নবীনদের জন্য জুমলা ভিজ্যুয়াল গাইড

নবীনদের জন্য জুমলা ভিজ্যুয়াল গাইড

TK. 176 TK. 200 12% Off

অনলাইনে পেমেন্ট বিকাশ করলেই ২০% ইন্সট্যান্ট ক্যাশব্যাক

30 Ratings / 7 Reviews

Product Specification & Summary

ভূমিকা
যাদের ওয়েবসাইট সম্পর্কে ভাল ধারনা আছে । প্রোগামিং জ্ঞান না থাকলেও চলবে ,তবে HTML, CSS, Photoshop সম্পর্কে একটু একটু ধারনা থাকলে ভাল । তবে অবশ্যই ওয়েবসাইটের গঠনপ্রকৃতি সম্পর্কে মোটমোটি ধারনা থাকতে হবে।

যাদের উপরের গুণগুলো আছে অথচ কোন ওয়েবসাইট ডেভেলাপ করতে পারছেন না তারা এই বইটি পড়ে একটু চেষ্টা করলে ছোট ,মাঝাড়ি,বড় প্রতিষ্ঠান বা নিজের জন্য যেকোন ধরনের ওয়েবসাইট ডেভেলাপ করতে পারবেন।

বইটিতে আমি জুমলার সর্বশেষ সংস্করন ১.৭ নিয়ে আলোচনা করেছি । জুমলার ব্যাকএন্ড ও ফ্রন্ট এন্ডের পরিচিতির সাথে সাথে একটি সাইট কিভাবে তৈরি করতে হবে তা বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।সহজেই বুঝার জন্য লিখার পাশাপাশি প্রয়োজনীয় ছবি দেয়া হয়েছে।জুমলা সাইটের নিরাপত্তা নিয়ে নিরাপত্তা বিশেষজ্ঞ জাবেদ মোর্শেদ ভাইয়ের একটি আটিকল ,এছাড়াও বইয়ের শেষে ফ্রিল্যান্সিং কি,কিভাবে ফ্রিল্যান্সার হওয়া যায় এবং জুমলা শিখে কিভাবে ফ্রিল্যান্সিং করা যায় এ সম্পর্কে বেসিসের ফ্রিল্যান্সার অব দ্যা ইয়ার খ্যাত জাকারিয়া চৌধুরী ভাইয়ের একটি বিশেষ আর্টিকল সংযোজন করা হয়েছে ।আশা করি পাঠকরা এই বই পড়ে নিজেকে একজন প্রফেশনাল ওয়েবসাইট ডেভেলাপার হিসাবে দাড় করাতে পারবেন।

প্রথমে আপনি বইয়ের প্রথম থেকে শেষ পযর্ন্ত এক-দুবার বুঝে না বুঝে পড়ে নেবেন।তাহলে আপনি কিছু হলেও বুঝতে পারবেন যে কোথা থেকে আপনাকে শুরু করতে হবে।তারপর আপনি বই পড়ার সাথে কম্পিউটারে জুমলা ইনস্টল দিয়ে কাজ শুরু করবেন।একবার একটি সাইট করার পড়ার পড়ার আপনি আপনার পছন্দের ৪-৫ টি সাইটকে হুবহু জুমলা দিয়ে করার চেষ্টা করবেন।তাহলে আপনার প্র্যাকটিস হবে সাথে সাথে আপনার সমস্যাগুলো বের হয়ে আসবে।এবার আপনি ফ্রিল্যান্সিং মাকের্ট প্লেস গুলোতে জুমলার কাজের রিকুয়ারমেন্টস গুলো দেখে প্র্যাকটিস করুন। এভাবে আপনি একজন দক্ষ জুমলা ডেভেলাপার হয়ে উঠতে পারেন।

লেখক পার্থ সারথি কর অনলাইন বই লিখা , ম্যাগাজিন সম্পাদনা, ব্লগিং ইত্যাদির মাধ্যমে ভার্চুয়াল জগতে ব্যাপক জনপ্রিয়।সিলেট ইন্জিনিয়ারিং কলেজে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে পড়াশোনা করছেন ।স্বপ্ন দেখেন প্রযুক্তিকে লেখালিখির মাধ্যমে সবার কাছে পৌছে দেয়ার।লেখকের অনলাইনে প্রকাশিত দুটি বইয়ের নাম বাংলায় জুমলা ও বাংলায় গুগুল সার্চ ইন্জিন অপটিমাইজেশন ।মাসিক ই-পৃথিবী নামে একটি ইম্যাগাজিন এবং মুক্তমঞ্চ ও টেকপৃথিবী নামে দুটি ব্লগিং প্লাটফরম লেখকের সম্পাদনায় প্রকাশিত হয়।এছাড়াও জাতীয় দৈনিকে প্রযুক্তি পাতায় নিয়মিত লেখালিখি করেন এবং বাংলাদেশ ওপেনসোর্স নেটওয়ার্কের একজন সক্রিয় সদস্য।

Title নবীনদের জন্য জুমলা ভিজ্যুয়াল গাইড
Author
Publisher
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.39

30 Ratings and 7 Reviews

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh