ডিজিটাল ফ্যাসিবাদ

ডিজিটাল ফ্যাসিবাদ (হার্ডকভার)

Product Specification & Summary

ফ্ল্যাপে লিখা কথা
বাংলাদেশ নাকম যে সত্তাটি একটি সশস্ত্র মুক্তিসংগ্রামের ভেতর জন্মলাভ করেছে, চল্লিশ বছর পেরিয়ে গেলেও তা আজ অবধি গণআকাঙ্ক্ষার প্রতিনিধিত্বশীল চরিত্র ধারণ করে নি। একদিকে গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের অসম্পূর্ণতা, অন্যদিকে স্বাধীন ও সার্বভৌম অবস্থান বজায় রাখার নিদারুণ ব্যর্থতা রাষ্ট্রকে এমন স্তরে নামিয়ে এনেছে যে বিদ্যমান কাঠামোতে এখন এর অস্তিত্ব টিকিয়ে রাখাই প্রায় অসম্ভব হয়েছে পড়েছে।

জাতীয় বিভক্তি, সামাজিক বিভাজন, সাংস্কৃতিক অসিহষ্ণুতার উপাদানসমূহ একত্রিত হয়ে চলমান আঞ্চলিক ও আন্তর্জাতিক স্বার্থের ছকে এমন একটা বিপদজনক রাজনৈতিক সংঘাতের দিকে টেনে নিয়ে যাচ্ছে, যে খাদ থেকে উঠে না আসলে রাজনৈতিক জনগোষ্ঠী হিসেবে সব সম্ভাবনাই তিরোহিত হবে অচিরেই।

ফলে আঞ্চলিক বা আন্তর্জাতিক পরাশক্তির বেধে দেয়া ছকে বাংলাদেশের রাজনীতিকে সেক্যুলার বনাম ইসলামের লড়াই আকারে যে বা যারাই সাজাতে চাইছেন তাদের উদ্দেশ্য, সাম্রাজ্যাবাদী পরিকল্পনা আর নিওলিবারেল বিশ্বব্যবস্থার অন্তর্গত চাহিদার আলোকে বর্তমানে ফ্যাসিবাদী ক্ষমতার উত্থানকে ফরহাদ মজহার চিহ্নিত করতে চেয়েছেন। একই সঙ্গে এই বিপদজনক বিভাজন এড়িয়ে জনগণের লড়াইকে সংগঠিত করার পথ এবং পদ্ধতিও তার অন্বিষ্ট।

Title ডিজিটাল ফ্যাসিবাদ
Author
Publisher
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.43

7 Ratings

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh