প্রোগ্রামিংয়ের আশ্চর্য জগত - তামিম শাহরিয়ার সুবিন | Buy Proggaminger Ashchorjo Jogot - Tamim Shahriar Subeen online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title প্রোগ্রামিংয়ের আশ্চর্য জগত
Author তামিম শাহরিয়ার সুবিন
Publisher দ্বিমিক প্রকাশনী
ISBN 9789843436931
Edition 1st Published, 2018
Number of Pages 72
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

“প্রোগ্রামিংয়ের আশ্চর্য জগত” বইটির ফ্ল্যাপে লেখা কিছু কথাঃ
আগামী দিনগুলােতে আমাদের দেশ যদি মাথা তুলে দাঁড়াতে চায়, তাহলে আমাদের প্রধান হাতিয়ার হবে তথ্যপ্রযুক্তি। আর তথ্যপ্রযুক্তির মূলে রয়েছে প্রােগ্রামিং। প্রােগ্রামিং সম্পর্কে যারা কিছুই জানে না, তাদের জন্য একটি পরিষ্কার দিকনির্দেশনা দেওয়ার চেষ্টা করেছেন তামিম শাহরিয়ার সুবিন, যিনি ইতিমধ্যে বাংলা ভাষায় প্রােগ্রামিংয়ের বেস্ট সেলার বইয়ের লেখক হিসেবে পরিচিতি অর্জন করেছেন। বইটি পাঠকের অনেক বিভ্রান্তি দূর করবে এবং তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Author Information

১৯৮২ সালের ৭ নভেম্বর ময়মনসিংহে জন্ম নেওয়া তামিম শাহরিয়ার সুবিন পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার শিক্ষাজীবন শুরু হয় হোমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। অতঃপর এ কে উচ্চ বিদ্যালয় ও নটরডেম কলেজে পড়া শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনে শেষ করেন। সরকারি কর্মকর্তার ঘরে জন্ম নেওয়া সুবিনের প্রধান আকর্ষণ প্রোগ্রামিংকে ঘিরে। তিনি প্রোগ্রামিং বিষয়ক প্রায় পাঁচশোটি সমস্যা বিশ্ববিদ্যালয়ে থাকাকালে সমাধান করেছেন। নানা ভাষায় কোডিং করতে পারলেও তার পছন্দের প্রোগ্রামিং ভাষা পাইথন। তবে তার শখ লেখালিখি এবং ভ্রমণ। শখ এবং আগ্রহের বস্তুকে এক বিন্দুতে মিলিয়ে সুবিন লিখে ফেলেছেন বেশ কয়েকটি বই। তামিম শাহরিয়ার সুবিন এর বই সমূহ’র বিষয়বস্তু হলো কম্পিউটার প্রোগ্রামিং, যার বেশিরভাগ বাংলা ভাষায় লিখিত। কীভাবে বাংলা ভাষাভাষী মানুষের কম্পিউটার প্রোগ্রামিং বিষয়ে জড়তা দূর করা যায় সে ভাবনা থেকেই তিনি বাংলায় প্রোগ্রামিং বিষয়ক বই লেখা শুরু করেন। সহজ, সাবলীল ভাষায় লেখা বলে তামিম শাহরিয়ার সুবিন এর বই পাঠকের আত্মস্থ করতে বেগ পেতে হয় না। তামীম শাহরিয়ার সুবিন এর বই সমগ্র এর মাঝে তাই দেখতে পাওয়া যায় প্রোগ্রামিং গাইডলাইন, পাইথন দিয়ে প্রোগ্রামিং ও গণিতের মতো খটমটে বিষয়ের উপস্থিতি। তিনি বাংলাদেশে থাকাকালে মুক্ত সফটওয়্যার লিমিটেড ও দ্বিমিক কম্পিউটিং নামক দুটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একজন একাডেমিক কাউন্সিলর হিসেবেও নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি সপরিবারে সিঙ্গাপুরে বসবাস করছেন।

প্রোগ্রামিংয়ের আশ্চর্য জগত

প্রোগ্রামিংয়ের আশ্চর্য জগত

by তামিম শাহরিয়ার সুবিন

(11)

TK. 150

TK. 132

Save TK. 18 (12%)



In Stock (only 20 copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.45

11 Ratings and 8 Reviews

Recently Sold Products