দ্য স্পাই

দ্য স্পাই (হার্ডকভার)

TK. 175 TK. 250 30% Off

অনলাইনে পেমেন্ট বিকাশ করলেই ২০% ইন্সট্যান্ট ক্যাশব্যাক

In Stock (27 copies available)
Express Delivery
11 Ratings / 11 Reviews

Product Specification & Summary

‘দ্য স্পাই’ লেখক পরিচিতিঃ
বিশিষ্ট সাহিত্যিক পাওলো কোয়েলহোর জন্ম। ১৯৪৭ সালে, ব্রাজিলে। ছোটবেলা থেকে লেখক হবার স্বপ্ন থাকলেও, পরিবারের চাপে লেখালেখি চালিয়ে যেতে পারেননি কিশোর বয়সী কোয়েলহো। তার প্রাথমিক জীবন কেটেছে ভবঘুরে হিসেবে; দক্ষিণ আমেরিকা, উত্তর আফ্রিকা, মেক্সিকো আর ইউরোপে।
১৯৮২ সালে প্রকাশিত হয় তার প্রথম বই ‘হেল আর্কাইভস'। তবে পাঠকমহলে খুব একটা সাড়া ফেলতে পারেনি বইটি। কিন্তু ১৯৯৪ সালে। ‘দ্য আলকেমিস্ট’ প্রকাশিত হবার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। প্রথম ব্রাজিলিয়ান। সাহিত্যকর্ম হিসেবে বেস্টসেলার তকমা অর্জন। করে বইটি।
এছাড়াও ব্রাইডা’, ‘বাই দ্য রিভার পিদ্ৰা আই স্যাট ডাউন অ্যান্ড ওয়েপ্ট’, ‘দ্য ফিফথ মাউন্টেন প্রভৃতি। তার উলেখযোগ্য গ্রন্থ। বর্তমানে সপরিবারে ব্রাজিলে বসবাস করছেন তিনি।
প্রচ্ছদঃ আদনান আহমেদ রিজন ।
ভূমিকাঃ
দর্শন আর কাব্যিকতার মিশেলে পাওলো কোয়েলহোর লেখনী পাঠককে আচ্ছন্ন করে রাখে। এই বইটি নিঃসন্দেহে লেখকের ভিন্নধর্মী একটি কাজ, তবে আবেদন সেই একই। বহুদিনের ইচ্ছা ছিল এমন একটা বই অনুবাদ করার। অবশেষে সেই ইচ্ছাটা পূরণ হলো।
দ্য স্পাই আমার তৃতীয় অনুবাদ গ্রন্থ, তবে বইমেলায় প্রকাশিতব্য প্রথম বই। স্বাভাবিক কারণেই আগ্রহ আর আনন্দের পরিমাণটা অনেক অনেক বেশি।
বরাবরের মতোই ফুয়াদ আল ফিদাহ ভাইকে ধন্যবাদ সম্পাদনার মতো বিরক্তিকর কাজটা যত্ন সহকারে করার জন্য। ধন্যবাদ সাজিদ ভাইকে, যিনি পাঠকের হাতে বিশ্বসাহিত্যের ভিন্ন ভিন্ন ধারার বই তুলে দিচ্ছেন।
-ওয়াসি আহমেদ ঢাকা, ২০১৭
শেষের কথাঃ
দ্য স্পাই
নিঃস্ব অবস্থায় প্যারিসে পৌঁছেছিল মাতা হারি। কিন্তু কয়েক মাসের ভেতর, হয়ে উঠেছিল শহরের সবচেয়ে আলোচিত নারীদের একজন। নৃত্যশৈলীর জাদুময়তায় জয় করে নিয়েছিল আপামর দর্শক-শ্রোতার মন; আবার বারবনিতা রূপে বশ করে। নিয়েছিল সমাজের সবচাইতে ক্ষমতাধর বিত্তশালীদের হৃদয়। যুদ্ধ-বিধ্বস্ত দেশে চারদিকে চাপা আতঙ্ক বিরাজমান। এমন এক সময়ে মাতা হারির আঁকজমকপূর্ণ জীবন সবার চোখে সন্দেহের কারণ হয়ে দাঁড়ায়। ১৯১৭ সালে, গুপ্তচরবৃত্তির অভিযোগে নিজের হোটেল রুম থেকে গ্রেফতার করা হয় তাকে।
বাস্তবের আলোকে, উত্থান পতনে ভরা মাতা হারির বৈচিত্রময় জীবনের গল্পটাই ‘দ্য স্পাই’ এর মূল প্রতিপাদ্য। তার বিরুদ্ধে দাঁড় করানো অভিযোগগুলো আদৌ কতটুকু সত্যি ছিল? নাকি শুধুমাত্র স্বাধীনচেতা, উচ্চাভিলাষী হবার অপরাধেই পুরুষতন্ত্রের যূপকাষ্ঠে জীবন বিসর্জন দিতে হয়েছিল মাতা হারিকে?

Title দ্য স্পাই
Author
Translator
Publisher
ISBN 9789849243922
Edition 1st Published, 2017
Number of Pages 112
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

4.28

11 Ratings and 11 Reviews

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh