার জগতের সােনালি সিংহাসনে একচ্ছত্র আধিপত্য হল তার। তিনি পেলেন প্রভূত সম্মান, পুরস্কার সর্বস্তরের মানুষের আদরণীয়, বরণীয়, পূজনীয়। বেঁচে থাকতেই এন্ডারসন কিংবদন্তিতুল্য সম্মান ও খ্যাতি পেলেন। জয় করলেন শিশুদের বিচিত্র মনােজগৎ। ১৮৩৫ থেকে ১৮৭২ সাল। অন্যান্য লেখালেখির ফাঁকে এই সময়কালে মােট ১৬৮টি রূপকথা রচনা করেন তিনি। পৃথিবীর বিভিন্ন ভাষায় অনুবাদের অলঙ্কারে মহিমান্বিত হয়ে আছে মৌলিক এই রূপকথার মায়াবী স্বাদ থেকে।
কয়েকটি গল্প নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র থেকে প্রকাশিত হল এই সংকলন। অনেকটাই অসম্পূর্ণ, কিন্তু আমরা চেয়েছি— এন্ডারসনের রূপকথার সােনালি একটি ছবি যেন অঙ্কন করা যায়। সেরা গল্পগুলাে যেন থাকে এই সংকলনে। বইটি পাঠকদের ভালাে লাগবে এই প্রত্যাশা। আর শিশুকিশাের পাঠকবন্ধুরা এন্ডারসনের রূপকথার অনিন্দ্য জগতে প্রবেশ করে তােমরা অবনত হও সেই নিঃসঙ্গ মানুষটির প্রতি, যিনি আমৃত্যু জগতের সকল শিশুদের পরম মমতায় ভালােবেসেছেন। গভীর ভালােবাসায় নির্মাণ করেছেন একেকটি অমর রূপকথা
Title হ্যান্স এন্ডারসনের সেরা রূপকথা
Translator
Publisher
ISBN 9841800926
Edition 11th Edition, 2016
Number of Pages 84
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

4.36

11 Ratings and 6 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

help

Help: 16297 / 09609616297

7 days a week

0 Item(s)

Subtotal:

Customers Also Bought