এরদোয়ানঃ দ্যা চেঞ্জ মেকার - হাফিজুর রহমান (পিএইচডি) | Buy Erodoyan: The Change Maker - Hafizur Rahman (Phd) online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title এরদোয়ানঃ দ্যা চেঞ্জ মেকার
Author হাফিজুর রহমান (পিএইচডি)
Publisher গার্ডিয়ান পাবলিকেশনস
Quality হার্ডকভার
Edition 1st Published, 2018
Number of Pages 296
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ফ্লাপে লেখা কিছু কথাঃ
রেজেপ তায়্যিপ এরদোয়ান। একটি নাম। একটি আন্দোলন। একটি সংগ্রাম এবং ভবিষ্যতের একটি ইতিহাস! যদি আমাকে দুটি বাক্য দিয়ে এরদোয়ানকে মূল্যায়ন করতে বলা হয় তাহলে আমি বলব, প্রথমঃ তিনি আপাদমস্তক একজন ক্যারেশমেটিক রাজনীতিবিদ, দিত্বীয়ত ও সবচেয়ে গুরুত্বপূর্ণঃ তিনি একজন চেঞ্জ মেকার। এই বিশাল মানুষটির জীবনী নিয়ে কাজ করাটা আমার মত একজন ছোট মানুষের জন্য ছিল অনেক দুঃসাহস এবং অলিক কল্পনার।

তুরস্কের গাজী ইউনিভার্সিটিতে আমি পিএইচডি করতে আসি ২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর। আসার সম্ভবত একমাসের মাথায়ই এরদোয়ানের একটি প্রোগ্রামে আংশ নেওয়ার সুযোগ হয়েছিল। প্রোগ্রামটি ছিল প্রথম বিশ্বযুদ্ধের ২০০ বছর পূর্তিতে চানাক্কালের শহীদদের স্মরণে যুবকদের অংশগ্রহণে একটি প্রোগ্রাম। তখন তুর্কিশ ভাষার জ্ঞান বলতে অ..আ..ক.. খ.. পর্যায়ের। কিন্তু এরদোয়ানের প্রায় ৪০ মিনিটের বক্তব্যের সারকথার প্রায় পুরোটাই অনুধাবন করতে পেরেছিলাম। উনার জাগরণময়ী বক্তব্যে হল ভর্তি যুবকদের নাড়িয়ে দিয়েছিল। এরদোয়ানের বক্তব্য যাদুর মত গিলছল। মনে মনে ভাবতেছিলাম নেতাতো এমনই হওয়া দরকার।

Author Information

হাফিজুর রহমান। পিএইচডি করছেন তুরস্কের গাজি ইউনিভার্সিটিতে। তাঁর গবেষণার বিষয় ‘আধুনিক যুগে রাষ্ট্র ধারণা এবং ইসলামি রাজনীতি’। ইতোপূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। তুরস্ক-বাংলাদেশের রাজনীতি ও সমাজব্যবস্থা, গণতন্ত্র ও টেকসই উন্নয়ন এবং স্থানীয় সরকার ব্যবস্থা নিয়ে তাঁর বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ বিভিন্ন দেশের গবেষণা জার্নালে প্রকাশিত হয়েছে।

এরদোয়ানঃ দ্যা চেঞ্জ মেকার

এরদোয়ানঃ দ্যা চেঞ্জ মেকার

by হাফিজুর রহমান (পিএইচডি)

(25)

TK. 280 TK. 400 (You are Saving 30%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

4.52

25 Ratings and 13 Reviews

Recently Sold Products