Logo and Corporate Branding Design Video Tutorial Course image

Logo and Corporate Branding Design Video Tutorial Course

Category: Graphic Design

TK. 1,500 TK. 759 You Save TK. 741 (49%)

Product Summary & Specification

Summary:

এই কোর্সের আগে আমাদের ইলাস্ট্রেটর সিসি কোর্স দেখার অনুরোধ রইল। কারণ এখানে প্রথম থেকে এডভান্স টপিকগুলো আলোচনা করা হয়েছে। এডোবি সফটওয়্যার শেখার অন্যতম সুবিধা হচ্ছে একটি শিখলে অন্যগুলোতেও কাজ করা সহজ হয়ে যায়। তবে হ্যা শেখার সময় শুধু টুলসের উপর ফোকাস করে শিখলে হবে না। ডিজাইন সেন্স ডেভেলপ করাও বেশ জরুরী। শুরুতেই ডিজাইন সেন্স নিয়ে চিন্তা করা দরকার নেই। ধীরে ধীরে সেটা ডেভেলপ করতে হবে এবং প্রচুর অনুশীলন করতে হবে।
০১লোগো ডিজাইনঃ
শিক্ষা প্রতিষ্ঠান এবং ডিজাইন ইন্ডাস্ট্রির মধ্যে বিস্তর ফারাক। ডিজাইন ইন্ড্রাস্ট্রিতে কাজ করতে করতে আমরা যে বিষয়গুলো অনেক কঠিন পদ্ধতিতে শিখেছি সেই টেকনিকগুলো আমরা আপনার জন্য সহজেই শেয়ার করবো এই টিউটোরিয়াল কোর্সে। ব্র্যান্ড ডিজাইনার হিসেবে কাজ করার জন্য যে বিষয়গুলো অবশ্যই জানা দরকার সেভাবেই এই কোর্স কারিকুলাম তৈরি করা হয়েছে। প্রতিটি টিউটোরিয়াল আপনাকে ডিজাইন থিওরি শেখাবে, অনুশীলনের জন্য প্রজেক্ট থাকবে এবং তারপর ক্লায়েন্টের চ্যালেঞ্জিং প্রজেক্ট করে ডিজাইন স্কিল বাড়াবে।
একটি ভাল লোগো হয়ে থাকে সিম্পল, মিনিমাল এবং সহজেই আইডেন্টিফাই করা যায়। চমৎকার একটি লোগো ডিজাইন করার আগে বড় বড় কোম্পানীর সফল লোগোগুলো আমরা এনালাইসিস করবো এবং সেভাবে আমাদের নিজেদের লোগো ডিজাইন করবো। এডোবি ইলাস্ট্রেটর ব্যবহার করে কিভাবে চমৎকার সব লোগো ডিজাইন করা যায় সেটা আমরা শিখবো।
যে টপিকগুলো কভার করা হয়েছেঃ
ইলাস্ট্রেটর ওয়ার্কফ্লো
লোগো ডিজাইন থিওরি
রিয়েলিস্টিক প্রজেক্ট
ব্রান্ড স্টাইল গাইডের বিস্তারিত
ডিজাইন প্রেসেন্টেশন
সঠিক টাইপফেস সিলেক্ট করা
টাইপ ভ্যারিয়েবল নিয়ে আলোচনা
সার্কুলার লোগো তৈরি
হাতে ড্র লোগো
সিম্পল শেপ দিয়ে লোগো তৈরি
মাল্টিপল প্যাথ অফসেট করে লোগো তৈরি
নেগেটিভ স্পেস দিয়ে লোগো তৈরি
ফাইনাল ফাইল রেডি করা সহ আরো অনেক অনেক এডভান্স টপিক কভার করা হয়েছে।
০২ বিজনেস কার্ড ডিজাইনঃ
এই কোর্সে থাকছে কিভাবে বিজনেস কার্ড ডিজাইন করতে হয়। এই কোর্সে ফন্ট চয়েস থেকে পেপার সিলেকশন করা অর্থাৎ আই ক্যাচিং বিজনেস কার্ড ডিজাইনের পাশাপাশি কার্যকর কার্ড যেন হয় সেটাও এই কোর্সে আলোচনা করা হয়েছে। কোন কোন তথ্য বিজনেস কার্ডে থাকবে, সাইজ কি হবে ফরম্যাট কি হবে এবং প্রিন্টিং সেটিংস কি হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
যে টপিকগুলো থাকছেঃ
লে আউট কিভাবে করতে হয়, টাইপোগ্রাফি এবং ডিজাইনে অন্য এলিমেন্ট কিভাবে যুক্ত করতে হয়
ইমেজ ব্যবহার পদ্ধতি
সঠিক পেপার সিলেক্ট করা
কমন বিজনেস কার্ড সাইজ এবং ফরম্যাট নিয়ে আলোচনা
বিভিন্ন সাইজের বিজনেস কার্ড ডিজাইন
প্রিন্টিং অপশন
লোগো এবং টেক্সটের সঠিক পজিশন
প্রিন্টের জন্য বিজনেস কার্ড তৈরি

০৩ গ্রাফিক ডিজাইন ক্যারিয়ার গাইডলাইনঃ
আপনি যদি আমাদের পরিপূর্ণ গ্রাফিক্স ডিজাইন টিউটোরিয়াল প্যাকেজ সংগ্রহ করে থাকেন এবং প্রচুর পরিমাণে অনুশীলন করে থাকেন তাহলে এবার গ্রাফিক ডিজাইনার হিসেবে ক্যারিয়ার গঠনের দিকে নজর দিতে পারেন। গ্রাফিক্স ডিজাইন প্যাকেজের এই শেষ ডিভিডিতে ক্যারিয়ার গাইড লাইন নিয়ে আলোচনা করেছেন ফ্রিল্যান্সার ফারহান রিজভি।
যেসব টপিক রয়েছেঃ
UX/UI ডিজাইন কি? ক্যারিয়ার হিসেবে UI ডিজাইনারের কেমন চাহিদা রয়েছে?
কিভাবে ডিজাইন আইডিয়া জেনারেট করতে হয়? কিভাবে চিন্তা করলে সুন্দর সুন্দর ডিজাইন করা সম্ভব? Portfolio কি? কিভাবে তৈরি করতে হয়? কেন তৈরি করতে হয়? তৈরি করার জন্য কি কি জানা প্রয়োজন? কিভাবে অনলাইন Portfolio ব্যবহার করতে হয়? কোন সাইটগুলোতে পোর্টফোলিও করলে কাজ পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়? কিভাবে নিজের Portfolio ওয়েবসাইট সাইট তৈরি করতে হয়?
ফ্রিল্যান্স মার্কেটপ্লেস যেমন, freelancer,upwork, 99designs, peopleperhour সহ ডিজাইনারদের জন্য সেরা সেরা সাইটের রিভিউ কিভাবে মার্কেটপ্লেসে কাজ খুজতে হয়? কিভাবে কাজ সিলেক্ট করলে সফল হওয়ার সম্ভবনা বেড়ে যায়? কিভাবে Cover Letter লিখলে কাজ পাওয়া সহজ হয়ে যায়? cover letter কেন অনেক বেশি গুরুত্বপূর্ণ? ক্লায়েন্টের সাথে কিভাবে যোগাযোগ করতে হয়? কিভাবে ক্লায়েন্টের সাথে ভালভাবে সম্পর্ক তৈরি করে কাজ বুঝে নেয়া যায়? Live Work করে কিভাবে নিজের কাজের উন্নতি করা যায়?
কিভাবে রিমোটলি স্থায়ী জব করা সম্ভব?
ক্যারিয়ার গাইডলাইন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
০৪ কর্পোরেট আইডেন্টিটি ডিজাইনঃ
ক্লায়েন্টের জন্য ব্র্যান্ড আইডেন্টিটি ডিজাইন করার পর আপনাকে ফাইনাল প্যাকেজের সাথে লোগো ব্যবহার গাইডলাইন, কালার স্কিম এবং ফন্টের ব্যবহার অবশ্যই যুক্ত করে দিতে হবে যা এই টিউটোরিয়াল কোর্সে আলোচনা করা হয়েছে। এই কোর্সে আইডেন্টিটি প্যাকেজ ডিজাইন করার প্রসেস এবং ডেলেভারি সেটিংস নিয়ে আলোচনা করা হয়েছে। আইডেন্টিটি ডিজাইনের কোর কনসেপ্ট যেমন ব্র্যান্ডিং এবং লোগোর মধ্যে পার্থক্য; ক্লায়েন্টের জন্য অ্যাসেট ডেভেলপ যেমন লোগো, স্টাইল গাইড, বিজনেস কার্ড এবং লেটারহেড ডিজাইন সহ পরিপূর্নভাবে ফাইনাল ফাইল ক্লায়েন্টের কাছে ডেলেভারি করার সকল পদ্ধতি আলোচনা করা হয়েছে।
০৫ টি শার্ট ডিজাইন:
এই টিউটোরিয়াল কোর্সে আমরা জানবো কিভাবে এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যার ব্যবহার করে টি শার্ট ডিজাইন করা যায়। প্রথমে টি শার্ট ডিজাইনের বেসিক জানানো হয়েছে তারপর প্রিন্টিং প্রসেস, কী টার্মস এবং বেসিক কালার ম্যানেজমেন্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। পরের ধাপে আপনি আপনার শার্টের জন্য নিজেই ডিজাইন করবেন, কমার্শিয়াল প্রিন্টের জন্য প্রস্তুত করবেন এবং তারপর এডভান্স কালার টেকনিক ব্যবহার করবেন যেমন স্পট কালার। ফাইনালি আপনি শিখতে পারবেন কিভাবে Direct to Garment (DTG) সার্ভিস অনলাইনে ব্যবহার করে ক্লায়েন্টকে বা নিজের জন্য দ্রুত ডেলেভারি নিবেন। এই কোর্স শেষে আপনি টি শার্ট ডিজাইনের বিস্তারিত জানবেন, প্রিন্টিং এবং প্রস্তুত প্রণালি সম্পর্কেও জানবেন। এছাড়া নিজের শার্ট নিজেই ডিজাইন করতে পারবেন তাও আবার ইলাস্ট্রেটর সফটওয়্যার ব্যবহার করেই!
০৬ ফ্রিল্যান্স ক্যারিয়ার গাইডলাইন:
ধরেই নিচ্ছি আপনি আমাদের টোটাল গ্রাফিক ডিজাইন প্যাকেজ অর্থাৎ ফটোশপ টিউটোরিয়াল কোর্স, ইলাস্ট্রেটর টিউটোরিয়াল কোর্স এবং এই লোগো এবং কর্পোরেট ব্র্যান্ডিং ডিজাইন কোর্স টিউটোরিয়াল দেখে শেষ করেছেন। সেই হিসেবে এবার আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠনের দিকে যেতে পারেন। সেই জন্যই আমাদের এই ফ্রিল্যান্স ক্যারিয়ার গাইডলাইন। এই জন্য থাকছে ৭টি মডিউল। চলুন জেনে নেয়া যাক মডিউলগুলো সম্পর্কে।
মডিউল ০১
মডিউল ০২
মডিউল ০৩
মডিউল ০৪
মডিউল ০৫
মডিউল ০৬
মডিউল ০৭

Specification:
Title: Logo and Corporate Branding Design Video Tutorial Course
Institute: Projukti Team

Reviews and Ratings

sort icon

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List

Logo and Corporate Branding Design Video Tutorial Course

Recently Viewed