shaista kha offer
Bright Skills Visual Identity Graphic Design image

Bright Skills Visual Identity Graphic Design

2 Ratings  |  1 Review

Category: Graphic Design

TK. 1,299 TK. 1,234 You Save TK. 65 (5%)

Product Summary & Specification

Summary:

বর্তমানে চরম প্রতিযোগিতাপূর্ণ মার্কেটে যেকোনো প্রতিষ্ঠানের Product বা Service মার্কেটিং এর জন্য ব্র্যান্ডিং – এর বিকল্প নেই। সঠিকভাবে Branding করতে পারলে যেকোনো Product বা Service এর নতুন নতুন Customer তৈরি করা সম্ভব। একইসাথে কোম্পানির ব্র্যান্ড ইমেজ প্রতিষ্ঠা করা সম্ভব। কোম্পানির ব্র্যান্ড ইমেজ প্রতিষ্ঠিত হলে একদিকে যেমন নিয়মিত কাস্টমার তৈরি হয়, অন্যদিকে বিজনেস টার্গেট পূরণ করা অনেক সহজ হয়। এই জন্য যেকোনো প্রতিষ্ঠান বা প্রোডাক্টের জন্য ব্র্যান্ডিং খুব জরুরি। ব্র্যান্ড প্রতিষ্ঠার জন্য প্রতিটি কোম্পানি নিজস্ব কালার, লোগো, বিজনেস কার্ড ইত্যাদি ইউজ করে। এসব ডিজাইন করতে প্রয়োজন হয় দক্ষ ডিজাইনার। Online এবং Offline মার্কেটে ডিজাইন কাজে Skilled ব্যক্তিদের প্রচুর ডিমান্ড। প্রজেক্ট ভিত্তিতে কাজ করে প্রতিমাসে লাখ টাকা আয় করা সম্ভব। এছাড়া ডিজাইন জানলে উদ্যোক্তা হিসেবেও সফল হওয়া সহজ হয়। নিজেই নিজের কোম্পানির বা প্রোডাক্টের ব্র্যান্ডিং করা যায়। ডিজিটাল যুগে ব্র্যান্ডিং ডিজাইন একটি চাহিদাসম্পন্ন সেক্টর। দক্ষতা অর্জন করলে লোকাল মার্কেটের পাশাপাশি গ্লোবাল মার্কেটে কাজ পাওয়া যায়। Freelancer হিসেবে ক্যারিয়ার গড়তে চাইলে ব্র্যান্ড ডিজাইনকে চয়সে রাখতে পারেন। অন্যান্য যেকোনো সেক্টরের তুলনায় এই সেক্টরে কাজ অনেক বেশি। ডিজিটাল যুগে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে এটা একটি সম্ভাবনাময় সেক্টর।

এই কোর্স থেকে কী কী শিখবেন?
➡Business Card ডিজাইন
➡Letterhead ডিজাইন
➡Corporate Branding
➡প্রফেশনাল Envelop তৈরি
➡প্রফেশনাল ID card বানানো
➡Flyer ডিজাইন করা
➡Brochure তৈরি করা

প্রিন্ট ডিজাইন শিখে ক্যারিয়ার গড়ার সুযোগ কেমন?
স্কিলড হলে লোকাল মার্কেটে ডিজাইনার হিসেবে জব করা যায়। ইন্টারন্যাশনাল মার্কেটেও ডিজাইন কাজের কোন অভাব নেই। Freelancer হিসেবে প্রোজেক্ট ভিত্তিতে কাজ করে এই সেক্টর থেকে মাসে লাখ টাকা ইনকাম করা সম্ভব।

এই কোর্স শেষে যেসব মার্কেটপ্লেসে কাজ করতে পারবেন
স্কিল অর্জন করলে লোকাল মার্কেটে কাজ করার সুযোগ আছে। অনলাইনে গ্লোবাল মার্কেটেও কাজ করতে পারবেন। Fiverr, Upwork, Freelancer, Toptal, 99d, Peopleperhour এর মতো গ্লোবাল মার্কেটপ্লেসে Freelancing করতে পারবেন।

কোর্স কারিকুলাম
Course Introduction ১ লেসন
✅১। Course Introduction
Introduction to Adobe Illustrator ৪ লেসন
✅১। Designing Business Card
✅২। Business Card Mockup Presentation
✅৩। Letterhead Design
✅৪। Letterhead Mockup Presentation
Envelop Design Brief ৪ লেসন
✅১। Designing Envelop
✅২। Envelop Design Mockup Presentation
✅৩। ID Card Design
✅৪। ID Card Mockup Presentation

Presentation Folder ২ লেসন
✅১। Presentation Folder Design
✅২। Presentation Folder Designing -2
Brand Identity Presentation ১ লেসন
✅১। Brand Identity Presentation

এই কোর্সটি যাদের জন্য
Designer হিসেবে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক যেকেউ আমাদের এই কোর্সটি করতে পারেন। কোর্সটি শেষ করলে জব মার্কেটে নিজেকে প্রফেশনাল ডিজাইনার হিসেবে গড়ে তুলতে পারবেন। Creative সেক্টরে Career গড়তে আগ্রহী এমন ব্যক্তিদের জন্য এই কোর্সটি নিঃসন্দেহে অনেক হেল্পফুল হবে।

কোর্স রিকুয়ারমেন্ট
Graphic Design এর বেসিক নলেজ প্রয়োজন হবে। Illustrator এ বেসিক টুলস সম্পর্কে আইডিয়া থাকতে হবে। এছাড়া PC অথবা Laptop প্রয়োজন হবে।

কোর্সটিতে কিভাবে এনরোল করবেনঃ
১. রকমারি থেকে ব্রাইট স্কিলস্-এর কোর্সটি কেনার কিছুক্ষণের মধ্যেই আপনার ইমেইলে এবং মোবাইলে একটি কুপন কোড চলে যাবে।
২. কোডটি পাওয়ার পরে ভিজিট করুন www.brightskills.com
৩. একাউন্ট তৈরি করা না থাকলে “একাউন্ট তৈরি করুন” - বাটনে ক্লিক করে আপনার নাম, ফোন নম্বর, পাসওয়ার্ড দিয়ে একাউন্ট তৈরি করুন এবং পাসওয়ার্ডটি সংরক্ষণ করুন। এরপর ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন/সাইন ইন করে নিন। যদি আগে থেকেই একাউন্ট থাকে তাহলে শুধু ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন/সাইন ইন করতে হবে।
৪. এরপর আপনার ইমেইলে বা মোবাইলে পাঠানো কোর্সের লিংকে প্রবেশ করে কোর্সটি কার্টে যোগ করে নিন।
৫. কোর্স কার্টে এড করা হয়ে গেলে আপনার প্রোফাইল আইকনের নিচের “কার্ট”-এ গিয়ে “কোর্স কিনুন” বাটনে ক্লিক করে কুপন কোডের স্থানে রকমারি থেকে পাঠানো মেইল বা মোবাইলে SMS-এর মাধ্যমে যে কুপনটি পেয়েছেন সেটি বসিয়ে এপ্লাই বাটনে ক্লিক করে নিন। এপ্লাই করার পর মোট মুল্য শুন্য হলে আবার “কোর্স কিনুন” বাটনে ক্লিক করে কোর্সে এনরোল করে নিন।

জব মার্কেটে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে ব্রাইট স্কিলস এর সার্টিফিকেট ভিন্ন মাত্রা যোগ করবে:
জব মার্কেটে ব্রাইট স্কিলস এর এই সার্টিফিকেট আপনি বাড়তি যোগ্যতার প্রমাণ হিসেবে দেখাতে পারবেন। দক্ষতা অর্জনের এই সার্টিফিকেট ইন্ডাস্ট্রিতে আপনার ক্যারিয়ার ডেভেলপমেন্টে সহায়তা করবে। ব্রাইট স্কিলস এর এই সার্টিফিকেট জব ইন্ডাস্ট্রিতে আপনাকে প্রফেশনাল হিসেবে ইন্ট্রোডিউস করাবে। LinkedIn এর মতো প্রফেশনাল ওয়েবসাইটে সার্টিফিকেট অ্যাড করতে পারবেন।

Specification:
Title: Bright Skills Visual Identity Graphic Design
Institute: Bright Skills

Instructor Information

Instructor image

Reviews and Ratings

5.0

2 Ratings and 1 Review

sort icon

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List

fabrilife-size-guide
Bright Skills Visual Identity Graphic Design

Recently Viewed