• Captain Curious
  • Captain Curious
  • Captain Curious
  • Captain Curious
  • Captain Curious
Captain Curious

Captain Curious

9 Ratings | 6 Reviews

Brand: OnnoRokom Electronics Co. Ltd.

TK. 590

Product Specification & Summary

Title: Captain Curious
Brand: OnnoRokom Electronics Co. Ltd.



কী আছে ক্যাপ্টেন কিউরিয়াস স্মার্টকিটে?
এই বক্সটির দুটি অংশ। একটি মিশন ইলেক্ট্রোক্যানন অন্যটি গভীর সমুদ্রের অ্যাডভেঞ্চার।ইলেক্ট্রোম্যাগনেট থিওরি ব্যবহার করে কীভাবে আস্ত একটি কামান বানানো যায় তা দেখানো হয়েছে মিশন ইলেক্ট্রোক্যানন অংশটিতে। মজার বিষয় হচ্ছে, সাধারণ কামান গোলা ছোড়ার সময় বিশাল শব্দ করলেও ইলেক্ট্রোক্যানন গোলা ছোড়ার সময় কোন শব্দ করে না। বক্সে দেয়া ইন্সট্রুমেন্ট ও দিক-নির্দেশনা অনুসরণ করে বাচ্চারা নিজে নিজেই বানিয়ে ফেলতে পারবে একটি ইলেক্ট্রোক্যানন। গভীর সমুদ্রের অ্যাডভেঞ্চার অংশটিতে দেখানো হয়েছে, পানির প্লবতা শক্তি ব্যবহার করে কীভাবে পানিতে কোন কিছু ভাসে বা ডুবে যায়। আরো দারুণ বিষয় হচ্ছে, এই দুইটি অংশকেই দুটি মিশনের মতো করে উপস্থাপন করা হয়েছে।?
মিশন ইলেক্ট্রোক্যানন অংশ?
১। তড়িত কামান?
২। কানেক্টরসহ ব্যাটারি বক্স?
৪। পাঁচটি প্লাস্টিকের সৈন্য ?
৫। ছয়টি গোলা?
গভীর সমুদ্রের অ্যাডভেঞ্চার অংশ?
১। ২ টি কার্তেসিয়ান ডুবুরী?
২। ২ টি রকেট?
কেন আমরা ক্যাপ্টেন কিউরিয়াস স্মার্টকিটটি তৈরি করছি?
নেহালের ভালো লাগে নতুন নতুন জিনিস নিয়ে খেলতে আর নতুন কিছু আবিষ্কার করতে। শুধু তাই না, কোন জিনিসটা কেন হচ্ছে তাও তাকে বুঝিয়ে দিতে হবে! নেহাল যখন ক্যাপ্টেন কিউরিয়াস কিটটি দিয়ে নিজে নিজে নিঃশব্দ কামান তৈরি করলো আর কার্তেসিয়ান ডুবুরীর পেছনের বিজ্ঞানটা শিখে গেলো, ওর আনন্দ আর দেখে কে! ?
বিজ্ঞান বইয়ের ছোট ছোট বিজ্ঞানের থিওরিগুলো দিয়েই প্রযুক্তি বিশ্বের বড় বড় সব পরিবর্তন ও আবিষ্কার হয়ে থাকে। আমাদের দেশের শিক্ষার্থীরা বড় পরিসরে তা দেখার সুযোগ পায় না। ফলে তাদের কাছে বিজ্ঞান পড়াটা কেবলই পরীক্ষার খাতায় কিছু নম্বরের মধ্যে সীমাবদ্ধ থাকে। ক্যাপ্টেন কিউরিয়াস স্মার্টকিটটিতে বিজ্ঞান বইয়ের ছোট থিওরি দিয়ে কীভাবে একটি বড় প্রযুক্তি তৈরি হয় তা দেখানো হয়েছে। এই স্মার্টকিটটি দিয়ে বিজ্ঞানের এই বিষয়গুলো শেখার পাশাপাশি বাচ্চারা নিজেদেরকে সত্যিকার অর্থেই চৌকশ, মেধাবী ও ক্রিয়েটিভ ক্যাপ্টেন হিসেবে ভাবতে শুরু করবে। পড়ালেখায় চলে আসবে অ্যাডভেঞ্চারের আমেজ।?
একজন সচেতন অভিভাবক হিসাবে আপনি যে সব কারণে সন্তানের হাতে ক্যাপ্টেন কিউরিয়াস স্মার্টকিটটি তুলে দিতে পারেন-
ডিজিটাল আসক্তি দূর করতেঃ
ক্যাপ্টেন কিউরিয়াসের এক্সপেরিমেন্টগুলি বাচ্চাদের ব্যস্ত রাখতে সাহায্য করে, এবং ধৈর্য এবং মনোযোগ বৃদ্ধিতে সহায়তা করে। ফলে তারা বিভিন্ন ক্ষতিকর ইলেকট্রনিক ডিভাইস, যেমন মোবাইল ফোন এবং ট্যাব থেকে দূরে থাকে। ?
সন্তানের সাথে কোয়ালিটি সময় কাটাতেঃ
বাচ্চাদের হাতে আমরা বাধ্য হয়ে বিভিন্ন খেলনা তুলে দিচ্ছি, যার বেশিরভাগই হয়তো তার অবসর কাটাতে সাহায্য করছে, কিন্তু কোয়ালিটি টাইম দিচ্ছে না। ক্যাপ্টেন কিউরিয়াসের মজার এক্সপেরিমেন্টগুলি আপনিও করতে পারেন আপনার সন্তানের সাথে। এতে আপনার সন্তানের সাথে আপনার অসংখ্য সুন্দর স্মৃতি তৈরি হবে। এবং ওকে ভাল কিছু শেখাতেও পারবেন। ?
বিজ্ঞানের প্রতি আগ্রহী করে তুলতে
ক্যাপ্টেন কিউরিয়াসের দুটি এক্সপেরিমেন্টে গেমের মাধ্যমে বিজ্ঞানের চমৎকার দুটি সূত্র শেখানো হয়েছে। ম্যানুয়াল বইয়ে বিস্তারিত ব্যাখ্যা সহ সূত্রগুলি বোধগম্য করে বুঝিয়েও দেয়া হয়েছে। এই সূত্রগুলি পরবর্তীতে শিশুরা তাদের বিজ্ঞান বইয়ে পাবে। ফলে ছোটবেলা থেকেই তারা বিজ্ঞানের সাথে খেলায় খেলায় পরিচিত হবে

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.11

9 Ratings and 6 Reviews

Show more Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Questions

Create a New List