cart_icon
0

TK. 0

book_image

ইংল্যান্ডের রূপকথা (হার্ডকভার)

by আমীরুল ইসলাম

Price: TK. 95

TK. 110 (You can Save TK. 15)
ইংল্যান্ডের রূপকথা

ইংল্যান্ডের রূপকথা (হার্ডকভার)

11 Ratings / 4 Reviews

151 users want this

TK. 110 TK. 95 You Save TK. 15 (14%)
In Stock (only 2 copies left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন

offer banner
Frequently Bought Together
Total Amount: TK. 257

Save TK. 33

Product Specification & Summary

"ইংল্যান্ডের রূপকথা"বইটির প্রথমের কিছু অংশ:
এক
চিরন্তনী গল্পের প্রবহমান ধারায় আজও সবচেয়ে সজীব, প্রাণবন্ত, রসঘন ও কৌতূহল উদ্দীপক গল্প হচ্ছে ককথা। রূপকথার গল্প রূপকাশ্রিত নাটকীয় ঘটনা-সংঘটনের অপূর্ব চিত্রমালা। এইসব গল্পের কাহিনী স্বচ্ছততায়া নদীর মতাে বেগবান, চরিত্রগুলাে অতিমানবিক, দুর্দম ও সাহসী, ভাষারীতি মানুষের সহজাত মৌখিক ভঙ্গিসমৃদ্ধ এবং গল্পগুলাে সুবিন্যস্ত, দৃঢ় নাটকীয় ও সমৃদ্ধ সহজিয়া রসে সিক্ত। সর্বমানবিক আবেদনের কারণে রূপকথার গল্প যুগের পর যুগ ধরে বংশ-পরম্পরায় এগিয়ে চলেছে। এসব গল্পের মৃত্যু নেই। রূপকথা শুধুমাত্র বহমান সময়ের ছবি ধারণ করে তাই নয়, রূপকথা আসলে প্রতীকায়িতভাবে জীবনেরই অনতিক্ষুদ্র অভিজ্ঞতার সারমর্ম উপহার দেয়।
যে জাতি যত বেশি উন্নত সে জাতির রূপকথার গল্প তত বেশি সমৃদ্ধ। যাদের গৌরবময় অতীত-গাথা রয়েছে তাদের রূপকথা ততবেশি চিত্তাকর্ষক। কল্পনাশক্তির সহজাত ক্ষমতায় গল্পগুলাে আকর্ষণীয়, গতিবেগসম্পন্ন ও চিত্তমনােহরণকারী। প্রাচীন জাতিগুলাের মধ্যেই রূপকথার সন্ধান তাই বেশি পাওয়া যায়। একই রূপকথা আবার বহুদেশে বিভিন্ন ধারায় প্রচলিত রয়েছে। কাহিনী ঈষৎ পরিবর্তিত হয়ে আরেক জনগােষ্ঠীর কাছে সেই গল্প নির্মিত হয়েছে অন্যভাবে। রূপকথার এই বহু বিচিত্র পথ পরিক্রমার মধ্য দিয়ে আমরা মানব-ইতিহাসের সঙ্গে সংশ্লিষ্ট হয়ে পড়ি। রূপকথার গল্পে শুভ ও কল্যাণের জয় হয়। অসুন্দর ও অকল্যাপ পরাজিত হয় বারবার। রূপকথার গল্পে প্রতীকায়িতভাবে। শেষ পর্যন্ত মানুষের জয়গান লিপিবদ্ধ থাকে। তাই রূপকথার গল্প আমাদের কাছে আজও অতি প্রিয়। আজও রূপকথা অবিসংবাদিতভাবে সাহিত্যের একটি জনপ্রিয় মাধ্যম। সর্বমানবিক চেতনালব্ধ বিশ্ববােধ ও ভ্রাতৃত্বের প্রতীক হয়ে আছে রূপকথা।
রূপকথার মৃত্যু নেই। রূপকথা জীবনেরই স্বপ্ন-সম্ভাবনার প্রতীক বলেই সে অমর। শিল্পগুণান্বিত মাধ্যম বলেই প্রভাবসঞ্চারী প্রাচীন জনগােষ্ঠীতে রূপকথার সংখ্যাধিক্য লক্ষণীয়। ভারতবর্ষ, চীন, জাপান, ল্যাটিন আমেরিকা, জার্মানি, স্ক্যান্ডিনেভীয় দেশসমূহ, ইংল্যান্ড, কোরিয়া, আফ্রিকা ইত্যাদি দেশে বিভিন্ন ধরনের রূপকথার গল্প পাওয়া যায়। প্রতিটি গল্পই অভিনব, যৌক্তিক পর্যালােচনা করলে বােঝা যাবে গল্পগুলাে নিরেট গল্প নয়, একটি জাতির প্রতিনিধিত্বকারী সংস্কৃতির ছাপ রয়েছে এগুলােতে, আত্মপরিচয়ের সন্ধানে ব্যাপৃত প্রতিটি গল্প যেন ইতিহাসের ঘুম ভাঙিয়ে কথা বলে ওঠে।
Title ইংল্যান্ডের রূপকথা
Translator
Publisher
ISBN 9841801604
Edition 8th Printed, 2017
Number of Pages 64
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

4.27

11 Ratings and 4 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

help

Help: 16297 / 09609616297

7 days a week

0 Item(s)

Subtotal:

Customers Also Bought