মহাজীবন এক্সপ্রেস: নাদিম মজিদ - Mohajibon Express: Nadim Majid | Rokomari.com

Product Specification

Title মহাজীবন এক্সপ্রেস
Author নাদিম মজিদ
Publisher দেশ পাবলিকেশনস
Quality হার্ডকভার
ISBN 9789849228016
Edition 1st Published, 2017
Number of Pages 79
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ভূমিকা
নক্ষত্রের নিচে জীবনের মুখোমুখি দাঁড়িয়ে শব্দের বসতি বুনেন শব্দশিল্পী নাদিম মজিদ। ‘মহাজীবন এক্সপ্রেস’ উপন্যাসটি তার প্রথম গ্রন্থপ্রয়াস। যাত্রা আরম্ভেই তিনি জীবনের বহুমাত্রিক রূপ ও রঙকে উপস্থাপন করতে পেরেছেন তার এই উপন্যাসে। কেবল জীবনের জোয়ার-ভাটার চিত্রণই নয়, প্রাঞ্জল ভাষাশৈলী ও বর্ণনার গতিময়তা ‘মহাজীবন এক্সপ্রেস’কে অন্য দশটি লেখার চেয়ে স্পষ্টতই আলাদা করে দিয়েছে। উপন্যাসের বিষয়বস্তু বিবেচনায় এটি বিশিষ্টতা ও স্বাতন্ত্রের জোরালো দাবি রাখে। সম্ভবত এই প্রথম কোনো লেখক পত্রিকার একজন ‘কন্ট্রিবিউটর’কে প্রধান চরিত্র করে একটি উপন্যাস এগিয়ে নিয়ে গেলো এবং পত্রিকা জীবনের অন্দর-বাহির, উত্থান ও পতন বিধৃত করলো।

‘মহাজীবন এক্সপ্রেস’ আমাদের চোখের সামনে থাকা ‘অজানা’ জীবনকে জানান দিবে। এই উপন্যাসের রূঢ় বাস্তবতা এবং একই সাথে রোমান্টিক আবেশ পাঠককে সিক্ত-আচ্ছন্ন-বিস্মিত করবে বলেই আমার বিশ্বাস।
-মুহাম্মদ ফরিদ হাসান। গল্পকার ও প্রাবন্ধিক।

Author Information

পাবর্ত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার অযোধ্যা গ্রামের এক পাহাড়ে জন্ম। জন্মতারিখ ১৯৮৯ সালের ৫ জানুয়ারি। গ্রামের প্রথম শিক্ষার্থী হিসেবে ৫ম শ্রেণিতে সরকারি বৃত্তি পেয়েছিলাম। বাবা-মায়ের সর্বোচ্চ সহযোগিতা এবং অনুপ্রেরণায় এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন অধ্যয়ন বিভাগে স্নাতকোত্তরে পড়াশোনা করছি।
১৯৯৯ সালে এগারো বছর বয়সে পড়াশোনা এবং ক্যারিয়ারের জন্য বাড়ি ছেড়েছি। বাংলাদেশের প্রথম সারির সকল দৈনিক পত্রিকায় ‘কনট্রিবিউটর’ হিসেবে নিয়মিত লেখালেখি করছি।
তরুণ লেখক হিসেবে বাংলা একাডেমি থেকে তরুণ লেখক প্রশিক্ষণ কোর্সে অংশ নিয়েছি। বিভিন্ন বিষয়ে বিশ্বমানের জ্ঞান অর্জন করতে ৩৫টি অনলাইন কোর্স সফলভাবে সম্পন্ন করেছি। বাংলাদেশের প্রথম সুডোকু ম্যাগাজিন সম্পাদনা করেছি। পাজেল নিয়ে বিশ্বমানের প্রতিষ্ঠান www.banglapuzzle.com-কে দাঁড় করাতে কাজ করে যাচ্ছি।

মহাজীবন এক্সপ্রেস

মহাজীবন এক্সপ্রেস

by নাদিম মজিদ

(4)

TK. 190

TK. 167

Save TK. 23 (12%)




icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

5.0

4 Ratings and 4 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed