Product Specification & Summary

“ক্যামডেন কিলার” বই এর প্রাককথনঃ
গোয়েন্দাগল্প, কল্পকাহিনি কিংবা রহস্যোপন্যাস পড়তে কার না ভালো লাগে? ছেলে-বুড়ো, কিশোর-যুবক সবার কাছে এর সমান আবেদন । সত্যি বলতে কী, এই প্রতিকূল পৃথিবীতে আমাদের বেঁচে থাকাটাই তো সবচেয়ে বড়ো রহস্য। সমস্যার মাঝে আমাদের মধ্যে অনেকেই হয়ত প্রতিনিয়ত শার্লক হোম্স বা চার্লস ডিকেন্সের মতো জীবনের জট খুলে চলছেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আমাদের এপার বাংলায় যে গুটিকতক সৃজনশীল লেখক রয়েছেন তাঁদের মধ্যে কেউই রহস্যোপন্যাস কিংবা গোয়েন্দা কাহিনি লিখতে স্বচ্ছন্দ বোধ করেন না । ওপার বাংলায় অবশ্য সত্যজিৎ রায়, নীহাররঞ্জন গুপ্ত এবং সুনীল গঙ্গোপাধ্যায়ের মতো অনেক মেধাবী, বিজ্ঞানমনস্ক সাহিত্যিক রহস্যগল্প লিখে জয় করে নিয়েছেন বাঙালি পাঠকের মন ।
কল্পনাবিলাসী বাঙালি স্বভাবতই নতুনত্বের স্বাদ পেতে চায়। রহস্যের প্রতি তাদের দুর্বর আকর্ষণ থাকা সত্ত্বেও বাংলায় লেখা সীমিতসংখ্যক বই-এ অসীম চাহিদা মেটাতে ব্যৰ্থ । সে কারণেই আমার মনে হলো, ইংরেজি সাহিত্য ঘেঁটে রহস্যগল্পের বিশাল সাম্রাজ্য থেকে যদি দু-এক টুকরো বাঙালি পাঠকদের চাহিদামতো উপস্থাপন করা যায় তো তাতে ক্ষতি কি! ইদানীং কালে অবশ্য বেশ কিছু অনুবাদ চোখে পড়ছে যার অনেকটাই বড়ো বেশি গদ্যময় মনে হয়। অনুবাদ মানে তো কেবল ভারবাল ট্রানস্লেশন নয়, বরং ভিন্ন সাহিত্য থেকে তুলে এনে আমাদের মনের মতো করে ভাব ও ভাষার অপূর্ব গ্রন্থনা।
অনিন্দ্য প্রকাশের মোঃ আফজাল হোসেন সাহেব আমার এ ক্ষুদ্র প্রয়াসকে স্বীয় ঔদার্যে গ্রহণ করে কৃতজ্ঞতাভাজন হয়েছেন। পারিবারিক অঙ্গনে অনেকেই রয়েছে যাদের প্রেরণা ও সহমর্মিতা ছাড়া এত গল্প অনুবাদ করা সম্ভব হতো না। এদের অকৃত্রিম সাধুবাদ জানাই। আমার প্রগাঢ় বিশ্বাস, অনুবাদ সাহিত্যের প্রবাহমান ধারা অব্যাহত থাকলে অদূর ভবিষ্যতে এমন দিন আসবে যখন মৌলিক আর অনুবাদ সাহিত্য পৃথকভাবে শ্রেণীকরণের প্রয়াজন পড়বে না। সহজ, সরল ও প্রাঞ্জল শব্দ চয়নে সমৃদ্ধ ভাবানুবাদ মৌলিক রচনার চেয়ে বিরস হওয়ার কথা নয় । আমার ‘ক্যামডেন কিলার’ শীর্ষক বইয়ে গ্রন্থিত গল্পগুলোর একটিও যদি কোনো সমঝদার পাঠকের হৃদয়ে সামান্যতম দোলা দেয় তো বুঝব আমার এ প্রয়াস সার্থক । অরুণ কুমার বিশ্বাস অতিরিক্ত কমিশনার জাতীয় রাজস্ব বোর্ড
“ক্যামডেন কিলার” বই এর সূচিপত্ৰঃ
* ক্যামডেন কিলার-১১
* রুবি রহস্য-২১
* অলৌকিক বোতল-২৮
* ক্যানভাসে ব্যারন হ্যানসবার্গ-৩৮
* ভৌতিক চেয়ার-৪৫
* ব্ল্যাকমেইল-৫৪
* এলগোট মার্ডার কেস-৬৪
* দ্য কপার বিচেস-৭৯
* দ্য লর্ড মাউন্ট ক্যানিং-এর মৃত্যু-৯৩
* দ্য ইভনিং গিফট-১০৫

Title ক্যামডেন কিলার
Author
Publisher
ISBN 9789845261494
Edition 1st Published, 2018
Number of Pages 112
Country বাংলাদেশ
Language বাংলা

Customers who bought this product also bought

Reviews and Ratings

call center

Help: 16297 / 01519521971 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh